বাংলা নিউজ > ময়দান > রোহিত রান পেলেও, ছন্দে ছিলেন না কেএল, তবু এই জুটি গড়ে ফেললেন নয়া নজির
রোহিত শর্মা এবং কেএল রাহুল। ছবি: এএনআই
রোহিত শর্মা এবং কেএল রাহুল। ছবি: এএনআই

রোহিত রান পেলেও, ছন্দে ছিলেন না কেএল, তবু এই জুটি গড়ে ফেললেন নয়া নজির

  • টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে রোহিত-রাহুল জুটি সবচেয়ে বেশি বার ৫০ বা তার বেশি পার্টনারশিপ করার রেকর্ড গড়েছে। মোট ১২ বার রোহিত-রাহুল জুটি ৫০ বা তার বেশি রানের পার্টনারশিপ করেছে। বুধবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে যেমন এই জুটি ৫০ রানের পার্টনারশিপ গড়ে।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে হতাশ করেছেন কেএল রাহুল। তবে রোহিত শর্মা মাত্র ২ রানের জন্য অর্ধশতরান হাতছাড়া করেছেন। সেটাও রোহিতের জন্য হতাশার। তবু এই ওপেনিং জুটি নতুন নজির গড়ে ফেলেছেন। রোহিত-রাহুল জুটি টপকে গিয়েছেন রোহিত-শিখর ধাওয়ান জুটিকেও।

টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে রোহিত-রাহুল জুটি সবচেয়ে বেশি বার ৫০ বা তার বেশি পার্টনারশিপ করার রেকর্ড গড়েছে। মোট ১২ বার রোহিত-রাহুল জুটি ৫০ বা তার বেশি রানের পার্টনারশিপ করেছে। বুধবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে যেমন এই জুটি ৫০ রানের পার্টনারশিপ গড়ে। আর এর সঙ্গেই তারা টপকে যায় রোহিত-ধাওয়ান জুটিকে। যারা ১১ বার ৫০ বা তার বেশি রানের পার্টিনারশিপ গড়েছিল। এ দিন সেই জুটিকে টপকে এক ডজন বার রোহিত-রাহুল জুটি ৫০ বা তার বেশি রানের পার্টনারশিপ করার রেকর্ড করে। এই তালিকায় তিনে রয়েছে রোহিত- বিরাট কোহলি জুটি। তারা মোট ৭ বার ৫০ বা তার বেশি রানের পার্টনারশিপ করেছে। মজার বিষয় হল, এই তিনটি পার্টনারশিপের ক্ষেত্রেই দু'জন ব্যাটসম্যানের একজন রোহিত শর্মা।

বুধবার টসে জিতে নিউজিল্যান্ডকে ব্যাট করতে পাঠিয়েছিলেন রোহিত শর্মা। গাপ্তিলের ৪২ বলে ৭০ রান ছাড়াও মার্ক চ্যাপম্যান করেন ৫০ বলে ৬৩ রান। প্রথমে ব্যাট করে নির্দিষ্ট ২০ ওভারে ৬ উইকেটে ১৬৪ রান করেছিল নিউজিল্যান্ড। ভুবনেশ্বর কুমার এবং রবিচন্দ্রন অশ্বিন ২টি করে উইকেট নিয়েছেন। দীপক চাহার এবং মহম্মদ চাহার ১টি করে উইকেট নিয়েছেন। জবাবে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ম্যাচ জিতে নেয় ভারত।

ওপেন করতে নেমে অধিনায়ক রোহিত শর্মা ৩৬ বলে ৪৮ করেন। সূর্যকুমার যাদব ৪০ বলে ৬২ করেন। ১৯.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৬ রান করে ভারত। ট্রেন্ট বোল্ট দু'টি উইকেট নিয়েছেন। প্রথম ম্যাচ জিতে সিরিজে ১-০ এগিয়ে গেল রোহিত শর্মার টিম।

বন্ধ করুন