বাংলা নিউজ > ময়দান > Asian Champions Trophy 2023 hockey: শ্রীজেশের 'ট্রিপল সেঞ্চুরি'-র দিনে ৫ গোলে জাপানকে চূর্ণ করল ভারত, উঠল ফাইনালে

Asian Champions Trophy 2023 hockey: শ্রীজেশের 'ট্রিপল সেঞ্চুরি'-র দিনে ৫ গোলে জাপানকে চূর্ণ করল ভারত, উঠল ফাইনালে

জাপানকে ধ্বংস করল ভারত। (ছবি সৌজন্যে এএফপি)

Asian Champions Trophy 2023 hockey: এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকির সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত এবং জাপান। সেই ম্যাচে জাপানকে দাঁড়াতেই দিল না ভারত। জিতল ৫-০ গোলে।

শুভব্রত মুখার্জি: চেন্নাইয়ে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকির সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত এবং জাপান। এই ম্যাচেই ভারতীয় হকির কিংবদন্তি গোলরক্ষক শ্রীজেশ তাঁর কেরিয়ারে এক নয়া মাইলস্টোন স্পর্শ করলেন। কেরিয়ারের ৩০০ তম ম্যাচ খেলেন এদিন তিনি। আর সেই ম্যাচেই তাঁকে বিরাট জয় উপহার দিল ভারতীয় দল। এদিন সেমিফাইনালে জাপানকে ৫-০ গোলে উড়িয়ে দিল ভারতীয় দল। পাশাপাশি ফাইনালে পৌঁছে গিয়েছে তারা। ফাইনালে তারা মুখোমুখি হবে মালয়েশিয়ার।

এদিনের ম্যাচে সেলভাম কার্তি ভারতের হয়ে দুরন্ত গোল করেন। মনপ্রীত সিংও অনবদ্য একটি গোল করেন। আর নিজের কেরিয়ারের ৩০০তম ম্যাচে এদিন ক্লিনশিট রাখতেও সমর্থ হলেন শ্রীজেশ। প্রসঙ্গত, গ্রুপ পর্বে এই জাপানের কাছেই একমাত্র গোল খেয়েছিল ভারত। সেই জাপানকেই সেমিফাইনালে ৫-০ ব্যবধানে হারিয়ে ফাইনালের টিকিট পেল ভারতীয় দল।

টুর্নামেন্টে অনবদ্য ছন্দে খেলেছে ভারতীয় দল। প্রথম ম্যাচে চিনকে ৭-২ ব্যবধানে হারিয়ে টুর্নামেন্ট শুরু করেছিল ভারতীয় দল। পরের ম্যাচে জাপানের কাছে আটকে গেলেও গ্রুপ পর্বের শেষ ম্যাচে পাকিস্তানকে ৪-০ গোলে চূর্ণ করে দেয় ভারতীয় দল। অপরাজিত ভারত ট্রফি থেকে আর মাত্র এক ম্যাচ দূরে রয়েছে।

এদিন প্রথম কোয়ার্টারে পেনাল্টি কর্নার পায় ভারত। গোটা ম্যাচে এদিন মাত্র দুটি পেনাল্টি কর্নার পায় ভারত। এর মধ্যে একটি থেকে গোলও করেছে ভারতীয় দল। হরমনপ্রীত সিং সেই পেনাল্টি কর্নার থেকেই ভারতের হয়ে একটি গোল করেন। প্রথম কোয়ার্টার এদিন গোলশূন্য ছিল। ম্যাচের ১৯ তম মিনিটে ফিল্ড গোল করে ভারতকে এগিয়ে দেন আকাশদীপ সিং। ২৩ মিনিটেই ভারতের হয়ে লিড দ্বিগুণ করেন হরমনপ্রীত সিং। দ্বিতীয় কোয়ার্টার শেষ হয়ে যাওয়ার আগেই ৩০ তম মিনিটে ভারতের হয়ে গোল করে ৩-০ করেন মনদীপ সিং। তৃতীয় কোয়ার্টারের ৩৯ তম মিনিটে ভারতের হয়ে ৪-০ করেন সুমিত। ম্যাচের ৫১ তম মিনিটে ভারতের হয়ে সেলভাম কার্তি পঞ্চম গোল করেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বিপাকে রবীন্দ্রন, বাইজুস থেকে বাইজুকে ছেঁটে ফেলতে NCLT-তে আবেদন ৪ বিনিয়োগকারীর প্রথা ভাঙল উচ্চমাধ্যমিকের দর্শনে, কোন প্রশ্নটা কঠিন? বাকিটা কেমন? জানালেন শিক্ষক 'আমি লজ্জিত', শ্রীদেবীর মেয়ে হয়েও তেলুগু ভাষা জানেন না! অনুশোচনা জাহ্নবীর ব্রহ্মোস, মিগের ইঞ্জিন কেনা হবে, ৩৫০০০ কোটির ৪টি চুক্তিকে সবুজ সংকেত কেন্দ্রের গাজওয়া-ই-হিন্দ ফতোয়া! দারুল উলুম দেওবন্দের বিরুদ্ধে এইআইআর করার নির্দেশ সূর্যাস্তের সময় সাতপাক থেকে হলদি: রকুলপ্রীত-জ্যাকির বিয়ের কোন ৭ মুহূর্ত নজর কাড়ল? মেসিদের জন্য দরজা বন্ধ করল চিন, মার্কিন যুক্তরাষ্ট্রে খেলবে আর্জেন্তিনা সন্দেশখালিতে জনরোষের মুখে শাহজাহান ঘনিষ্ঠ TMC নেতা, ভাঙচুর হল বাড়ি জল্পনায় ইতি, ট্রিলজি নয় একক ছবি হিসেবেই আসছে রণবীরের শক্তিমান! উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের ৯০ শতাংশই পড়ুয়াই ফেল, বই দেখে লেখা যায়নি এবার!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.