বাংলা নিউজ > ময়দান > Asian Champions Trophy 2023: দুরন্ত হরমনপ্রীত-মনদীপরা! চিনকে ৭-২ গোলে উড়িয়ে দিল ভারত

Asian Champions Trophy 2023: দুরন্ত হরমনপ্রীত-মনদীপরা! চিনকে ৭-২ গোলে উড়িয়ে দিল ভারত

চিনকে ৭-২ গোলে হারাল ভারত (ছবি-পিটিআই)

হকির এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির আসর দুরন্তভাবে শুরু করল ভারতীয় দল। প্রথম ম্যাচেই তারা মুখোমুখি হয়েছিল চিনের। আর এই ম্যাচে চিনকে কার্যত উড়িয়ে দিল তারা। ভারতীয় দলের আক্রমণের সামনে ভেঙে খানখান হয়ে গেল চিনের ডিফেন্স। ৭-২ ফলে চিনকে হারিয়ে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির অভিযান শুরু করল ভারত।

শুভব্রত মুখার্জি: হকির এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির আসর দুরন্তভাবে শুরু করল ভারতীয় দল। প্রথম ম্যাচেই তারা মুখোমুখি হয়েছিল চিনের। আর এই ম্যাচে চিনকে কার্যত উড়িয়ে দিল তারা। ভারতীয় দলের আক্রমণের সামনে ভেঙে খানখান হয়ে গেল চিনের ডিফেন্স। ৭-২ ফলে চিনকে হারিয়ে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির অভিযান শুরু করল ভারত। তবে ভারত জিতলেও তাদের প্রতিবেশী এবং চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান দল কিন্তু হেরে গেল তাদের প্রথম ম্যাচে। মালয়েশিয়ার কাছে নবীনদের নিয়ে গড়া পাক দল লড়াই করেও হারল ৩-১ ফলে। অন্যদিকে দিনের অপর ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরে জাপানকে ২-১ গোলে হারাল দক্ষিণ কোরিয়া।

চেন্নাইতে মেয়র রাধাকৃষ্ণন স্টেডিয়ামে এদিন দুরন্তভাবে তাদের চ্যাম্পিয়ন্স ট্রফির অভিযান শুরু করল ভারতীয় দল। দলের হয়ে অধিনায়ক হরমনপ্রীত সিং এবং বরুন কুমার জোড়া গোল করেন। তাদের সমস্ত গোল এসেছে পেনাল্টি কর্নার থেকে। এর পাশাপাশি আকাশদীপ সিং, সুখজিত সিং এবং মনদীপ সিং একটি করে ফিল্ড গোল করে ভারতের জয় নিশ্চিত করেন। ভারত এদিন খেলার শুরুতেই গোল করার সুযোগ পেয়ে যায়। তিন মিনিটের মাথাতে মনদীপ সিংয়ের শট দুরন্তভাবে সেভ করেন চিনা গোলরক্ষক। তবে গোল পেতে ভারতকে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। পাঁচ মিনিটের মাথাতে পেনাল্টি কর্নার থেকে গোল করে ভারতকে ১-০ ফলে এগিয়ে দেন অধিনায়ক হরমনপ্রীত সিং।

প্রথম কোয়ার্টারে খেলা তখন মাত্র আট মিনিট গড়িয়েছে।ফের একবার পেনাল্টি কর্নার থেকে গোল করে ভারতের লিড দ্বিগুণ করেন অধিনায়ক হরমনপ্রীত সিং। ম্যাচে এটি ছিল‌ তাঁর দ্বিতীয় গোল। ১০ মিনিটে চিনের গোলরক্ষক এবং ১৪ মিনিটে চিনের এক ডিফেন্ডার ফের একবার দলের পতন রোধ করেন। প্রথম কোয়ার্টারের শেষে এসে ভারত আরও একটি গোল পায়। এবারও পেনাল্টি কর্নার থেকে ভারতের হয়ে গোল করেন বরুন কুমার। দ্বিতীয় কোয়ার্টারের শুরুতেই দেখা যায় আকাশদীপ সিং দুরন্ত একটি সার্কেল পেনিট্রেশন করেন এবং গোলরক্ষককে পরাস্ত করে ভারতের হয়ে ৪-০ করেন। ১৮ মিনিটে চিনের হয়ে একটি গোল শোধ করেন ই ওয়েনহুই। গোল খাওয়ার এক মিনিটের মধ্যে প্রত্যাঘাত করে ভারত। বরুন কুমার ম্যাচে তাঁর দ্বিতীয় গোলটি করেন পেনাল্টি কর্নার থেকে। ফলে ভারতের পক্ষে স্কোর দাঁড়ায় ৫-১। ২৩ মিনিটে জারমানপ্রীত সিং সবুজ কার্ড দেখায় পাঁচ মিনিটের জন্য নিষিদ্ধ হন। এরপর ভারতীয় ডিফেন্সর দুর্বলতার সুযোগ নিয়ে জিসেঙ্গ গাও গোল করে ৫-২ করেন। দ্বিতীয় কোয়ার্টারে শেষে এসে পেনাল্টি কর্নার থেকে গোল করে ভারত ৬-২ ব্যবধানে এগিয়ে যায়। তৃতীয় কোয়ার্টারে ৪০ তম মিনিটে এসে ভারতের হয়ে গোল করে ব্যবধান বাড়ান মনদীপ সিং। ৭-২ ফলে এগিয়ে থেকে চতুর্থ কোয়ার্টার খেলতে নামে ভারতীয় দল। যদিও এই কোয়ার্টারে কোন গোল হয়নি। ফলে শেষ পর্যন্ত ৭-২ ফলের বিরাট ব্যবধানে চিনকে হারায় ভারতীয় দল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

স্কুটার দিয়ে বাজাজকে কটাক্ষ মোহনবাগানের? আনোয়ারের ‘টাকা মেরে দেওয়ায়’ বলল ‘চোর’? স্বামী, শাশুড়ি, ননদ সকলেই প্রাক্তন, তবু চারু বলছেন, তাঁদেরকেই ভালোবাসেন... 'লোকে আমায় এখনো মেয়েবাজ, চিটিংবাজ বলে', অকপট রণবীর, মেয়ের বাবা হয়েও স্বভাব… একঝলকে টেস্ট ফরম্যাটে উইন্ডিজের গত পাঁচটি বড় ইনিংসের তথ্য... সীমান্তে বন্ধ বাণিজ্য, উত্তাল বাংলাদেশের প্রভাব পড়ল আমদানি–রফতানিতে স্নেহাশিস-অর্পিতার বিয়েতে থাকছেন না সৌরভ! দাদা দ্বিতীয় বিয়ে নিয়ে অখুশি মহারাজ? তিন ফরম্যাটে ভারত অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি রান কাদের? ‘‌এটা বাংলা-দেশের অস্তিত্ব রক্ষার সভা’‌, প্রস্তুতি দেখে ধর্মতলায় বার্তা মমতার বাংলাদেশে মহিলা T20 WC-এর নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন, পরিস্থিতিতে চোখ রাখছে ICC হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে পরিচালক অনিন্দিতা সর্বাধিকারী, হল অস্ত্রোপচার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.