বাংলা নিউজ > ময়দান > Asian Games 2023 Trial: এশিয়ান গেমসের ট্রায়ালেই হার অলিম্পিক্সে রুপোজয়ীর, ‘পিন’ করলেন অখ্যাত কুস্তিগির

Asian Games 2023 Trial: এশিয়ান গেমসের ট্রায়ালেই হার অলিম্পিক্সে রুপোজয়ীর, ‘পিন’ করলেন অখ্যাত কুস্তিগির

রবি দাহিয়া। (ফাইল ছবি)

Asian Games 2023 Trial: টোকিয়ো অলিম্পিকে রুপোজয়ী কুস্তিগীর রবি দাহিয়া হেরে গেলেন ট্রায়ালেই। ফলে এশিয়ান গেমসে আর খেলা হবে না রবি দাহিয়ার। অখ্যাত অতীশ টোডকারের কাছে হেরে গেলেন তিনি। 

শুভব্রত মুখার্জি: আসন্ন এশিয়ান গেমসের জন্য ভারতীয় দলের কুস্তির ট্রায়ালেই ঘটে গেল অঘটন। টোকিয়ো অলিম্পিকে রুপোজয়ী কুস্তিগীর রবি দাহিয়া হেরে গেলেন ট্রায়ালেই। ফলে এশিয়ান গেমসে আর খেলা হবে না রবি দাহিয়ার। অখ্যাত অতীশ টোডকারের কাছে হেরে গেলেন তিনি। ভারতীয় কুস্তির সম্বন্ধে যাঁরা ওয়াকিবহাল, তাঁরা ভালোভাবেই জানেন যে রবি দাহিয়ার কাছ থেকে দুটো পয়েন্ট ছিনিয়ে নেওয়া কতটা কঠিন। তাঁর বিরুদ্ধে এখনও পর্যন্ত ভারতীয় কুস্তিগিররা 'বাই ফল' পদ্ধতিতে কোনও পয়েন্ট জিততে পারেননি। সেই তিনিই হেরে গেলেন ট্রায়ালে। যা বিশেষজ্ঞদের বেশ বিস্মিত করেছে।

পুরুষদের ৫৭ কেজি বিভাগের ট্রায়ালে হেরে গেলেন রবি দাহিয়া। তাঁকে হারিয়ে দিয়েছেন অতীশ টোডকার। তাঁর ডান পায়ের হাঁটুতে একাধিক চোটের কারণে দীর্ঘদিন কুস্তির রিঙের বাইরে ছিলেন রবি দাহিয়া। চোট সারিয়ে ফিরে আসেন তিনি। আর এসেই তাঁকে হারতে হল অতীশের কাছে। মহারাষ্ট্রের ছেলে অতীশ খুব ভালো খেলেছেন। বারবার ভেঙে দিয়েছেন রবি দাহিয়ার ডিফেন্সকে। এমনকী দাহিয়ার বিরুদ্ধে বিরল 'পিন' পয়েন্টও তুলে নেন তিনি। 'পিন' পয়েন্ট হল, যখন একজন কুস্তিগির অপরজন কুস্তিগিরকে ম্যাটে ফেলে এমনভাবে চেপে ধরে 'লক' করে দেন, তখন আর তাঁর কিছুই করার থাকে না।

টোডকার ম্যাচে ২০-৮ ফলে এগিয়ে ছিলেন। সেই সময়েই তিনি দাহিয়ার কাঁধকে ম্যাটের সঙ্গে এমনভাবে চেপে ধরেন যে দাহিয়ার আর কিছু করার ছিল না। ম্যাচে অতীশ একাধিক 'ফেক মুভ' করে ধোঁকা দেন দাহিয়াকে। ম্যাটে তাঁর মুভমেন্টও ছিল খুব ভালো। যথেষ্ট দ্রুত অতীশ মুভ করার ফলে সমস্যায় পড়েছিলেন দাহিয়া। দাহিয়ার 'টেক ডাউন' মুভগুলোও অতীশ দ্রুতগতিতে তাঁর বগলের তলা দিয়ে গলে দিয়ে ফাঁকি দেন। দাহিয়া এই বছরে এখনও পর্যন্ত কোনও প্রতিযোগিতায় অংশ নেননি। তিনি চোট থেকে সেরে ওঠার লড়াই চালাচ্ছিলেন। তাঁর ডান হাঁটুতে ডাক্তারি পরিভাষায় এসিএল এবং এমসিএল চোট ছিল। সেই চোট সারিয়ে উঠে তিনি এশিয়ান গেমসের ট্রায়ালেই প্রথম অংশ নেন। যদিও এদিন তাঁর পুরনো ফর্মের ধারে কাছে না থাকার সুযোগ নিয়ে সহজেই হারিয়ে দেন অতীশ টোডকার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পুদিনা চা খেয়ে দিন শুরু হলে পাবেন অতিরিক্ত সতেজতা বিয়ের পর মা-বাবার থেকে আলাদা ‘উচ্ছেবাবু’? জন্মদিনে আদৃতের বাড়িতে এলেন কারা ফুঁসছে রেমাল! কয়েক ঘণ্টায় বাড়বে শক্তি, বৃষ্টির লাল সতর্কতা কোন কোন জেলায়? আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের কেন রোহিতদের সঙ্গে T20 WC 2024-এর বিমান ধরলেন না কোহলি? সামনে এল বড় কারণ পুরুষদের মধ্যে কোলেস্টেরল বাড়লে এই লক্ষণগুলি দেখা যায়, আপনারও জানা উচিত মোদীর ‘মুজরা’ মন্তব্যে পাল্টা ‘শালীনতা’র পাঠ প্রিয়াঙ্কার!বললেন,‘দেশের ইতিহাসে..' ইতিহাস গড়ার পথে কোপা আমেরিকা, প্রথমবার ম্যাচ পরিচালনা করবেন মহিলা রেফারি! 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন রকি-রানির পর নতুন ছবির ঘোষণা পরিচালক করণের, শাহরুখ-কাজল ফিরবে? প্রশ্ন নেটপাড়ার

Latest IPL News

আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.