বাংলা নিউজ > ময়দান > এশিয়ান গেমস ২০২৩ > Asian Games Shooting Gold Medal-বিশ্ব রেকর্ড গড়ে শুটিংয়ে ফের সোনা জিতল ছেলেরা, রুপো জিতল মেয়েরা

Asian Games Shooting Gold Medal-বিশ্ব রেকর্ড গড়ে শুটিংয়ে ফের সোনা জিতল ছেলেরা, রুপো জিতল মেয়েরা

চিনকে পিছনে ফেলে ফের ভারতের সোনা জয়

Asian Games Day 6- ৫০ মিটার রাইফেল 3P পুরুষদের দলের ইভেন্টে, ভারত ১৭৬৯ পয়েন্ট নিয়ে সোনা জিতেছে। দলে ছিলেন ঐশ্বরিয়া প্রতাপ সিং তোমর, স্বপ্নিল সুরেশ কুসলে এবং অখিল শিওরান। স্বতন্ত্র কোয়ালিফায়ারে, স্বপ্নিল মোট 591-33x নিয়ে শীর্ষে, এবং ঐশ্বরিয়া মোট 591-27x নিয়ে দ্বিতীয় হয়েছেন।

এশিয়ান গেমস ২০২৩-এর সফল পঞ্চম দিনের পর, ভারত ২৯ সেপ্টেম্বর শুটিং, অ্যাথলেটিক্স, স্কোয়াশ এবং টেনিসের একাধিক পদক ইভেন্টের জন্য নামবে। তবে এদিনের শুরুতেই পদক তালিকায় আরও দুটো পদক যোগ করলেন ভারতের শুটাররা। ভারত এখনও পর্যন্ত ৭টি সোনা, ৯টি রুপো এবং ১১টি ব্রোঞ্জ সহ ২৭টি পদক জিতেছে। শুক্রবার শুটিং থেকে মেয়েরা প্রথম পদক জেতে। তারা রুপো জেতে। তবে এটা ছিল সবে শুরু। কারণ এদিন মেয়েদের রুপো জেতার কয়েক মুহূর্তের মধ্যে শুটিং থেকে সোনা জিতল ভারতের পুরুষ দল।

৫০ মিটার রাইফেল 3P পুরুষদের দলের ইভেন্টে, ভারত ১৭৬৯ পয়েন্ট নিয়ে সোনা জিতেছে। দলে ছিলেন ঐশ্বরিয়া প্রতাপ সিং তোমর, স্বপ্নিল সুরেশ কুসলে এবং অখিল শিওরান। স্বতন্ত্র কোয়ালিফায়ারে, স্বপ্নিল মোট 591-33x নিয়ে শীর্ষে, এবং ঐশ্বরিয়া মোট 591-27x নিয়ে দ্বিতীয় হয়েছেন। এদিকে, অখিল 587-30x নিয়ে পঞ্চম স্থানে রয়েছেন। তিনজনেই ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছেন।

তবে এর আগে ভারত 10 মিটার এয়ার পিস্তল মহিলা দলের ইভেন্টে ১৭৩১ মোট স্কোর করে রুপোর পদক জিতেছিল। চিন ১৭৩৬ করে সোনা জিতেছে। ভারতীয় দলে ছিলেন পলক, ইশা সিং এবং দিব্যা সুব্বারাজু থাদিগোল। এছাড়া বাছাইপর্বে ইশা পঞ্চম এবং পলক সপ্তম স্থানে রয়েছেন। এই জুটি ১০ ​​মিটার এয়ার পিস্তল মহিলাদের ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে।

তবে ব্যাডমিন্টনে শুরুটা ভালো হয়নি। মহিলা দলের কোয়ার্টার ফাইনালে চোচুওংয়ের কাছে প্রথম সিঙ্গলস হেরে যান সিন্ধু। পর্ণপাউই চোচুওং থাইল্যান্ডের হয়ে প্রথম সিঙ্গলস জিতেছেন। তিনি পি ভি সিন্ধুকে ১৪-২১, ২১-১৫, ২১-১৪-এ পরাজিত করেছেন। এদিকে ভারত এখনও পর্যন্ত শুটিংয়ে ১৫টি পদক জিতেছে। ষষ্ঠ দিনে শুটাররা দুটো পদক জিতে শুরু করেছে, তবে তারা আরও পদক জিততে চাইবেন ও দেশের দক সংখ্যা বাড়ানোর দিকে নজর দেবেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

হাত ভরা শাঁখা-পলা! চাঁদনী রাতে সাগর পাড়ে কাঞ্চন-শ্রীময়ী, ভোট মিটটেই হানিমুন? ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি পরপর ২ ম্যাচে হ্যাটট্রিক কামিন্সের, T20I-র ইতিহাসে প্রথম! সবমিলিয়ে দ্বিতীয়বার হল নতুন সম্পর্কের জন্য আজকের দিনটি কাদের জন্য ভালো? কী বলছে আজকের প্রেম রাশিফল শিলিগুড়ির দিকে ‘কুনজর’ চিনের? বাংলাদেশে তিস্তা নিয়ে বড় পদক্ষেপ ভারতের বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের মীন রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল কুম্ভ রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল মকর রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল ধনু রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল

T20 WC 2024

ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.