বাংলা নিউজ > ময়দান > এশিয়ান গেমস ২০২৩ > Asian Games Shooting Gold Medal-বিশ্ব রেকর্ড গড়ে শুটিংয়ে ফের সোনা জিতল ছেলেরা, রুপো জিতল মেয়েরা

Asian Games Shooting Gold Medal-বিশ্ব রেকর্ড গড়ে শুটিংয়ে ফের সোনা জিতল ছেলেরা, রুপো জিতল মেয়েরা

চিনকে পিছনে ফেলে ফের ভারতের সোনা জয়

Asian Games Day 6- ৫০ মিটার রাইফেল 3P পুরুষদের দলের ইভেন্টে, ভারত ১৭৬৯ পয়েন্ট নিয়ে সোনা জিতেছে। দলে ছিলেন ঐশ্বরিয়া প্রতাপ সিং তোমর, স্বপ্নিল সুরেশ কুসলে এবং অখিল শিওরান। স্বতন্ত্র কোয়ালিফায়ারে, স্বপ্নিল মোট 591-33x নিয়ে শীর্ষে, এবং ঐশ্বরিয়া মোট 591-27x নিয়ে দ্বিতীয় হয়েছেন।

এশিয়ান গেমস ২০২৩-এর সফল পঞ্চম দিনের পর, ভারত ২৯ সেপ্টেম্বর শুটিং, অ্যাথলেটিক্স, স্কোয়াশ এবং টেনিসের একাধিক পদক ইভেন্টের জন্য নামবে। তবে এদিনের শুরুতেই পদক তালিকায় আরও দুটো পদক যোগ করলেন ভারতের শুটাররা। ভারত এখনও পর্যন্ত ৭টি সোনা, ৯টি রুপো এবং ১১টি ব্রোঞ্জ সহ ২৭টি পদক জিতেছে। শুক্রবার শুটিং থেকে মেয়েরা প্রথম পদক জেতে। তারা রুপো জেতে। তবে এটা ছিল সবে শুরু। কারণ এদিন মেয়েদের রুপো জেতার কয়েক মুহূর্তের মধ্যে শুটিং থেকে সোনা জিতল ভারতের পুরুষ দল।

৫০ মিটার রাইফেল 3P পুরুষদের দলের ইভেন্টে, ভারত ১৭৬৯ পয়েন্ট নিয়ে সোনা জিতেছে। দলে ছিলেন ঐশ্বরিয়া প্রতাপ সিং তোমর, স্বপ্নিল সুরেশ কুসলে এবং অখিল শিওরান। স্বতন্ত্র কোয়ালিফায়ারে, স্বপ্নিল মোট 591-33x নিয়ে শীর্ষে, এবং ঐশ্বরিয়া মোট 591-27x নিয়ে দ্বিতীয় হয়েছেন। এদিকে, অখিল 587-30x নিয়ে পঞ্চম স্থানে রয়েছেন। তিনজনেই ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছেন।

তবে এর আগে ভারত 10 মিটার এয়ার পিস্তল মহিলা দলের ইভেন্টে ১৭৩১ মোট স্কোর করে রুপোর পদক জিতেছিল। চিন ১৭৩৬ করে সোনা জিতেছে। ভারতীয় দলে ছিলেন পলক, ইশা সিং এবং দিব্যা সুব্বারাজু থাদিগোল। এছাড়া বাছাইপর্বে ইশা পঞ্চম এবং পলক সপ্তম স্থানে রয়েছেন। এই জুটি ১০ ​​মিটার এয়ার পিস্তল মহিলাদের ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে।

তবে ব্যাডমিন্টনে শুরুটা ভালো হয়নি। মহিলা দলের কোয়ার্টার ফাইনালে চোচুওংয়ের কাছে প্রথম সিঙ্গলস হেরে যান সিন্ধু। পর্ণপাউই চোচুওং থাইল্যান্ডের হয়ে প্রথম সিঙ্গলস জিতেছেন। তিনি পি ভি সিন্ধুকে ১৪-২১, ২১-১৫, ২১-১৪-এ পরাজিত করেছেন। এদিকে ভারত এখনও পর্যন্ত শুটিংয়ে ১৫টি পদক জিতেছে। ষষ্ঠ দিনে শুটাররা দুটো পদক জিতে শুরু করেছে, তবে তারা আরও পদক জিততে চাইবেন ও দেশের দক সংখ্যা বাড়ানোর দিকে নজর দেবেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মমতা সরকারের ২ গালে চড় মেরে নিরাপদ সরদারকে নিঃশর্ত জামিন দিল কলকাতা হাইকোর্ট ১১ নম্বরে ব্যাট করে সব থেকে বেশি রান, রঞ্জির ইতিহাসে সর্বকালীন রেকর্ড দেশপান্ডের নন্দীগ্রামের রেলপ্রকল্প এখন অনিশ্চয়তার মুখে পড়েছে, সমস্যা মেটাতে উদ্যোগী রেল প্য়ানক্রিয়াটিক ক্যানসারে প্রয়াত পঙ্কজ উদাস, অনেক দেরিতে টের পাওয়া যায় এই রোগ জমি লুঠের কথা বিধানসভায় ১০০ বার জানিয়েছি, অভিষেকের দাবি খণ্ডন করে বললেন নিরাপদ আইসক্রিমে কামড় বসানোর আগে বাইডেন বললেন, গাজায় সংঘর্ষ বিরতি ‘আশা করছি…’ অনুপমের ৩য়, প্রশ্মিতার ২য়! হবু দম্পতি বিয়েতে পরবেন কী? কোথায় হচ্ছে অনুষ্ঠান? ‘গগনযান’-এ কোন ৪ মহাকাশচারী যাচ্ছেন? পরিচয় জানাল ISRO, মহাকাশ কাঁপাবে বায়ুসেনা আগামী সপ্তাহে প্রকাশিত হতে পারে বিজেপি প্রথম প্রার্থী তালিকা, চলছে সমীক্ষা বিশেষ পোশাক পরা বারণ ২০২৫-র মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে? টুকলির বহরে হতে পারে নিয়ম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.