বাংলা নিউজ > ময়দান > এশিয়ান গেমস ২০২৩ > Asian Games 2023- ৯ বলে ৫০! ৩৪ বলে ১০০! T20I তে ৩০০ রান! একাধিক রেকর্ড গড়ল নেপাল

Asian Games 2023- ৯ বলে ৫০! ৩৪ বলে ১০০! T20I তে ৩০০ রান! একাধিক রেকর্ড গড়ল নেপাল

ইতিহাস গড়েছে নেপালের ক্রিকেট দল (ছবি-এক্স)

চিনের এশিয়ান গেমস ২০২৩ এর প্রথম ম্যাচে ইতিহাস গড়েছে নেপালের ক্রিকেট দল। নেপাল দল ও দলের দুই খেলোয়াড় মিলে গড়েছেন মোট ৫টি বিশ্ব রেকর্ড। টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ স্কোর করেছে নেপাল দল। টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরি এবং দ্রুততম হাফ সেঞ্চুরিও করল তারা।

চিনের এশিয়ান গেমস ২০২৩ এর প্রথম ম্যাচে ইতিহাস গড়েছে নেপালের ক্রিকেট দল। নেপাল দল ও দলের দুই খেলোয়াড় মিলে গড়েছেন মোট ৫টি বিশ্ব রেকর্ড। টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ স্কোর করেছে নেপাল দল। এছাড়াও, টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরি এবং দ্রুততম হাফ সেঞ্চুরি ছাড়াও এই ম্যাচে সবচেয়ে বেশি ছক্কাও মারা হয়েছে।

আসলে, এশিয়ান গেমস ২০২৩-এর লিগ ম্যাচটি নেপাল এবং মঙ্গোলিয়ার মধ্যে খেলা হচ্ছে। এই ম্যাচে নেপাল দল টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ ৩১৪/৩ রান করেছে। টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথমবারের মতো কোনও দল ৩০০ প্লাস রান করেছে। এছাড়া একই ম্যাচে সবচেয়ে বেশি ছক্কা মারার বিশ্ব রেকর্ডও গড়েছে নেপাল দল।

নেপালের আগে আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ দলের টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচের এক ইনিংসে সর্বোচ্চ ২২টি ছক্কা মারার রেকর্ড ছিল। কিন্তু নেপাল দল এই ম্যাচে মোট ২৬টি ছক্কা মেরেছে এবং এটি এখন একটি নতুন বিশ্ব রেকর্ডে পরিণত হয়েছে। শুধু তাই নয়, আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম হাফ সেঞ্চুরির পাশাপাশি দ্রুততম সেঞ্চুরিও এসেছে এই ম্যাচে।

টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরি করেছেন নেপালের ব্যাটসম্যান কুশল মাল্লা। মাত্র ৩৪ বলে সেঞ্চুরি পূর্ণ করেছেন তিনি। এর আগে ৩৫ বলে এই কীর্তি করেছিলেন রোহিত শর্মা ও ডেভিড মিলার। এ ছাড়া শুধু টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটেই নয়, আন্তর্জাতিক ক্রিকেটেও দ্রুততম হাফ সেঞ্চুরি পূরণ করেছেন নেপালের ব্যাটসম্যান দীপেন্দ্র সিং আরি। মাত্র ৯ বল মোকাবেলা করেন তিনি।

নেপাল বনাম মঙ্গোলিয়া ম্যাচের বিশ্ব রেকর্ড

দ্রুততম সেঞ্চুরি - কুশল মাল্লা ৩৪ বলে

দ্রুততম হাফ সেঞ্চুরি- দীপেন্দ্র সিং আরি ৯ বলে

আন্তর্জাতিক টি টোয়েন্টিতে সর্বোচ্চ স্কোর- নেপাল দলের ৩১৪ রান

সর্বাধিক ছক্কা- ২৬টি ছক্কা নেপাল দলের

দ্রুততম আন্তর্জাতিক ফিফটি - দীপেন্দ্র সিং আরি

এদিনের ম্যাচে মঙ্গোলিয়ার টস জিতে প্রথমে ফিল্ডিং-এর সিদ্ধান্ত নেয়। ব্যাট করতে নেমে ঝড় তোলে নেপালের ব্যাটাররা। কুশল ভুরতেল ২৩ বলে ১৯ রান করেন। দলের অন্য ওপেনার আসিফ শেইখ ১৭ বলে ১৬ রান করেন। এরপরে ব্যাট হাে ঝড় তোলেন কুশল মাল্লা। মাত্র ৩৪ বলে শতরান করেন তিনি। ৫০ বলে অপরাজিত ১৩৭ রানের ইনিংস খেলেন মাল্লা। এদিন তিনি ৮টি চার ও ১২টি ছক্কা হাঁকান। দলের অধিনায়ক রোহিত পৌদেল ২৭ বলে ৬১ রান করে আউট হন। এই সময়ে তিনি ২টি চার ও ছয়টি ছক্কা হাঁকান। তবে শো স্টপার হিসাবে মাঠে নামেন দীপেন্দ্র সিং আরি। মাত্র ৯ বলে ৫০ করেন তিনি। এদিন ১০ বলে অপরাজিত ৫২ রান করেন দীপেন্দ্র সিং আরি। মোট আটটি ছক্কা হাঁকান তিনি।    

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সব আত্মহত্যা প্ররোচনার জেরে হয় না-সুপ্রিম কোর্ট ‘কাশীর ভাই-বোনদের সেবা করতে প্রস্তুত’, আনুষ্ঠানিক নাম ঘোষণার পর বললেন মোদী শ্রেয়স কিন্তু রঞ্জি খেলতে অস্বীকার করেননি-তারকা ব্যাটারের পাশে দাঁড়ালেন গাভাসকর গরুর গাড়ির সঙ্গে বাইকের ধাক্কা, মৃত্যু আইআইটি রুরকির ২ ছাত্রের আপনার শিশুর ওজন বেড়েই চলেছে! রোগে পড়ার আগে জেনে নিন মুক্তির উপায় জেনারেলের টিকিট কেটে AC কোচে কেন? 'মহিলাকে চলন্ত ট্রেন থেকে ফেলে দিলেন' TTE! স্বাস্থ্যসাথী কার্ডে জালিয়াতি রুখতে এবার কাজে লাগানো হবে AI ‘তৃণমূলের জন্য দরজা এখনও খোলা’, ফের বললেন জয়রাম রমেশ ‘কেউ ভয় দেখাচ্ছে না তো’ রুট মার্চে বেরিয়ে জানতে চাইল কেন্দ্রীয় বাহিনী 'আপনি মাথা ন্যাড়া করলেন না কেন…যখন আপনার…' মোদীকে অশোভন আক্রমণ লালুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.