বাংলা নিউজ > ময়দান > এশিয়ান গেমস ২০২৩ > Asian Games 2023 Men’s 10m air rifle- World record গড়ে প্রথম স্বর্ণপদক জয়, চিন-কোরিয়ার সঙ্গে ভারতের দারুণ লড়াই

Asian Games 2023 Men’s 10m air rifle- World record গড়ে প্রথম স্বর্ণপদক জয়, চিন-কোরিয়ার সঙ্গে ভারতের দারুণ লড়াই

প্রথম স্বর্ণপদক জয়ের গল্প (ছবি-এক্স)

Asian Games 2023 Men’s 10m air rifle-পুরুষদের ১০ মিটার এয়ার রাইফেল টিম ইভেন্টে, ভারতের দিব্যাংশ সিং পাওয়ার, রুদ্রাঙ্কশ বালাসাহেব পাতিল এবং ঐশ্বরিয়া প্রতাপ সিং তোমর একটি বিশ্ব রেকর্ড তৈরি করেছেন এবং ভারতের জন্য স্বর্ণপদক জিতেছেন।

সোমবার এশিয়ান গেমস ২০২৩-এ প্রথম স্বর্ণপদক জিতল ভারত। শুটিংয়ে এই স্বর্ণপদক জিতেছে ভারত। পুরুষদের ১০ মিটার এয়ার রাইফেল টিম ইভেন্টে, ভারতের দিব্যাংশ সিং পাওয়ার, রুদ্রাঙ্কশ বালাসাহেব পাতিল এবং ঐশ্বরিয়া প্রতাপ সিং তোমর একটি বিশ্ব রেকর্ড তৈরি করেছেন এবং ভারতের জন্য স্বর্ণপদক জিতেছেন। শুটিং ছাড়াও দ্বিতীয় দিনে ব্রোঞ্জ পদকও জিতেছে ভারত। তবে পুরুষদের ১০ মিটার এয়ার রাইফেলে বিশ্ব রেকর্ড গড়ে ফেলল ভারত। ১০ মিটার পুরুষদের রাইফেল (টিম) বিশ্বরেকর্ড ভেঙে দিয়েছে ভারত। ভারতের সংগ্রহ ১৮৯৩.৭ পয়েন্ট।

তবে এই সোনা জয়টা খুব একটা সহজ ছিল না। প্রথম দিকে অনেকটাই পিছনে ছিলেন দিব্যাংশ সিংরা। কীভাবে বদলে গেল সেই ছবি চলুন দেখে নেওয়া যাক।

পুরুষদের ১০ মিটার এয়ার রাইফেলে যে বিব নম্বর এবং ফায়ারিং পয়েন্টগুলি নিয়ে ভারতীয় শুটাররা নেমেছিলেন সেগুলো হল:

১. দিব্যাংশ সিং পানওয়ার: FP 18, BIB 1131

২. ঐশ্বরিয়া প্রতাপ সিং তোমর: FP 54, BIB 1133

৩. রুদ্রাঙ্কশ বালাসাহেব পাতিল: FP 57, BIB 1132

প্রথম থেকেই একটু পিছনে ছিলেন দিব্যাংশ সিং পানওয়ার, ঐশ্বরিয়া প্রতাপ সিং তোমর ও রুদ্রাঙ্কশ বালাসাহেব পাতিল। প্রথম দিকে চিন অনেকটাই এগিয়ে গিয়েছিল। তার পরেই ছিল কোরিয়া। তৃতী স্থানে ছিল ভারত।

চতুর্থ সিরিজের পরে কারা কত নম্বরে ছিল-

১. চিন: ১৪৫০.৬

২. কোরিয়া: ১৫৩২.৫

৩. ভারত: ১২৮০.১

টানা চারটে সিরিজ পিছিয়ে থাকার পরে ঘুরে দাঁড়ায় ভারত। পঞ্চম সিরিজের পরে এগিয়ে যায় ভারত:

১. ভারত: ১৭৫৬.৩

২. কোরিয়া: ১৭৮৫.৮

৩. চিন: ১৬৯৯.৪

ছয় নম্বর সিরিজের পরে সোনা নিশ্চিত করে ভারত। দারুণ একটা ফাইট ব্যাক করে এশিয়ান গেমসে ভারতের জন্য প্রথম সোনা জেতে ভারত। তবে এর মাঝেই বিশ্ব রেকর্ড গড়ে ফেলে ভারত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘ঘোরতর সাইক্লোন’ রূপ নিল রেমাল! ভারী বর্ষণের সম্ভাবনা কোথায় কোথায়? যাদবুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রী, কানে সেরা অভিনেত্রীর পুরস্কার, কী বলছেন অনসূয়া আজ কারা প্রেমের সম্পর্কে অস্বস্তি বোধ করতে পারেন? কী বলছে আজকের প্রেম রাশিফল চেসের সামনে কাজে এল না ডি'কক-হেন্ডরিক্সের ব্যাটিং ঝড়! সিরিজ দখল করল উইন্ডিজ IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কান্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর পুদিনা চা খেয়ে দিন শুরু হলে পাবেন অতিরিক্ত সতেজতা বিয়ের পর মা-বাবার থেকে আলাদা ‘উচ্ছেবাবু’? জন্মদিনে আদৃতের বাড়িতে এলেন কারা ফুঁসছে রেমাল! কয়েক ঘণ্টায় বাড়বে শক্তি, বৃষ্টির লাল সতর্কতা কোন কোন জেলায়? আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের কেন রোহিতদের সঙ্গে T20 WC 2024-এর বিমান ধরলেন না কোহলি? সামনে এল বড় কারণ

Latest IPL News

IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কান্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.