বাংলা নিউজ > ময়দান > এশিয়ান গেমস ২০২৩ > Asian Games: দাদা প্যারা শুটিংয়ে বিশ্বচ্যাম্পিয়ন, এবার ভাই শিবা সোনা জিতলেন এশিয়ান গেমসে, দেশের গর্ব নারওয়াল পরিবার

Asian Games: দাদা প্যারা শুটিংয়ে বিশ্বচ্যাম্পিয়ন, এবার ভাই শিবা সোনা জিতলেন এশিয়ান গেমসে, দেশের গর্ব নারওয়াল পরিবার

দাদা মনীশের দেখানো পথেই ভাই শিবা, দাদার মতোই সোনা জিতে দেশকে গর্বিত করলেন (ছবি-এপি)

ভারতের নারওয়াল ভাই, মনীশ এবং শিবা, তাদের শুটিং দক্ষতায় ভারতীয় ক্রীড়া ইতিহাসে নিজেদের নাম খোদাই করেছেন। মনীশ নারওয়াল, যিনি এর আগে প্যারা শুটিং ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ ২০২২-এ এয়ার ১০ মিটার পিস্তল SH1 ইভেন্টে স্বর্ণপদক জিতেছিলেন, তিনি তাঁর ছোট ভাই শিব নারওয়ালের অনুপ্রেরণা হিসাবে কাজ করেছিলেন।

ভারতের নারওয়াল ভাই, মনীশ এবং শিবা, তাদের অসাধারণ শুটিং দক্ষতা এবং অটল দৃঢ়তার সঙ্গে ভারতীয় ক্রীড়া ইতিহাসে নিজেদের নাম খোদাই করেছেন। মনীশ নারওয়াল, যিনি এর আগে প্যারা শুটিং ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ ২০২২-এ এয়ার ১০ মিটার পিস্তল SH1 ইভেন্টে স্বর্ণপদক জিতেছিলেন, তিনি তাঁর ছোট ভাই শিব নারওয়ালের অনুপ্রেরণা হিসাবে কাজ করেছিলেন। মনীশের সাফল্যে অনুপ্রাণিত হয়ে, শিব তার নিজের যাত্রা শুরু করেন এবং এটি এশিয়ান গেমস ২০২৩-এ ১০ মিটার এয়ার পিস্তল পুরুষদের দলের ইভেন্টে ভারতের জন্য স্বর্ণপদক জেতেন। প্যারা শুটিং ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে মনীশের ব্যতিক্রমী পারফরম্যান্স তাঁকে শুধুমাত্র একটি স্বর্ণপদকই অর্জন করেনি বরং প্যারিস ২০২৪ প্যারালিম্পিক গেমসের জন্য একটি কোটা স্থানও অর্জন করেছে, যা শুটিং জগতে নারওয়াল পরিবারের মর্যাদাকে আরও উন্নত করেছে।

শ্রেষ্ঠত্বের ঐতিহ্যকে অব্যাহত রেখে, শিব নারওয়াল তাঁর ব্যতিক্রমী শুটিং দক্ষতা প্রদর্শন করেছেন, এবং মর্যাদাপূর্ণ এশিয়ান গেমস ২০২৩-এ স্বর্ণপদক জিতেছেন। ১০ মিটার এয়ার পিস্তল দলগত ইভেন্টে তাঁর ব্যক্তিগত জয় দলকে সোনা জিততে সাহায্য করে। তাঁর অটুট স্নায়ু এবং নির্ভুলতার জন্য এমন সাফল্য পেয়েছে ভারত। সর্বজ্যোত সিং এবং অর্জুন সিং চিমার সঙ্গে জুটি বেঁধে শিবা নারওয়াল হ্যাংঝো এশিয়ান গেমসে পুরুষদের ১০ মিটার এয়ার পিস্তল টিম ইভেন্টে নেমেছিলেন। ভারতের সোনা জয়ে অবদান রেখেছিলেন তিনি। এই ইভেন্টে রুপো পদক জয়ী চিনের থেকে এক পয়েন্ট এগিয়ে ভারতের দল সোনা নিশ্চিত করেছে। এটি শুটিংয়ে ভারতের চতুর্থ স্বর্ণপদক এবং চলতি এশিয়ান গেমসে সামগ্রিকভাবে ষষ্ঠ পদক জিতেছে ভারত। এশিয়ান গেমস ২০২৩-এর পঞ্চম দিনে ভারত প্রথম সোনা জিতল শিবা নারওয়াল, সর্বজ্যোত সিং এবং অর্জুন সিং চিমার জুটি।

২০২০ এবং ২০২১ সালের খেলো ইন্ডিয়া ইয়ুথ গেমসের স্বর্ণপদক দিয়ে শুটিং জগতে শিব নারওয়ালের পথ চলা শুরু হয়েছিল। ১৭ বছর বয়সি শুটার গত বছর মিশর বিশ্ব চ্যাম্পিয়নশিপে তার সিনিয়র দলে অভিষেক করেছিলেন। উল্লেখযোগ্যভাবে, তিনি প্যারিস অলিম্পিক্স কোটা অর্জনের কাছাকাছি এসেছিলেন যখন তিনি ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টের ফাইনালে পৌঁছেছিলেন, শেষ পর্যন্ত আট নম্বর স্থানে উঠেছিলেন শিবা। নারওয়াল ভাইরা শুধুমাত্র তাদের পরিবারকে গর্বিত করেনি বরং এশিয়ান গেমসে ভারতের পদক তালিকায় উল্লেখযোগ্য অবদান রেখেছেন। শুটিং খেলায় দেশের ক্রমবর্ধমান বিশিষ্টতাকে আরও তুলে ধরেছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কলকাতার গঙ্গায় কুমিরের মতো দেখতে প্রাণীটি আসলে ঘড়িয়াল, জানাল বন দফতর ২০২৪ রথযাত্রার শুভ মুহূর্ত কখন? সামনেই স্নানযাত্রা, দেখে নিন তারিখ, তিথি এবারে যে কেউ জিততে পারে:-প্যারিস অলিম্পিক গেমস নিয়ে মন্তব্য পিভি সিন্ধুর ‘KMC-র ভাবমূর্তি নষ্ট হয়েছে’, পার্কস্ট্রিট স্টেশনে জল নিয়ে মেট্রোকে দুষলেন তারক ‘মোদীর পা ছুঁয়ে বিহারকে লজ্জিত করেছেন,’ নীতীশকে কটাক্ষ প্রশান্ত কিশোরের টলি নায়কের সঙ্গে বিয়ের পিঁড়িতে সায়ন্তনী! হানিমুনে নাকি দার্জিলিং যাচ্ছেন? ২ কলেজের ছাত্র সংসদের সংঘর্ষে উত্তপ্ত বেলদা, ভাঙচুর TMCP-র অফিস, ঝরল রক্ত ‘দিলীপ দাকে সরানো ঠিক হয়নি,উনি অনেক কাজ করেছেন’,HT বাংলা Exclusive শান্তনু ঠাকুর Gibraltar Women বনাম Croatia Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? মালদার বার্ড ফ্লু আক্রান্ত শিশুর এখনও শ্বাসকষ্টের সমস্যা, মেশিন দিল সরকার

T20 WC 2024

ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব টি২০ বিশ্বকাপে নজির দঃ আফ্রিকার! ছুঁয়ে ফেলল মেন ইন ব্লুজদের, কোন রেকর্ডে? টি২০ বিশ্বকাপ-এ এমন রেকর্ড এই প্রথমবার! লজ্জার রেকর্ডে সামিল উগান্ডা - ওমান T20 Wcup-বিশ্বকাপ থেকে বিদায়ের পর জ্বলে উঠলেন বোল্টরা,উগান্ডাকে হারালেন ৯ উইকেটে শেষ বলে রান-আউট! ১ রানে হেরে স্বপ্নভঙ্গ নেপালের, ভাগ্যের ফেরে জিতল প্রোটিয়ারা একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত? ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা কারা কত নম্বরে থেকে সুপার এইটে উঠবে, ঠিক করা আছে আগেই, ভারতের প্রতিপক্ষ কারা? T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই কাজে বসতে হয়- সহজ নয় সৌরভের কর্মজীবন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.