বাংলা নিউজ > ময়দান > এশিয়ান গেমস ২০২৩ > Asian Games: তিরন্দাজিতে গুরু বনাম শিষ্যের লড়াইয়ে মাত দিলেন ওজাস, রুপো পেলেন অভিষেক

Asian Games: তিরন্দাজিতে গুরু বনাম শিষ্যের লড়াইয়ে মাত দিলেন ওজাস, রুপো পেলেন অভিষেক

ওজাস প্রভীন দেওতালে এবং অভিষেক বর্মা। ছবি- পিটিআই  (PTI)

এশিয়ান গেমসে তিরন্দাজিতে একই ইভেন্টে দুটি পদক ভারতের। সোনা জিতলেন ওজাস। রুপো জিতলেন অভিষেক।

তিরন্দাজিতে একের পর এক ইভেন্টে পদক পেয়ে চলেছে ভারত। মহিলাদের ব্যক্তিগত ইভেন্টে আগেই পদক জিতেছে। এবার পুরুষদের ব্যক্তিগত ইভেন্টে সোনা জিতলেন ভারতের প্রভীন দেওতালে। তাও আবার ভারতীয় প্রতিপক্ষকে হারিয়ে। শুনে একটু অবাক লাগছে তাই না? এদিন তিরন্দাজিতে পুরুষদের ব্যক্তিগত ইভেন্টের ফাইনালে ভারতের ওজাস দেওয়াতালে নামেন অভিষেক বর্মার বিরুদ্ধে।

আর সেই ইভেন্টেই অভিষেককে হারিয়ে দেন ওজাস। ফলে তিরন্দাজির পুরুষদের ব্যক্তিগত ইভেন্টে সোনা পেয়ে যান ওজাস। এদিন বেশ হাড্ডাহাড্ডি ম্যাচ শুরু হয়। দুই ভারতীয় লড়াই করেন যাতে সোনা জিততে পারে। কিন্তু খেলার নিয়মে একজনকে জিততেই হবে। তবে এদিন দুই তিরন্দাজি লড়াই চালিয়ে যান। প্রথম সেটে দুই ভারতীয় একই পয়েন্টে শেষ করে। দুই জনের ফলাফল ছিল ৩০-৩০। এর থেকেই স্পষ্ট হয়েছে কেউ একে অপরকে একটুও জমি ছাড়েননি।

তবে সময় যত গড়িয়েছে পরিস্থিতি ধীরে ধীরে বদলাতে শুরু করেছে। দ্বিতীয় সেট থেকেই ম্যাচ চলে যায় প্রভীনের হাতে। ৬০-৫৯ পয়েন্টে জিতে নেয় দ্বিতীয় সেট। এরপর আর তাঁকে আটকানো সম্ভব হয়নি। তৃতীয় সেটে ৯০-৮৭ পয়েন্টে জয় পান তিনি। চতুর্থ সেটে ১১৯-১১৭ পয়েন্টে জেতেন। তবে এই ফলাফল দেখে এটা স্পষ্ট হয়েছে, দুই তিরন্দাজি নিজেদের সেরাটা দেন। কেউ জমি ছাড়েননি। তবে প্রভীন দুর্দান্ত ইনিংস খেলে অভিষেককে হারিয়ে দেন। ম্যাচের ফলাফল প্রভীন ১৪৯ এবং অভিষেক ১৪৭।

ব্যক্তিগত ইভেন্টে সোনা জয়ের পাশাপাশি রেকর্ডও গড়ে ফেললেন দেওয়াতালে। এই নিয়ে এবারের এশিয়াডে তিনটি সোনা জিতলেন তিনি। এর আগে মিক্সড দলের হয়ে সোনা জিতেছেন তিনি। এর পাশাপাশি পুরুষদের দলগত ইভেন্টে সোনা জিতেছেন। এবার পুরুষদের ব্যক্তিগত ইভেন্টে অভিষেককে হারালেন দেওয়তালে। সেদিক থেকে দেখতে গেলে এবারের এশিয়ান গেমসে এটা তাঁর তৃতীয় পদক।

অন্যদিকে দুর্দান্ত লড়াই করেও সোনা জিততে পারলেন না অভিষেক। রুপো নিয়েই দেশে ফিরে আসতে হচ্ছে তাকে। তবে তিনি প্রথম সেটে যেভাবে লড়াই করেছিলেন তা দেখে মনে হয়েছিল সোনা জিতবেন। কিন্তু দ্বিতীয় সেট থেকে পিছিয়ে পড়তে থাকেন তিনি। ফলে আর সোনা জেতা হল না তাঁর। ব্যক্তিগত ইভেন্টে রুপো নিয়েই ফিরতে হচ্ছে তাকে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

৫ গোলদাতা! ইউরো কাপে স্কটল্যান্ডকে ৫-১ গোলে হারিয়ে যাত্রা শুরু জার্মানির ৪০০০ কোটির মালিক সোনমের বর! বউয়ের জন্মদিনে স্কটল্যান্ডে জমকালো আয়োজন আনন্দের ঘূর্ণাবর্তের জেরে প্রবল বৃষ্টি বাংলায়! মঙ্গল থেকে কোন কোন জেলায় বাড়বে? হবে ঝড়ও বয়স নাকি ৫৮! ‘সরফিরা’ অক্ষয়ের হট লুকে ঘায়েল ভক্তরা, কবে মুক্তি পাবে এই ছবি? ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে ১৫ জুন লাকি কারা? রইল আজ শনিবারের রাশিফল 17 ওভার শেষে Uganda-র স্কোর 39/7 সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? ১৫ জুনের রাশিফল দেখে নিন 10 ওভার শেষে Nepal-র স্কোর 48/2 মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? কারা লাকি? রইল ১৫ জুন ২০২৪র রাশিফল একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত?

T20 WC 2024

একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত? ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা কারা কত নম্বরে থেকে সুপার এইটে উঠবে, ঠিক করা আছে আগেই, ভারতের প্রতিপক্ষ কারা? T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই কাজে বসতে হয়- সহজ নয় সৌরভের কর্মজীবন বাবরদের দুশ্চিন্তা বাড়িয়ে ফ্লোরিডার আহবহাওয়ার আপডেট দিলেন সূর্যকুমার যাদব দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগান অধিনায়ক রশিদ খান হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.