বাংলা নিউজ > ময়দান > ATP Finals: জায়ান্ট কিলার মেদভেদেভের হাতে এটিপি ফাইনালসের ট্রফি
ট্রফি হাতে মেদভেদেভ। ছবি- টুইটার।
ট্রফি হাতে মেদভেদেভ। ছবি- টুইটার।

ATP Finals: জায়ান্ট কিলার মেদভেদেভের হাতে এটিপি ফাইনালসের ট্রফি

  • থিয়েমকে হারিয়ে কেরিয়ারের সবথেকে বড় খেতাব জিতলেন রাশিয়ান তারকা।

যুক্তরাষ্ট্র ওপেন জয়ী ডমিনিক থিয়েমকে হারিয়ে এযাবৎ কেরিয়ারের সবথেকে বড় ট্রফি জিতলেন দানিল মেদভেদেভ। টুর্নামেন্টে জায়ান্ট কিলার হিসেবে পরিচিত হয়ে ওঠা রাশিয়ান তারকা এক সেটে পিছিয়ে পড়েও ফাইনালে জয় তুলে নেন অস্ট্রিয়ান থিয়েমের বিরুদ্ধে।

টুর্নামেন্টের গ্রুপ ম্যাচে মেদভেদেভ পরাজিত করেন বিশ্বের এক নম্বর তারকা তথা ১৭টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী নোভাক জকোভিচকে। পরে সেমিফাইনালে তিনি হারিয়ে দেন এই মুহূর্তে বিশ্বের দু'নম্বর তারকা তথা রেকর্ড ২০টি মেজর জয়ী রাফায়েল নাদালকে। এবার খেতাবি লড়াইয়ে মেদভেদেভ পরাজিত করেন বিশ্বের তিন নম্বর তারকা থিয়েমকে।

ফাইনালে থিয়েমের কাছে ৪-৬ গেমে প্রথম সেট হেরে বসেন মেদভেদেভ। দ্বিতীয় সেট তিনি টাই-ব্রেকারে ৭-৬ (৭/২) গেমে জিতে নেন এবং ম্যাচে সমতা ফেরান। নির্নায়ক সেট ৬-৪ গেমে পকেটে পোরেন এবং মরশুম শেষের ঐতিহ্যশালী টুর্নামেন্টের খেতাব ঘরে তোলেন দানিল।

এখনও পর্যন্ত মেদভেদেভের কেরিয়ারের এটিই সবথেকে বড় খেতাব। এর আগে গত বছর যুক্তরাষ্ট্র ওপেনের ফাইনালে ওঠাই ছিল রাশিয়ান তারকার কেরিয়ারের সবথেকে বড় সাফল্য।

অন্যদিকে, এবছর ইউএস ওপেন জয়ী থিয়েম গতবারও এটিপি ফাইনালসের খেতাবি লড়াইয়ে জায়গা করে নিয়েছিলেন। যদিও রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয় তাঁকে। এই নিয়ে পরপর দু'টি মরশুমে তাঁকে এটিপি ফাইনালসের শেষ হার্ডল থেকে ফিরতে হয়।

বন্ধ করুন