বাংলা নিউজ > ময়দান > Aus vs Ind: ঋদ্ধি নাকি পন্থ - অ্যাডিলেড টেস্টে কে খেলবেন? জবাব দিলেন হনুমা বিহারী
ঋদ্ধিমান সাহা নাকি ঋষভ পন্থ - কে খেলবেন প্রথম টেস্টে, তা নিয়ে চলছে জল্পনা। (ছবি সৌজন্য টুইটার @BCCI)
ঋদ্ধিমান সাহা নাকি ঋষভ পন্থ - কে খেলবেন প্রথম টেস্টে, তা নিয়ে চলছে জল্পনা। (ছবি সৌজন্য টুইটার @BCCI)

Aus vs Ind: ঋদ্ধি নাকি পন্থ - অ্যাডিলেড টেস্টে কে খেলবেন? জবাব দিলেন হনুমা বিহারী

  • ঋদ্ধিমান সাহা নাকি ঋষভ পন্থ - কে খেলবেন প্রথম টেস্টে?

শুভব্রত মুখার্জি

ভালবাসা বা ভালো লাগার যন্ত্রণা বললেও অত্যুক্তি হবে না - প্রত্যেকটি দল বা প্রত্যেক কোচের কাছেই প্রথম একাদশ নির্বাচন নিয়ে এই ধরনের মাথাব্যথাটা খুব সুখকর। যখন একটি জায়গার জন্য দলের দুই ক্রিকেটারের মধ্যে চলছে পারফরম্যান্সের লড়াই।

প্রথম টেস্ট শুরুর আগে শেষদিনে বোলারদের ব্যর্থতায় দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে জয় ছিনিয়ে আনতে পারেনি ভারত। তবে দ্বিতীয় ইনিংসে ঋষভ পন্থ ও হনুমা বিহারীর শতরানে ভর করে চার উইকেটে ৩৮৬ রানের বড়সড় স্কোর করে তবেই ডিক্লেয়ার করেছিল ভারত। জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া 'এ' ৪ উইকেট হারিয়ে ৩০৭ রান করে। তার ফলে ম্যাচ অমীমাংসিতভাবে শেষ হয়ে যায়। ৭৫ ওভার বল করে চারটির বেশি উইকেট পাননি ভারতীয় বোলাররা।

ম্যাচ শেষে সাংবাদিক বৈঠকে আসেন বিহারী। প্রথম একাদশে জায়গা পাওয়া গিয়ে ঋদ্ধিমান সাহা এবং পন্থের মধ্যে যে ‘লড়াই’ চলছে, তা নিয়ে প্রশ্ন করা হয়। সে বিষয়ে হনুমা জানান, উইকেটকিপারদের মধ্যে স্বাস্থ্যকর প্রতিযোগিতা দলের পক্ষে ভালো। পন্থ ও ঋদ্ধিমানের মধ্যে দলে জায়গা পাওয়ার লক্ষ্যে চলা প্রতিযোগিতায় আখেরে ভারতীয় দলের লাভ হবে। তিনি বলেন, ‘প্রথম টেস্টের আগে দল প্রস্তুত। পিঙ্ক বলের প্রস্তুতি ঠিকমতো হয়েছে। দলের দুই উইকেটকিপার ভালো ফর্মে রয়েছেন। প্রথম টেস্টে কে খেলবেন, তা ঠিক করবে টিম ম্যানেজমেন্ট। দু’জনের স্বাস্থ্যকর প্রতিযোগিতা থাকা দলের পক্ষে ভালো।'

বন্ধ করুন