বাংলা নিউজ > ময়দান > Australian Open 2024 Final: ১০ বছর পরে নতুন চ্যাম্পিয়ন! ইতিহাস সৃষ্টি করলেন ইতালির ইয়ানিক সিনার

Australian Open 2024 Final: ১০ বছর পরে নতুন চ্যাম্পিয়ন! ইতিহাস সৃষ্টি করলেন ইতালির ইয়ানিক সিনার

অস্ট্রেলিয়ান ওপেনে ইতিহাস সৃষ্টি করলেন ইতালির ইয়ানিক সিনার (ছবি-AFP)

Australian Open 2024 Final: রবিবার, ২৮ জানুয়ারি শিরোপা নির্ধারণকারি ম্যাচে তিনি রাশিয়ার দানিল মেদভেদেভকে পাঁচ সেটের ম্যাচে পরাজিত করেন। ইতালির প্রথম খেলোয়াড় হিসাবে ইানিক সিনার অস্ট্রেলিয়ান ওপেনের পুরুষদের সিঙ্গলস ফাইনাল জিতেছেন। এই ম্যাচে তিনি ৩-৬, ৩-৬, ৬-৪, ৬-৪, ৬-৩ ব্যবধানে জিতেছেন।

Australian Open 2024 Final: ইতিহাস সৃষ্টি করলেন ইয়ানিক সিনার, ১০ বছর পরে অস্ট্রেলিয়ান ওপেনের পুরুষদের সিঙ্গলস বিভাগে নতুন বিজয়ীর দেখা পাওয়া গেল। ইতালির তরুণ টেনিস খেলোয়াড় ইয়ানিক সিনার ইতিহাস সৃষ্টি করেছেন। ২২ বছর বয়সি এই খেলোয়াড় অস্ট্রেলিয়ান ওপেনে পুরুষদের সিঙ্গলসের ফাইনালে জিতেছিলেন। রবিবার, ২৮ জানুয়ারি শিরোপা নির্ধারণকারি ম্যাচে তিনি রাশিয়ার দানিল মেদভেদেভকে পাঁচ সেটের ম্যাচে পরাজিত করেন। ইতালির প্রথম খেলোয়াড় হিসাবে ইানিক সিনার অস্ট্রেলিয়ান ওপেনের পুরুষদের সিঙ্গলস ফাইনাল জিতেছেন। এই ম্যাচে তিনি ৩-৬, ৩-৬, ৬-৪, ৬-৪, ৬-৩ ব্যবধানে জিতেছেন।

কেরিয়ারের প্রথম গ্র্যান্ড স্লাম শিরোপা জিতেছেন সিনার। তিনি মেদভেদেভের স্বপ্ন ভেঙে দিয়েছেন। রাশিয়ান খেলোয়াড়ের প্রথমবারের মতো অস্ট্রেলিয়ান ওপেন জেতার লক্ষ্য ছিল, কিন্তু তরুণ ইতালিয় তারকা তাঁকে পরাজিত করেছিলেন। দানিল মেদভেদেভ এর আগে ২০২১ সালে ইউএস ওপেন জিতেছিলেন।

ফাইনাল ফাইটটা কেমন ছিল-

প্রথম সেট জিতেছিলেন মেদভেদেভ। তিনি সিনারকে ৬-৩ ব্যবধানে পরাজিত করেন। দ্বিতীয় সেটেও ঝোড়ো খেলা দেখান মেদভেদেভ। তিনি সিনারকে প্রত্যাবর্তনের কোন সুযোগ দেননি এবং ৬-৩ সেট জিতে নেন। এভাবেই ম্যাচে ২-০ গোলে এগিয়ে যান মেদভেদেভ। সিনার প্রত্যাবর্তন করেন এবং তৃতীয় সেটটি ৬-৪ এবং চতুর্থ সেটটিও ৬-৪ ব্যবধানে জিতে নেন। তৃতীয় সেট ৬-৩ জিতে ম্যাচ জিতে নেন ইয়ানিক সিনার।

ওয়ারিঙ্কার পর সিনার চমক দেখালেন

অস্ট্রেলিয়ান ওপেনে ১০ বছর পর নতুন চ্যাম্পিয়ন পেল। শেষবার ২০১৪ সালে শিরোপা জিতেছিলেন সুইজারল্যান্ডের স্ট্যান ওয়ারিঙ্কা। তার পর নতুন কোনও চ্যাম্পিয়ন পাওয়া যায়নি। ২০০৪ সাল থেকে, শুধুমাত্র সুইজারল্যান্ডের রজার ফেদেরার, সার্বিয়ার নোভাক জকোভিচ এবং স্পেনের রাফায়েল নাদাল এই টুর্নামেন্ট জিতেছেন। ২০০৪ সাল থেকে ফেদেরার ছয়বার চ্যাম্পিয়ন হয়েছেন। তার চেয়ে ১০ গুণ বেশি শিরোপা জিতেছেন জকোভিচ। একই সঙ্গে দুইবার চ্যাম্পিয়ন হয়েছেন নাদাল। এদিকে, রাশিয়ার মারাত সাফিন ২০০৫ সালে এবং ওয়ারিঙ্কা ২০১৪ সালে সফল হন।

সিনারের কাছে সেমিফাইনালে হেরেছিলেন জকোভিচ

এইবার জকোভিচ ১১তমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছিলেন, কিন্তু সেমিফাইনালে ইয়ানিক সিনারের কাছে বাদ পড়েন তিনি। একই সঙ্গে স্পেনের কার্লোস আলকারাজকে হারিয়েছেন দানিল মেদভেদেভ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ট্রাম্পের বিচার চলাকালীন গায়ে আগুন ধরিয়েছিলেন, মৃত্যু অ্যাজারেলোর, কে তিনি? মমতাকে কেন গ্রেফতার করে না? TMC-BJP জোট সরকার হবে, নতুন 'সেটিং' নিয়ে হাজির অধীর ঝুঁকিপূর্ণ বিনিয়োগে কাদের হতে পারে আর্থিক ক্ষতি? দেখুন কী বলছে সাপ্তাহিক রাশিফল ৬,৪,৪,৬,৪,৪- ফার্গুসনকে তুলোধনা সল্টের, ৫০ হাতছাড়া করায় বাঁচল কামিন্সের রেকর্ড ‘পুরোটাই আনপ্ল্যানড!’ প্রাক্তন সৃজিতকে জড়িয়ে আদর,কী দেখে সারপ্রাইজড স্বস্তিকা ১৫ মাস আগে খেলেছেন শেষ ম্যাচে, ৩০-এ টেনিসকে বিদায় ২ বারের স্লাম চ্যাম্পিয়নের কলকাতায় একাকী পিয়া, তীব্র গরমে গুজরাটে গিয়ে শেষপর্যন্ত অটো চালাতে হল পরমব্রতকে ভিডিয়ো: অবিশ্বাস্য, দুরন্ত ক্যাচ নিয়ে অংকৃষ রঘুবংশীকে ফেরালেন ক্যামরন গ্রিন ইডেনে সৌরভের বিরুদ্ধে কলকাতার হয়ে মাঠে নামার অভিজ্ঞতা আজও ভুলতে পারেননি গম্ভীর ‘ধোনিকে সব জানিয়ে ছিলাম’… বিতর্ক নিয়ে মুখ খুললেন সুরেশ রায়না

Latest IPL News

৬,৪,৪,৬,৪,৪- ফার্গুসনকে তুলোধনা সল্টের, ৫০ হাতছাড়া করায় বাঁচল কামিন্সের রেকর্ড ভিডিয়ো: অবিশ্বাস্য, দুরন্ত ক্যাচ নিয়ে অংকৃষ রঘুবংশীকে ফেরালেন ক্যামরন গ্রিন ইডেনে সৌরভের বিরুদ্ধে কলকাতার হয়ে মাঠে নামার অভিজ্ঞতা আজও ভুলতে পারেননি গম্ভীর ‘ধোনিকে সব জানিয়ে ছিলাম’… বিতর্ক নিয়ে মুখ খুললেন সুরেশ রায়না IPL 2024: মাহির জন্য শিবম দুবের স্ত্রী আঞ্জুম খানের আবেগপূর্ণ বার্তা রোহিতের পছন্দ নয়, তাই ইম্প্যাক্ট প্লেয়ারের নিয়ম ভেবে দেখবে BCCI SRK সেরা মালিক! আমায় বলেছিল যে যতদিন KKR-এ আছো, ততদিন একাদশে থাকবে-গম্ভীর সুস্থ হয়ে উঠছেন শিখর, তবে কবে ক্যাপ্টেন মাঠে ফিরবেন, জানেন না PBKS-র সহকারী কোচ T20 বিশ্বকাপে সুযোগ পেতে দলকে ডুবিয়ে নিজের জন্য খেলেছেন পন্ত! ক্ষোভ নেটিজেনদের বিরাটের ব্যাট ভেঙেছেন, আরও ১টা নেওয়ার ধান্দা রিঙ্কুর, 'তোমার দিব্যি, আর ভাঙব না'

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.