বাংলা নিউজ > ময়দান > Australian Open Super 500: ফর্মে ফেরার ইঙ্গিত দিয়ে শেষ আটে সিন্ধু, শ্রীকান্ত

Australian Open Super 500: ফর্মে ফেরার ইঙ্গিত দিয়ে শেষ আটে সিন্ধু, শ্রীকান্ত

ফর্মে ফেরার ইঙ্গিত দিয়ে শেষ আটে এইচএস প্রণয়, সিন্ধু, শ্রীকান্ত (ছবি-এএফপি)

অস্ট্রেলিয়ান ওপেন সুপার ৫০০'র কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন পিভি সিন্ধু। তবে তিনি একা নন শেষ আটে পৌঁছলেন আরেক ভারতীয় শাটলার কিদাম্বি শ্রীকান্তও। সামনের বছরেই রয়েছে প্যারিস অলিম্পিক্স। তার আগে সিন্ধু, শ্রীকান্তদের ফর্মে ফেরার ইঙ্গিত স্বস্তি দেবে ভারতীয় সমর্থকদের।

শুভব্রত মুখার্জি: দীর্ঘদিন বাদে ফর্মে ফেরার ইঙ্গিত দিলেন ভারতের অন্যতম তারকা শাটলার পিভি সিন্ধু। চলতি অস্ট্রেলিয়ান ওপেনে ফর্মে ফেরার ইঙ্গিত দিলেন অলিম্পিক্সে ভারতের হয়ে জোড়া পদকজয়ী। চলতি বছরে এই টুর্নামেন্টের আগে পর্যন্ত ১৪টি টু্র্নামেন্ট খেলেছেন সিন্ধু। যার মধ্যে সাতটিতেই প্রথম রাউন্ডে হেরে যান তিনি। তবে এদিন কিন্তু অস্ট্রেলিয়ান ওপেন সুপার ৫০০'র কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন সিন্ধু। তবে তিনি একা নন শেষ আটে পৌঁছলেন আরেক ভারতীয় শাটলার কিদাম্বি শ্রীকান্তও। সামনের বছরেই রয়েছে প্যারিস অলিম্পিক্স। তার আগে সিন্ধু, শ্রীকান্তদের ফর্মে ফেরার ইঙ্গিত স্বস্তি দেবে ভারতীয় সমর্থকদের।

এ দিন অজি ওপেনে দিনটা বেশ ভালো কেটেছে ভারতীয় শাটলারদের। অস্ট্রেলিয়ান ওপেনের শেষ আটে পিভি সিন্ধু, কিদাম্বি শ্রীকান্ত ছাড়াও উঠেছেন এইচএস প্রণয়। পাশাপাশি কোয়ার্টার ফাইনালে উঠেছেন আরেক ভারতীয় শাটলার প্রিয়াংশু রাজাওয়াতও।

অস্ট্রেলিয়ার এই সুপার ৫০০ প্রতিযোগিতায় কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইতে সিন্ধুর সামনে ছিলেন আরেক ভারতীয় আকর্ষি কাশ্যপ। দ্বিতীয় রাউন্ডে মাত্র ৩৮ মিনিটে কাশ্যপকে উড়িয়ে দেন তিনি। এদিন পুরনো ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছেন সিন্ধু। ২১-১৪, ২১-১০ গেমে ম্যাচটি জিতেছেন সিন্ধু। প্রসঙ্গত প্রথম রাউন্ডেও অপর ভারতীয় প্রতিযোগী অস্মিতা চালিহাকে হারিয়েছিলেন সিন্ধু।কোয়ার্টার ফাইনালে সিন্ধু মুখোমুখি হবেন আমেরিকার বেইওয়েন ঝ্যাংয়ের। ২০২০ সালে শেষবার মুখোমুখি হয়েছিলেন এই দুই শাটলার। আন্তর্জাতিক প্রতিযোগিতায় এখনও পর্যন্ত ১০ বার মুখোমুখি হয়েছেন এই দুজন। হেড-টু-হেডে সিন্ধু এগিয়ে রয়েছেন ৬-৪ ফলে। কয়েকদিন আগেই জাপান ওপেন এবং কোরিয়া ওপেন থেকে প্রথম রাউন্ডেই ছিটকে যেতে হয়েছিল সিন্ধুকে।

অপরদিকে আরেক ভারতীয় তারকা শাটলার ও তাঁর দ্বিতীয় রাউন্ডের ম্যাচ জিতেছেন। এই ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনালে পৌঁছেছেন এইচ এস প্রনয়ও। তাঁকে ম্যাচ জিততে হাড্ডাহাড্ডি লড়াই করতে হয়েছে। তাঁর প্রতিপক্ষ ছিল চাইনিজ তাইপেইয়ের ওয়েই চি-কে। এই লড়াইতে তিন গেমের লড়াই লড়তে হয় দুজনকে। সেখানেই শেষ হাসি হেসেছেন প্রনয়। প্রথম গেম ১৯-২১ হেরে গিয়েছিলেন প্রণয়। সেখান থেকেই দুরন্ত কামব্যাক করেন তিনি। দ্বিতীয় গেমে ২১-১৯ ফলে জিতে সমতা ফেরান প্রনয়। তৃতীয় গেম কিছুটা সহজেই জেতেন তিনি। ২১-১৩ ফলে জিতে ম্যাচ জেতেন প্রনয়।

পুরুষদের সিঙ্গলসের অপর ম্যাচে সহজেই জিতেছেন কিদাম্বি শ্রীকান্ত। স্ট্রেট গেমে চাইনিজ তাইপেইয়ের সু লি ইয়াংকে হারিয়েছেন শ্রীকান্ত। প্রথমে গেমে শ্রীকান্ত কার্যত উড়িয়ে দিয়েছেন ইয়াংকে। ২১-১০ পয়েন্টে প্রথম গেম জেতেন শ্রীকান্ত। দ্বিতীয় গেমে কিছুটা লড়াই করলেও শেষ রক্ষা করতে পারেননি ইয়াং।শেষ পর্যন্ত ২১-১৭ জিতে দ্বিতীয় গেম এবং ম্যাচ জিতে যান শ্রীকান্ত। এই নিয়ে তৃতীয়বার অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠলেন তিনি। পাশাপাশি অপর ভারতীয় শাটলার প্রিয়াংশু রাজাওয়াতও তাঁর ম্যাচে জিতে পৌঁছে গিয়েছেন কোয়ার্টার ফাইনালে। চাইনিজ তাইপেইয়ের ওয়াং জু ওয়েইয়ের বিরুদ্ধে তিন গেমের লড়াইয়ে জেতেন তিনি। প্রথম গেমে ২১-৮ ফলে বিপক্ষকে ধূলিসাৎ করে দেন রাজাওয়াত। পরের গেমে জিতে লড়াইতে ফেরেন ওয়েই। ২১-১৩ ফলে দ্বিতীয় গেম জেতেন তিনি। তৃতীয় গেমেও চলে হাড্ডাহাড্ডি লড়াই। শেষ পর্যন্ত ২১-১৯ ফলে তৃতীয় গেম জিতে ম্যাচ জয় নিশ্চিত করেন রাজাওয়াত। কোয়ার্টার ফাইনালে তিনি খেলবেন আরেক ভারতীয় শাটলার কিদাম্বি শ্রীকান্তের বিরুদ্ধে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

CSK-র দুর্গে ফাটল ধরিয়ে পয়েন্ট তালিকায় লাফ LSG-র, নিঃশ্বাস ফেলছে KKR-এর ঘাড়ে মদের বোতল হাতে প্রতীক! মহারাজ-পূজারিণীর জীবনের ‘উড়ান’ এবার জলসায়,নায়িকাকে চেনেন দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ রাতেই ৪ জেলায় বৃষ্টি, ৪০ কিমিতে ঝড়, বুধবার থেকে অপেক্ষা করে আছে ‘জ্বলন্ত কড়া’ সত্য়জিৎবাবুর হাত আমি সারা জীবন ধরতে চেয়েছি, তবে প্রতি অন্যায় করেছিলাম: মাধবী ‘‌মমতা বন্দোপাধ্যায়ের বাড়ি ঘেরাও করুন’‌, এসএসসি কাণ্ডে সুর চড়ালেন শুভেন্দু আমিই তো ‘নির্ভয়া দিদি’! গোলাপী গাড়ি চেপে প্রচারে, এমন নাম কেন প্রার্থীর? 'ইন্দিরা গান্ধী সোনা দিয়েছিলেন যুদ্ধে , আমার মায়ের মঙ্গলসূত্র…', সরব প্রিয়াঙ্কা 'গোয়ায় সংবিধান চাপিয়ে দেওয়া হয়েছে'-মন্তব্য কং প্রার্থীর, পাল্টা দিলেন মোদী

Latest IPL News

দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.