বাংলা নিউজ > ময়দান > BAN vs ENG: ‘নাম কা ওয়াস্তে’ লড়াই শাকিবের, বাংলাদেশকে দুমড়ে দিয়ে সিরিজ জিতলেন বাটলাররা

BAN vs ENG: ‘নাম কা ওয়াস্তে’ লড়াই শাকিবের, বাংলাদেশকে দুমড়ে দিয়ে সিরিজ জিতলেন বাটলাররা

হাফ-সেঞ্চুরি শাকিবের। ছবি- এপি।

Bangladesh vs England 2nd ODI: সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে দুর্দান্ত শতরান করেন জেসন রয়। অধিনায়কোচিত হাফ-সেঞ্চুরি বাটলারের। ব্যাটে-বলে কামাল স্যাম কারানের।

সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে ভরাডুবির মুখে পড়ে বাংলাদেশ। এবার ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে টস জিতে রান তাড়া করার সিদ্ধান্ত নেয় তারা। এবারও হারের মুখ দেখতে হয় তামিম ইকবালদের। মীরপুরের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে বাংলাদেশকে ১৩২ রানের বিশাল ব্যবধানে বিধ্বস্ত করে ইংল্যান্ড। সেই সঙ্গে এক ম্যাচ বাকি থাকতেই তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ জয় নিশ্চিত করে তারা।

শুরুতে ব্যাট করে ইংল্যান্ড নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ৩২৬ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। ওপেন করতে নেমে দুর্দান্ত শতরান করেন জেসন রয়। তিনি ১২৪ বলে দলের হয়ে সব থেকে বেশি ১৩২ রান করে আউট হন। মারেন ১৮টি চার ও ১টি ছক্কা। জেসন ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন ৫৪ বলে। তিনি শতরানের গণ্ডি টপকান ১০৪ বলে।

এছাড়া অধিনায়কোচিত হাফ-সেঞ্চুরি করেন জোস বাটলার। তিনি ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৬৪ বলে ৭৬ রানের আগ্রাসী ইনিংস খেলে মাঠ ছাড়েন। শেষ বেলায় ব্যাট হাতে ঝড় তোলেন স্যাম কারান ও মইন আলি। কারান ২টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ১৯ বলে ৩৩ রান করে অপরাজিত থাকেন। ৩৫ বলে ৪২ রান করেন মইন। তিনি ৩টি চার ও ২টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- BAN vs ENG: মাঝব্যাটে লাগল বল, LBW-র জন্য DRS নিয়ে হাসির খোরাক বাংলাদেশ- ভিডিয়ো

এছাড়া ফিল সল্ট ৭, ডেভিড মালান ১১, জেমস ভিনস ৫, উইল জ্যাকস ১ ও আদিল রশিদ অপরাজিত ৬ রান করেন। ১৩ রান আসে অতিরিক্ত হিসেবে। বাংলাদেশের তাস্কিন আহমেদ ৬৬ রানে ৩টি উইকেট নেন। ৭৩ রান খরচ করে ২টি উইকেট দখল করেন মেহেদি হাসান মিরাজ। ৬৪ রান খরচ করে ১টি উইকেট নেন শাকিব আল হাসান। ৫৮ রানে ১ উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম। উইকেট পাননি মুস্তাফিজুর রহমান।

জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ ৪৪.৪ ওভারে ১৯৪ রানে অল-আউট হয়ে যায়। ব্যাট হাতে একা কিছুটা লড়াই চালান শাকিব। তিনি ৫টি বাউন্ডারির সাহায্যে ৬৯ বলে ৫৮ রান করে মাঠ ছাড়েন। এছাড়া তামিম ইকবাল ৩৫, মাহমুদুল্লাহ ৩২, আফিফ হোসেন ২৩ ও তাস্কিন আহমেদ ২১ রান করেন। খাতা খুলতে পারেননি লিটন দাস, নাজমুল হোসেন শান্ত ও মুস্তাফিজুর রহমান। মুশফিকুর রহিম ৪, মেহেদি হাসান ৭ ও তাইজুল ১ রানের যোগদান রাখেন।

আরও পড়ুন:- WTC Final Qualification Scenario: সম্ভাবনা রয়েছে ছিটকে যাওয়ার, দেখুন কীভাবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠতে পারে ভারত

ইংল্যান্ডের হয়ে স্যাম কারান ২৯ রানে ৪ উইকেট নেন। ৪৫ রানের বিনিময়ে ৪টি উইকেট দখল করেন আদিল রশিদ। ২৭ রানে ১টি উইকেট নিয়েছেন মইন আলি। ম্যাচের সেরা হয়েছেন জেসন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘‌বিজেপির ১০ জন বিধায়ক তৃণমূলে যোগ দেওয়ার অপেক্ষায়’‌, বিস্ফোরক দাবি অভিষেকের গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? শামি 'আদ্যোপান্ত দুশ্চরিত্র'! অন্য 'মহিলাদের পিছনে ছুকছুক করতেন'! বেফাঁস হাসিন ভারতের চিকেন টিক্কা এবং পাও ভাজিতে মজেছেন SRH অধিনায়ক, এই দেশের আর কী মনে ধরেছে? কলকাতায় বড় বিপদ! বাড়িতে থাকলেও গরমে নিরাপদ নন এই সব অসুখে আক্রান্তরা 'কাজ করলে প্রচার কই'! ভোটারের প্রশ্নে মেজাজ হারালেন শতাব্দী, আঙুল উঁচিয়ে ধমক বক্তব্য রাখার সময় সভামঞ্চেই জ্ঞান হারালেন নীতীন গড়কড়ি, মহারাষ্ট্রে তোলপাড় ঘটনা মুঠোর মধ্যে যখন কিছু ধরেন, সবচেয়ে বেশি খাটে কে? কোন আঙুল, জানলে চমকে যাবেন রিঙ্কু, হার্দিক T20 বিশ্বকাপে থাকবেন? রবি বা সোমেই হতে পারে ঠিক, থাকবেন রোহিতও ১৪ বার এসেছেন দার্জিলিঙে, কতটা পালটেছে ‘পাহাড়ের রানি’? ভোটের আগে শুনল HT বাংলা

Latest IPL News

গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ বিশ্ব ক্রিকেটের সেরা ঘরোয়া T20 টুর্নামেন্ট নিঃসন্দেহে আইপিএল:- রিকি পন্টিং 'MS ফিনিশেশ অফ ইন স্টাইল', ধোনিদের হারের ক্ষতে নুন দিল LSG? ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত ক্যাপ্টেন রোহিতও রান করেননি,২-৩ বছরে IPL-ও জেতেননি, সেহওয়াগকে পাশে পেলেন হার্দিক IPL 2024- স্লো-টার্নার নয়, উঠল ৪২৩ রান, হেরে চিপকের পিচকেই দুষলেন CSK-র কোচ? যদি তখন এরকম করতে পারতাম.... নাইটদের সঙ্গে কাটানো দিনগুলি নিয়ে আক্ষেপ কুলদীপের IPL 2024 CSK vs LSG: রাহুলের এই সাহসী সিদ্ধান্তই বদলে দিল ম্যাচের রঙ! চুক্তি থেকে বাদ, আইপিএলে শতরানের পর জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছেন স্টইনিস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.