বাংলা নিউজ > ময়দান > এই অনুভূতি ভাষায় প্রকাশ করা সম্ভব নয়- উপেক্ষার জবাব দিয়ে আবেগে ভাসলেন ইশান

এই অনুভূতি ভাষায় প্রকাশ করা সম্ভব নয়- উপেক্ষার জবাব দিয়ে আবেগে ভাসলেন ইশান

বিরাট কোহলির আশীর্বাদ নিচ্ছেন ইশান কিষাণ।

রোহিত শর্মার বদলে সুযোগ পেয়ে ওপেন করতে নেমেই ঝড় তোলেন ইশান। শনিবার চট্টগ্রামে ১৩১ বলে ২১০ রানের ইনিংস ঝোড়ো ইনিংস খেলেন ভারতের তরুণ উইকেটরক্ষক। হঠাৎ পাওয়া সুযোগ, আর তাতেই বাজিমাত করেন ইশান। জবাব দেন যাবতীয় উপেক্ষার।

বাংলাদেশের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজ আগেই হাতছাড়া হয়েছিল। তৃতীয় ম্যাচটি ছিল নেহাৎ-ই নিয়মরক্ষার। আর সেই নিয়মরক্ষার ম্যাচে হঠাৎ করেই যেন ঘুম ভাঙল ভারতের। যে বাংলাদেশের কাছে প্রথম দুই ম্যাচে অসহায় আত্মসমর্পণ করেছিল টিম ইন্ডিয়া, তারা যেন কোনও জাদুবলে তৃতীয় ম্যাচে জ্বলে উঠল। লিটন দাসদের নিয়ে রীতিমতো ছেলেখেলা করল। তছনছ করল তাঁদের বোলিং।

আর ভারতীয় দলের এই ঝড়ের আসল কারিগর অন্য কেউ নন, ইশান কিষাণ। যাঁকে প্রথম দুই ম্যাচে খেলানোই হয়নি। ইশান যেন এ দিন সব উপেক্ষার জবাব দিলেন। প্রথম দুই ম্যাচে সুযোগ না পাওয়ার আক্ষেপ মেটাতে এবং টিম ম্যানেজমেন্টকে দেখিয়ে দিতে, এ দিন যেন নিজেকে ছাপিয়ে গেলেন ইশান।

রোহিত শর্মার বদলে সুযোগ পেয়ে ওপেন করতে নেমেই ঝড় তোলেন ইশান। শনিবার চট্টগ্রামে ১৩১ বলে ২১০ রানের ইনিংস ঝোড়ো ইনিংস খেলেন ভারতের তরুণ উইকেটরক্ষক। হঠাৎ পাওয়া সুযোগ, আর তাতেই বাজিমাত করেন ইশান।

আরও পড়ুন: ইশান কিষাণের ডাবল সেঞ্চুরি সেলিব্রেশন করতে মাঠেই ভাঙড়া করলেন কোহলি

টুইট করে ইশান লেখেন, ‘আমি এখন যা অনুভব করছি, সেটা ভাষায় প্রকাশ করতে পারব না। তবে আমি চেষ্টা করছি। আমি ভালোবাসা, শুভেচ্ছা বার্তায় অভিভূত। এটি এমন একটি ইনিংস, যা আমার হৃদয়ে চিরকাল থাকবে। এমন একটি দিন যা, আমি ভুলতে পারব না। এবং এই মুহুর্তগুলি সব সময়ে আমার মনের মধ্যে থাকবে। সব কিছুর জন্য ধন্যবাদ।’

আর ম্যাচের পর তিনি নিজের এই সাফল্যের রহস্য ভেদ করে বলেন, ‘এটি একটি নিখুঁত উইকেট ছিল। এবং ব্যাট করার জন্য খুবই ভালো ছিল। আমি ভালো ভাবে বলটি দেখার চেষ্টা করেছি এবং সেই ভাবেই খেলা চালিয়ে গিয়েছি। এই পর্যায়ে সুযোগ পেলে, এর সর্বোচ্চ ব্যবহার করতে হবেই। আমি শুধু বল এবং বোলারদের বাছাই করছিলাম, এবং সব কিছু আমার মতোই চলছিল!’

আরও পড়ুন: সৌরভ-সচিনকে ছাপিয়ে গেলেন ইশান-বিরাট! ভেঙে দিলেন ২৪ বছরের পুরনো রেকর্ড

শনিবার দ্বিশতরানের হাত ধরে ইশান গড়ে ফেলেন একগুচ্ছে নজিরও। দ্রুততম দ্বিশতরান করে ক্রিস গেলের রেকর্ড ভাঙেন তিনি। গেল ১৩৮ বলে দ্বিশতরান করেছিলেন। আর শনিবার ইশান দ্বিশতরান করেন ১২৬ বলে। এক দিনের ক্রিকেটে বিশ্বের দ্রুততম দ্বিশতরানের মালিক এখন ইশানই। এর আগে এক দিনের ক্রিকেটে কোনও ব্যাটার তাঁর প্রথম শতরানকে দ্বিশতরানে নিয়ে যেতে পারেননি। সেই কাজটাও করে দেখালেন ইশানই।

এ ছাড়াও তরুণতম ক্রিকেটার হিসেবে দ্বিশতরান করেন ইশান। তিনি ২৪ বছর ১৪৫ দিন বয়সে ডাবল সেঞ্চুরি করে ভেঙে দিলেন রোহিত শর্মার রেকর্ড। রোহিত ২৬ বছর ১৮৬ দিন বয়সে দ্বিশতরান করেছিলেন। এ দিন ইশানের দাপটেই বাংলাদেশের বোলাররা চোখে সর্ষেফুল দেখেন। সেই সঙ্গে বিরাট কোহলিও দুই ম্যাচে চূড়ান্ত ব্যর্থ হওয়ার পর, যেন শীতঘুম থেকে ওঠেন তৃতীয় ওডিআই-এ। যখন সবটা হাতের বাইরে বের হয়ে গিয়েছে। কোহলি এ দিন ৯১ বলে ১১৩ রান করেন।

ইশান-কোহলির সৌজন্য প্রথমে ব্যাট করে ভারত ৮ উইকেটে ৪০৯ রান করে। জবাবে রান তাড়া করতে নেমে বাংলাদেশ ১৮২ রানেই অল আউট হয়ে যায়। ২২৭ রানের বিশাল বড় ব্যবধানে জয় পায় ভারত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

'এখনও নিইনি, তবে...' সন্তানের নামে কুমন্তব্য, এবার কি আইনি পদক্ষেপ নিচ্ছেন জোজো? MUM vs TN: সাই কিশোরের ৬ উইকেট, তবে শার্দুলের সেঞ্চুরিতে চালকের আসনে মুম্বই প্রজ্ঞানন্দ সহ একাধিক দাবাড়ু পাননি কানাডার ভিসা! কোন পথে টুর্নামেন্টের ভবিষ্যত? দমদম, কামারহাটি সহ একাধিক রুটে নতুন করে অটো চালানোর পরিকল্পনা, ফিরবে স্বস্তি! শ্রীময়ীর কপালে সিঁদুর তুলে নতুন জীবন শুরু কাঞ্চনের, রইল বিয়ের সেরা মুহূর্তের ছবি 'মনে হচ্ছে যেন...' সাহেবের কণ্ঠে গুপীর হিট গান! মুগ্ধ শ্রোতারা কী বলছেন? জামনগরে দ্বিতীয় দিনের অনুষ্ঠান কেমন হল, রইল আম্বানির বাড়ির অন্দরের টুকরো ছবি নাচলেন কাঞ্চন, শ্রীময়ী বলছেন, 'যতই ঘুড়ি ওড়াও রাতে লাটাই তো আমার হাতে'! সরু পারের শাড়ি, পায়ে হাওয়াই চপ্পল পরে দিদি নম্বর ১-এর মঞ্চে মুখ্যমন্ত্রী, দেখুন ছবি ফাইনালে বাংলার ২, ইন্ডিয়ান আইডল ১৪-তে অনন্যা-শুভদীপের সঙ্গে আরও চার! কে জিতবে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.