বাংলা নিউজ > ময়দান > ড্রাগ সেবন করে দু'বছরের জন্য নিষিদ্ধ ব্রিটিশ বক্সার আমির খান

ড্রাগ সেবন করে দু'বছরের জন্য নিষিদ্ধ ব্রিটিশ বক্সার আমির খান

ব্রিটিশ বক্সার আমির খান (ছবি:এপি)

আমির খান অবশ্য নিজেও এই দোষের কথা আগেই স্বীকার করে নিয়েছিলেন। তবে তাঁর দাবি ছিল এটা তিনি ইচ্ছাকৃতভাবে করেননি। তবুও ইউকের ডোপিং বিরোধী সংস্থার তরফে জানানো হয়েছে ইচ্ছাকৃত হোক বা অনিচ্ছাকৃত, ডোপিংয়ের দায় সংশ্লিষ্ট অ্যাথলিটের।

শুভব্রত মুখার্জি: নিষিদ্ধ ড্রাগ সেবন করে নিষেধাজ্ঞার কবলে পড়লেন ব্রিটিশ বক্সার আমির খান। মঙ্গলবারেই এই নিষেধাজ্ঞার কবলে পড়তে হল তাঁকে। ইউকে অ্যান্টি ডোপিং এজেন্সির তরফে তাঁকে এই শাস্তির নিদান দেওয়া হয়েছে। সব ধরনের খেলা থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে বক্সার আমির খানকে। নিষিদ্ধ তালিকাভুক্ত ড্রাগ ওস্টারিন সেবন করে এই শাস্তির মুখে পড়তে হল প্রতিভাবান বক্সারকে।

আরও পড়ুন… IPL 2023-এ করোনার থাবা! করোনা পজিটিভ ধারাভাষ্যকার আকাশ চোপড়া

গত ফেব্রুয়ারিতে এক লড়াইতে তিনি মুখোমুখি হয়েছিলেন কেল ব্রুকের। সেই ম্যাচ শেষেই করা হয় তাঁর মূত্র পরীক্ষা। যেখানে তাঁর স্যাম্পেলে পাওয়া যায় ওস্টারিনের উপস্থিতি। উল্লেখ্য ৩৬ বছর বয়সি আমির খান ইতিমধ্যেই অবসর নিয়ে ফেলেছেন। স্বদেশীয় ব্রুকের কাছে ষষ্ঠ রাউন্ডের অতিরিক্ত সময়ে হারের পরেই তিনি অবসর নিয়ে ফেলেছিলেন। গত ফেব্রুয়ারিতে ১৯ তারিখ ব্রুকের বিরুদ্ধে ম্যাচটি হেরে যাওয়ার পরে অবসরের সিদ্ধান্ত নিয়ে নেন তিনি। এরপরেই নিষেধাজ্ঞার কবলে পড়তে হল তাঁকে। এই নিষেধাজ্ঞার পরে যে কোন ধরনের খেলা থেকে তাঁকে দূরে থাকতে হবে ২০২৪ সালের এপ্রিল পর্যন্ত। ২০২২ সালের ৬ এপ্রিল থেকে এই নিষেধাজ্ঞার কবলে পড়তে হয়েছিল তাঁকে। যা শেষ হবে ২০২৪-এর ৫ এপ্রিল।

আরও পড়ুন… ও না থাকলে ভারত ২০১১ বিশ্বকাপ জিতত না- স্পেশাল ক্রিকেটারকে হরভজন সিং-এর কুর্নিশ

ইউকেএডির ওয়েবসাইটের তথ্য অনুযায়ী ওস্টারিন এমন একটি ড্রাগ যা সেবন করলে তার প্রভাব রয়েছে আরেক নিষিদ্ধ ড্রাগ টেস্টোস্টেরনের মতন। ওয়াডার তালিকা অনুযায়ী ওস্টারিন একধরনের অ্যানাবলিক এজেন্ট। প্রসঙ্গত আমির খান প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়ন। তিনি লাইট ওয়েল্টার ওয়েট বিভাগে এই শিরোপা জিতেছিলেন। আমির খান অবশ্য নিজেও এই দোষের কথা আগেই স্বীকার করে নিয়েছিলেন। তবে তাঁর দাবি ছিল এটা তিনি ইচ্ছাকৃতভাবে করেননি। তবুও ইউকের ডোপিং বিরোধী সংস্থার তরফে জানানো হয়েছে ইচ্ছাকৃত হোক বা অনিচ্ছাকৃত, ডোপিংয়ের দায় সংশ্লিষ্ট অ্যাথলিটের।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

চাকরিহারাদের এপ্রিল মাসের বেতন দেবে রাজ্য, SC-তে মামলা চলাকালীনও মিলবে মাইনে চিতার মুখ থেকে জিম্বাবোয়ের প্রাক্তন ক্রিকেটারকে বাঁচিয়ে আনলেন পোষ্য কুকুর ‘খুব কাছাকাছি চলে এসেছে’, মাধ্যমিকের ফল কবে বেরোবে? মুখ খুললেন পর্ষদের কর্তা! ‘‌দুর্নীতিতে যুক্ত পিনারাই বিজয়ন, পদক্ষেপ করে না কেন্দ্র’‌, তোপ প্রিয়াঙ্কার দুর্নীতি ঢাকতে ২০১৬তেই OMR শিট সংরক্ষণের বিধি বদল? বিস্ফোরক অভিযোগ SSCর বিরুদ্ধে Video: পাটনায় রেলস্টেশনের কাছের হোটেলে ভয়াবহ অগ্নিকাণ্ড, মৃত ৬, আহত ৩০ কাঞ্চনকে গাড়ি থেকে নামালেন কল্যাণ, হাসপাতালে ভর্তি ‘কচি বউ’ শ্রীময়ী, হলটা কী? চপার থেকে নামতেই পা জড়িয়ে ধরেন মহিলা, রাস্তায় চুমুও ছুড়লেন তরুণী, কী করলেন দেব শুক্রবার থেকে ৩ দিন ব্যাঙ্ক বন্ধ বহু জায়গায় !ভোটের দিন কোথায় কোথায় খোলা থাকবে না নিজের সম্পত্তি বাঁচাতে রাজীব গান্ধী তুলে দিয়েছিলেন উত্তরাধিকার আইন- মোদী

Latest IPL News

তুমি কত টাকা চাও, জিজ্ঞেস করেছিল স্কাই স্পোর্টস, উত্তর শুনে পালিয়েছে, বললেন বীরু কোন যোগ্যতায় IPL-এর কমেন্ট্রি করেন প্রেরণা? ট্রোল হতেই জবাব এল, 'লোকের ফেটেছে' DC vs GT: রোহিতের কথায় সায় অক্ষরের,ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে বিপাকে অলরাউন্ডাররা পরীক্ষিত সৈনিকেই ভরসা, বিশ্বকাপে জায়গা হচ্ছে না রিয়ান, মায়াঙ্কদের প্রথমে ভেবেছিলাম ১৮০ করব, তারপর পন্ত বলল… ঋষভের আত্মবিশ্বাস দেখে অবাক আমরে বিধ্বংসী মেজাজে ব্যাট করার পরেও ক্ষমা চাইলেন পন্ত, কিন্তু কার কাছে, কেন? -ভিডিয়ো ‘আমি অনুরোধ করেছিলাম,তবে ও শোনেনি’,উথাপ্পার কোন ব্যবহার এখনও মনে রয়েছে কুম্বলের? ফুটবল খেলে,বাচ্চাদের সঙ্গে কেক কেটে জন্মদিনের সপ্তাহের শুরু সচিন তেন্ডুলকরের MI-এ বেশি দিন খেললে ব্রেন ফেটে যাবে- বিস্ফোরক রায়ডু IPL 2024-‘আমি গিরগিটি নই’, হঠাৎ কেন একথা বললেন আক্রম? ফাঁস করলেন গৌতির কুসংস্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.