বাংলা নিউজ > ময়দান > আসন্ন আইপিএলের নিলামে নাম নথিভুক্তই করালেন না ক্রিস গেইল, মিচেল স্টার্করা
ক্রিস গেইল। ছবি: পিটিআই

আসন্ন আইপিএলের নিলামে নাম নথিভুক্তই করালেন না ক্রিস গেইল, মিচেল স্টার্করা

  • যে ফ্রাঞ্চাইজির হয়েই খেলেছেন তাদের হয়ে ২২ গজকে কার্যত মাতিয়ে দিয়েছেন এই দীর্ঘদেহী ক্যারিবিয়ান তারকা

শুভব্রত মুখার্জি: আইপিএলের ইতিহাসে অন্যতম বিধ্বংসী ব্যাটার ক্রিস গেইল। যে ফ্রাঞ্চাইজির হয়েই খেলেছেন তাদের হয়ে ২২ গজকে কার্যত মাতিয়ে দিয়েছেন এই দীর্ঘদেহী ক্যারিবিয়ান তারকা। বলা যায় আইপিএলের ইতিহাসে সব থেকে কাঙ্ক্ষিত নামগুলির মধ্যে অন্যতম ছিলেন ক্রিস গেইল। ব্যাট হাতে ছিলেন বিপক্ষ বোলারদের আতঙ্ক। সময় বদলেছে। সময়ের সঙ্গে বদলেছে পরিস্থিতিও। ফল স্বরূপ আইপিএলের নিলাম বলা ভাল আসন্ন মেগা নিলামের তালিকাতেই নিজেকে রাখেননি ৪২ বছর বয়সী ক্যারিবিয়ান তারকা। ফলে স্বাভাবিকভাবেই বলা যেতে পারে আইপিএলের একটি অধ্যায়ের অবসান হল।

প্রসঙ্গত গতবারের আইপিএলে পঞ্জাব কিংসের হয়ে ১০টি ম্যাচ খেলেছিলেন গেইল। তবে একটিও অর্ধশতরান করতে পারেননি। আইপিএলের ১৪তম মরশুমে ২১.৪৪ গড়ে রান করেছিলেন মাত্র ১৯৩। যদি না কারও বদলি হিসেবে পরে সুযোগ পান তাহলে ২০০৯ সালের পর এই প্রথম আইপিএল খেলা হবে না গেইলের। সাম্প্রতিক ফ্র্যাঞ্চাইজি লিগেই গেইলের ফর্ম একেবালেই আহামরি কিছু ছিল না। যদিও বিপিএলে দল পেয়েছেন তিনি। এবার তিনি খেলছেন ফরচুন বরিশালের হয়ে।

গেইল ছাড়াও এবার আইপিএলের নিলামে নাম নথিভুক্ত করেননি মিচেল স্টার্ক। ২০১৫ সালের পর আইপিএলে তাকে আর দেখা যায়নি। উল্লেখ্য দুই ইংলিশ ক্রিকেটার বেন স্টোকস ও জোফ্রা আর্চারও নেই এবারের নিলামে। নাম নথিভুক্ত করেননি স্যাম কুরান এবং ক্রিস ওকসও।

বন্ধ করুন