পিছিয়েছে আইপিএল। এবার করোনা আতঙ্কে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ওডিআই সিরিজ আপাতত মুলতুবি করল বিসিসিআই। শুক্রবার এই কথা জানিয়েছেন এক শীর্ষ বোর্ড কর্তা। বোর্ড জানিয়েছে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর দুই বোর্ড ঠিক করবে কবে দক্ষিণ আফ্রিকা ভারতে আসবে তিন ম্যাচের ওডিআই সিরিজের জন্য।

প্রথম ম্যাচ বৃষ্টির জন্য ধর্মশালাতে পরিত্যক্ত হয়েছিল। কার্যত খালি স্টেডিয়ামে লখনউয়ে দ্বিতীয় ওডিআই হওয়ার কথা ছিল। কিন্তু যেভাবে ভারতে বাড়ছে করোনা রোগীর সংখ্যা, আর ঝুঁকি নেই নি বিসিসিআই। আপাতত বাতিল করা হল সিরিজের বাকি দুটি ম্যাচ। পরে তিন ম্যাচের ওডিআই সিরিজের জন্য আবার আসবে দক্ষিণ আফ্রিকা।

অন্যদিকে ২৯ মার্চ থেকে আইপিএল খেলা হবে না বলে জানিয়েছে বিসিসিাই। সেটিকে ১৫ এপ্রিল অবধি মুলতুবি করা হয়েছে। তারপর পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেওয়া হবে। লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ, এটিপি ট্যুর, এনবিএ সহ বিশ্বের বিভিন্ন ক্রীড়া লিগ একনয় বাতিল হয়ে গিয়েছে বা মুলতুবি হয়ে গিয়েছে। আইপিএল ও ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ সেই তালিকায় যুক্ত হল।

স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে বর্তমানে ১৭ বিদেশি সহ ৮১জন করোনাভাইরাসে আক্রান্ত। এরমধ্যে কালবুর্গীতে করোনা হয়ে মারা গিয়েছেন এক বৃদ্ধ। ধীরে ধীরে কার্যত লকডাউনে চলে যাচ্ছে দিল্লি, বেঙ্গালুরু, মুম্বই সহ দেশের বৃহত্ শহরগুলি।





বন্ধ করুন