বাংলা নিউজ > ময়দান > ওপেনিং সমস্যায় ভুগছে ইংল্যান্ড, ওদিকে ৭৩ নম্বর ফার্স্ট ক্লাস সেঞ্চুরি করে ফেললেন অ্যালেস্টার কুক

ওপেনিং সমস্যায় ভুগছে ইংল্যান্ড, ওদিকে ৭৩ নম্বর ফার্স্ট ক্লাস সেঞ্চুরি করে ফেললেন অ্যালেস্টার কুক

শতরানের পরে অ্যালেস্টার কুক। ছবি- টুইটার।

কাউন্টি চ্যাম্পিয়নশিপে এসেক্সের হয়ে ওপেন করতে নেমে ফের শতরান করলেন প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক।

দীর্ঘদিন ধরেই টেস্টে ওপেনিং সমস্যায় ভুগছে ইংল্যান্ড। অন্যদিকে জাতীয় দল থেকে দীর্ঘদিন আগে অবসর নেওয়া অ্যালেস্টার কুক এখনও সেঞ্চুরি করে চলেছেন ইনিংসের গোড়াপত্তন করতে নেমে।

গ্লস্টারশায়ারের বিরুদ্ধে কাউন্টিতে দুর্দান্ত শতরান করেন কুক। মূলত তাঁর ব্যাটে ভর করেই এসেক্স শেষমেশ ৯ উইকেটে হারিয়ে দেয় গ্লস্টারকে।

চেমসফোর্ডে শুরুতে ব্যাট করতে নেমে গ্লস্টারশায়ার তাদের প্রথম ইনিংসে মাত্র ১৩৬ রানে অল-আউট হয়ে যায়। ক্যাপ্টেন ভ্যান বুরেন ৩৪ রান করেন। ৪৪ রানে ৫ উইকেট নেন সাইমন হারমার।

আরও পড়ুন:- কাউন্টিতে জমিয়ে লেগস্পিন পূজারার, চেতেশ্বরের বোলিংয়ের ভিডিয়ো মিস করলে পস্তাবেন

জবাবে ব্যাট করতে নেমে এসেক্স তাদের প্রথম ইনিংসে ৩১০ রান তোলে। কুক ১৭টি বাউন্ডারির সাহায্যে ৩১১ বলে ১৪৫ রান করেন। ফার্স্ট ক্লাস ক্রিকেটে এটি তাঁর ৭৩তম শতরান। সার্বিকভাবে সব ফর্ম্যাট মিলিয়ে কুকের সিনিয়র ক্রিকেট কেরিয়ারের এটি ৮৭ নম্বর সেঞ্চুরি। তিনি লিস্ট-এ ক্রিকেটে ১৩টি ও টি-২০ ক্রিকেটে ১টি শতরান করেছেন।

এছাড়া এসেক্সের হয়ে প্রথম ইনিংসে ৯০ রান করেন ক্যাপ্টেন টম ওয়েস্টলি। গ্লস্টারের হয়ে ৮৪ রানে ৫ উইকেট নেন জাফর গোহার।

আরও পড়ুন:- County Championship: বল নয়, কাউন্টিতে ব্যাট হাতে ঝড় তুললেন উমেশ যাদব, ভিডিয়ো

গ্লস্টারশায়ার তাদের দ্বিতীয় ইনিংসে ২৫২ রানে অল-আউট হয়। ৮১ রান করেন জাফর। হারমার ১১২ রান খরচ করে ৮টি উইকেট তুলে নেন দ্বিতীয় ইনিংসে। সুতরাং, দুই ইনংস মিলিয়ে তিনি ১৩টি উইকেট দখল করেন।

প্রথম ইনিংসের লিড বাদ দিয়ে জয়ের জন্য এসেক্সের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৭৯ রানের। মাত্র ১ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্য পৌঁছে যায় তারা। কুক শেষ ইনিংসে ৯ রান করে আউট হন। নিক ব্রাউন অপরাজিত থাকেন ৪৩ রানে।

বন্ধ করুন