বাংলা নিউজ > ময়দান > ঠাসা ক্রীড়াসূচির দোহাই দিয়ে কাউন্টি থেকে সরে দাঁড়ালেন রাহানে, খেলবেন না লেস্টারের হয়ে

ঠাসা ক্রীড়াসূচির দোহাই দিয়ে কাউন্টি থেকে সরে দাঁড়ালেন রাহানে, খেলবেন না লেস্টারের হয়ে

অজিঙ্কা রাহানে। ছবি- টুইটার।

লেস্টারশায়ারের তরফে বিবৃতি জারি করে অজিঙ্কা রাহানের সরে দাঁড়ানোর কথা জানিয়ে দেওয়া হয়েছে।

শুভব্রত মুখার্জি: দীর্ঘ ১৮ মাস পরে ভারতীয় দলে ফিরেছেন ভারতের ডানহাতি সিনিয়র ব্যাটার অজিঙ্কা রাহানে। ডব্লুটিসি ফাইনালে ব্যাট হাতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভালো রান করার পরে ওয়েস্ট ইন্ডিজ সফরেই জাতীয় দলের সহ-অধিনায়কত্ব ফিরে পেয়েছেন তিনি। পাশাপাশি গত আইপিএলেও চেন্নাই সুপার কিংসের হয়ে ব্যাট হাতে দারুণ পারফরম্যান্স করেছেন। গতবারেই সিএসকে তাদের ৫ম শিরোপা জিতেছে। তাদের এই জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন আক্রমণাত্মক মেজাজে ব্যাট করা অজিঙ্কা রাহানে।

সবমিলিয়ে বর্তমান সময়ে বেশ ব্যস্ততার মধ্যেই রয়েছেন তিনি। আর এই ব্যস্ত সূচির চাপের কথা তুলে ধরেই আসন্ন মরশুমে যে ইংল্যান্ডের কাউন্টি ক্লাব লেস্টারশায়ারের হয়ে আর খেলা হবে না তাঁর, সেকথাও জানিয়ে দিয়েছেন অজিঙ্কা রাহানে।

রাহানে না খেললে তাঁর বদলি হিসেবে লেস্টারশায়ারের হয়ে খেলবেন অজি ব্যাটার পিটার হ্যান্ডসকম্ব। গত মরশুমে কাউন্টি চ্যাম্পিয়নশিপ এবং টি-২০ ব্লাস্টেও লেস্টারের হয়ে খেলেছেন এই অজি ব্যাটার। ওয়ান ডে টু্র্নামেন্ট খেলতে ইংল্যান্ডে যাওয়ার কথা ছিল রাহানের। তবে তিনি খেলতে যাচ্ছেন না, তা স্পষ্ট করেছেন।

আরও পড়ুন:- Zimbabwe Afro T10: ব্যাটে-বলে একাই মাত করেন হাফিজ, জিম্বাবোয়ের টি-১০ লিগে ভারত ও পাকিস্তানের ক্রিকেটাররা কেমন খেললেন?

পাশাপাশি তিনি একটি ছোট্ট ছুটিতে যাওয়ার কথাও জানিয়েছেন। ফলে এই সময়টা কিছুদিন ক্রিকেট থেকে দূরে থাকতে চাইছেন তিনি। ভারতের পরবর্তী ডব্লুটিসির লড়াই ডিসেম্বর-জানুয়ারি মাসে। সেই সময়ে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে ভারত। দুই ম্যাচের টেস্ট সিরিজ সেখানে খেলবে তারা।

লেস্টারশায়ারের তরফে একটি বিবৃতি জারি করা হয়েছে। যেখানে তারা জানিয়েছে রাহানের সঙ্গে তাদের চুক্তিতে বদল এসেছে। বিবৃতিতে লেখা হয়েছে, ‘আন্তর্জাতিক ম্যাচের অত্যাধিক চাপের কারণে দুই পক্ষের চুক্তিতে বদল এসেছে। যা পরিকল্পনার অঙ্গ কখনোই ছিল না। রাহানে অগস্ট এবং সেপ্টেম্বর মাসে ক্রিকেট থেকে দূরে সরে থাকার কথা জানিয়েছেন।’

আরও পড়ুন:- Root Equals Sachin's Record: দ্রাবিড়-লারাকে টপকে সচিন তেন্ডুলকরের বিশ্বরেকর্ডে ভাগ বসালেন জো রুট

লেস্টারশায়ারের ডিরেক্টর অফ ক্রিকেট ক্লড হেন্ডারসন জানিয়েছেন, 'আমরা রাহানের বিষয়টি বুঝতে পেরেছি। সাম্প্রতিক সময়ে আন্তর্জাতিক ক্রিকেটে ঠাসা ক্রীড়াসূচির মধ্যে দিয়ে ওঁকে যেতে হয়েছে। ভারত এবং ভারতের বাইরেও ওঁকে লম্বা সফর করতে হয়েছে। আমরা তাই রাহানের বিশ্রাম নেওয়ার ইচ্ছাকে মান্যতা দিচ্ছি।' লেস্টার তাদের ওয়ান ডে অভিযান শুরু করছে ৩ অগস্ট ওভালে সারের বিরুদ্ধে। দ্য হান্ড্রেড প্রতিযোগিতার সূচির সঙ্গে এই ওয়ান ডে প্রতিযোগিতার সূচি প্রায় এক হয়ে যাওয়ার ফলে কিছুটা সমস্যাতে রয়েছে বিভিন্ন কাউন্টি দলগুলো।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

'প্রযোজকের সঙ্গে শুলে...' নায়িকা হওয়ার টোপ দিয়ে অঙ্কিতাকে কুপ্রস্তাব! তারপর? এবার HS-এ মোবাইল নিয়ে ধরা পড়েছে ৪১ জন, কড়া ব্যবস্থার কথা জানালেন ব্রাত্য এক ছবিতে শাহরুখ-সুহানা, কোন হলিউড ফ্লিক থেকে অনুপ্রেরণা নিয়ে তৈরি হবে ‘কিং’ বাংলায় ঝড় তোলার আগে ঝাড়খণ্ডে সার কারখানা সহ ৩৫৭০০ কোটির প্রকল্প উপহার মোদীর 'বাবা আর আমি…' বিজেপিতে যোগের জল্পনা নিয়ে খোলাখুলি জবাব দিলেন কমল নাথের পুত্র আবার শিক্ষক নিয়োগের পথে হাঁটতে চলেছে এসএসসি, আইনি পরামর্শ নেওয়া হচ্ছে মা হতে চাই! ডিভোর্সের খবরে সিলমোহর, জোড়া সন্তান মানুষ করতে ইচ্ছুক শোলাঙ্কি আমেরিকায় পড়তে গিয়ে খুন নৃত্যশিল্পী অমরনাথ! রহস্যময় ফোন থেকে কী জানল পরিবার? রঞ্জি না খেলায় ইশান, শ্রেয়সের বিরুদ্ধে বিসিসিআই-এর কড়া পদক্ষেপকে সমর্থন কপিলের ব্যান্ডেল স্টেশনে রেখে দিয়েছিল ছেলে, বৃদ্ধাকে ২ মাস পর বাড়ি ফেরাল প্রশাসন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.