জাতীয় দলের জার্সিতে ঋষি ধাওয়ান। ছবি- গেটি ইমেজেস।
জাতীয় দলের জার্সিতে ঋষি ধাওয়ান। ছবি- গেটি ইমেজেস।

Covid-19: লকডাউন ভেঙে রাস্তায় বেরিয়ে শাস্তির মুখে ভারতীয় ক্রিকেটার

  • করোনার জেরে ঘোষিত ২১ দিনের সরকারি লকডাউন ভেঙে বাইরে বেরোনোয় জরিমানা দিতে হয় হিমাচলপ্রদেশের তারকা ক্রিকেটারকে।

সরকারি নির্দেশ অমান্য করায় শাস্তির মুখে পড়তে হল একদা টিম ইন্ডিয়ার হয়ে প্রতিনিধিত্ব করা ঋষি ধাওয়ানকে। করোনার জেরে ঘোষিত ২১ দিনের সরকারি লকডাউন ভেঙে বাইরে বেরোনোয় জরিমানা দিতে হয় হিমাচলপ্রদেশের তারকা ক্রিকেটারকে।

যদিও ধাওয়ানকে জরিমানা দিতে হয় গাড়ির ছাড়পত্র না থাকায়। না হলে নির্ধারিত সময়সীমার মধ্যেই তিনি প্রয়োজনীয় কাজে বাড়ির বাইরে বেরিয়েছিলেন।

পুলিশ সূত্রের খবর, ঋষি নিজের ব্যক্তিগত গাড়ি নিয়ে ব্যাঙ্কে গিয়েছিলেন। কাজ মিটিয়ে বাড়ি ফেরার সময় পুলিশ তাঁর গাড়ি আটকায়। ধাওয়ানের কাছে লকডাউনে গাড়ি বের করার ছাড়পত্র না থাকায় ৫০০ টাকা জরিমানা করা হয়। জরিমানার টাকা তিনি তৎক্ষণাৎ দিয়ে দেন দায়িত্বে থাকা পুলিশ আধিকারিককে।

২০১৬-র জানুয়ারি থেকে জুনের মধ্যে জাতীয় দলের হয়ে ৩টি ওয়ান ডে ও ১টি আন্তর্জাতিক টি-২০ খেলেন ঋষি। যদিও ন্যূনতম সুযোগে টিম ইন্ডিয়ায় জায়গা পাকা করতে পারেননি হিমাচলের অল-রাউন্ডার।

তবে ঘরোয়া ক্রিকেট খেলার পর্যাপ্ত অভিজ্ঞতা রয়েছে ধাওয়ানের। বিশেষ করে ইন্ডিয়ান প্রিমিয়র লিগে নিয়মিত মাঠে নামেন তিনি। আইপিএলে কিংস ইলেভেন পঞ্জাব, কলকাতা নাইট রাইডার্স ও মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে প্রতিনিধিত্ব করেছেন তিনি।

ফার্স্ট ক্লাস ক্রিকেটে ৩৭০২ রান করার পাশাপাশি ৩০৮টি উইকেট নিয়েছেন ঋষি। লিস্ট-এ ক্রিকেটে সংগ্রহ করেছেন ১৭৭৭ রান। বল হাতে উইকেট নিয়েছেন ১২৫টি। টি-২০ ফর্ম্যাটে ১১৬৬ রান করা ছাড়াও ৬৪টি উইকেট রয়েছে তাঁর ঝুলিতে।

বন্ধ করুন