বাংলা নিউজ > ময়দান > বিশ্বকাপের দলে সুযোগ পাননি, ব্যাট ছেড়ে তাই হকি স্টিক হাতে নেমে পড়েছেন জেমিমা
জেমিমা রডরিগেজ।

বিশ্বকাপের দলে সুযোগ পাননি, ব্যাট ছেড়ে তাই হকি স্টিক হাতে নেমে পড়েছেন জেমিমা

  • মেয়েদের ওডিআই বিশ্বকাপের দলে সুযোগ পাননি জেমিমা। তবে সেই খারাপ লাগাটা নিয়ে বসে না থেকে বরং নিজের দ্বিতীয় প্রিয় খেলা হকিতে মন দিয়েছেন তিনি। ৪১তম রিঙ্ক হকিতে অংশ গ্রহণ করতে চলেছেন জেমিমা। যা শুরু হবে ১১ ফেব্রুয়ারি থেকে মুম্বইয়ে।

২২ গজ ছেড়ে এ বার হকি টার্ফে নতুন লড়াই শুরু করতে চলেছেন জেমিমা রডরিগেজ। ক্রিকেট ব্যাট ছেড়ে হাতে তুলে নিয়েছেন হকি স্টিক। মেয়েদের ওডিআই বিশ্বকাপের দলে সুযোগ পাননি জেমিমা। তবে সেই খারাপ লাগাটা নিয়ে বসে না থেকে বরং নিজের দ্বিতীয় প্রিয় খেলা হকিতে মন দিয়েছেন তিনি। ৪১তম রিঙ্ক হকিতে অংশ গ্রহণ করতে চলেছেন জেমিমা। মুম্বইয়ে ১১ ফেব্রুয়ারি থেকে এই টুর্নামেন্ট শুরু হবে। এই টুর্নামেন্টে আঙ্কেলস কিচেন ইউনাইটেড স্পোর্টসের হয়ে হকি টার্ফে নামবেন জেমিমা।

জেমিমা তাঁর স্কুল, সেন্ট জোসেফে (বান্দ্রা) পড়ার সময়ে MSSA (মুম্বই স্কুলস্ স্পোর্টস অ্যাসোসিয়েশন) আন্তঃস্কুল লিগে হকি খেলতেন এবং তার পরে প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলা শুরু করার আগে অনূর্ধ্ব-১৭ বিভাগে মুম্বই এবং মহারাষ্ট্র হকি দলের হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন জেমিমা।

রবিবার থেকেই হকি স্টিক হাতে টুর্নামেন্টের প্রস্তুতিতে নেমে পড়েছেন জেমিমা। মালাডে দুই ঘণ্টার অনুশীলন সেশনে তিনি আঙ্কেলস কিচেন ইউনাইটেড গার্লস হকি দলের সাথে প্রস্তুতিতে ব্যস্ত ছিলেন। ড্রিবলিং, পাসিং থেকে শুরু করে গোল করা, সবেতেই চমক দেন ভারতীয় দলের তারকা ক্রিকেটার।

জেমিমাদের অনুশীলন করাচ্ছিলেন ভারতের প্রাক্তন হকি গোলরক্ষক এবং অলিম্পিয়ান অ্যাড্রিয়ান ডি’সুজা। তিনি বলেছেন, ‘জেমিমা আমাদের জাতীয় খেলায় স্বতঃস্ফূর্ত।’

জেমিমার হকি খেলার দক্ষতা দেখে খুব মুগ্ধ ছিলেন অ্যাড্রিয়ান। বলেওছেন, ‘ওর ব্যস্ত আন্তর্জাতিক ক্রিকেট ক্যালেন্ডার সত্ত্বেও, জেমিমা কিন্তু হকির টেকনিকগুলো ভুলে যায়নি, এটা দেখে খুবই ভালো লাগছে। ওর কিছু ড্রিবল এবং মুভস দুরন্ত। ওর একটি স্মার্ট হকি মস্তিষ্ক রয়েছে। ওর ফিটনেসও শীর্ষস্থানীয়। এবং সবচেয়ে ভালো দিক হল, ও টিমম্যান এবং আন্তর্জাতিক ভাবে সফল হওয়া সত্ত্বেও অত্যন্ত নম্র স্বভাবের।’

বন্ধ করুন