বাংলা নিউজ > ময়দান > ইংল্যান্ডের হয়ে সব ফর্ম্যাটে শতরানের নজির বাটলার-মালানের
মালান। ছবি: টুইটার

ইংল্যান্ডের হয়ে সব ফর্ম্যাটে শতরানের নজির বাটলার-মালানের

  • জেসন রয় মাত্র ১ করে আউট হয়ে যান। অপর ওপেনার ফিল সল্ট করেন ৯৩ বলে ১২২ রান। ডেভিড মালান ১০৯ বলে করেন ১২৫ রান। তার ইনিংস সাজানো ছিল ৯ টি চার এবং ৩ টি ছয়ে। ব্যাট হাতে ঝড় তোলেন জস বাটলার। মাত্র ৭০ বলে ১৬২ রানের অনবদ্য ইনিংস খেলেন জস বাটলার।

শুভব্রত মুখার্জি: হঠাৎ করেই যেন ইংল্যান্ড সিনিয়র ক্রিকেট দলের উপর সুপ্রসন্ন হয়েছেন ক্রিকেট দেবতা। টেস্টে দীর্ঘদিন তাদের জয়ের খরা চলছিল। ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজের আগে তারা ১৭ ম্যাচ খেলে মাত্র ১ টিতে জয় পেয়েছিল। টেস্ট অধিনায়ক হিসেবে স্টোকস এবং হেড কোচ হিসেবে ব্রেন্ডন ম্যাককালাম দায়িত্ব নেওয়ার পরেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে পরপর দুটি টেস্টে জিতেছেন তারা। সেই ধারা তারা বজায় রাখলেন ওয়ানডে ফর্ম্যাটেও। শুক্রবার নেদারল্যান্ডস দলের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে ইংল্যান্ড। সেখানে ব্যাট হাতে ঝড় তুলেছিলেন ইংল্যান্ড ব্যাটাররা। তিন তিনজন ব্যাটার শতরান করেছেন। ৪৯৮ রান করে সর্বাধিক রান করারও নজির গড়েছেন তারা। পাশাপাশি এক ম্যাচে ইংল্যান্ডের হয়ে তিন ফর্ম্যাটে প্রথম ব্যাটার হিসেবে শতরানের নজির গড়েন বাটলার। আর সেই ম্যাচেই দ্বিতীয় ব্যাটার হিসেবে এক কাজ করার নজির স্পর্শ করলেন ডেভিড মালান।

অ্যামস্টেলভিনে এদিন প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৪ ওভারে ৪৯৮ রান করে বাটলাররা। জেসন রয় মাত্র ১ করে আউট হয়ে যান। অপর ওপেনার ফিল সল্ট করেন ৯৩ বলে ১২২ রান। ডেভিড মালান ১০৯ বলে করেন ১২৫ রান। তার ইনিংস সাজানো ছিল ৯ টি চার এবং ৩ টি ছয়ে। ব্যাট হাতে ঝড় তোলেন জস বাটলার। মাত্র ৭০ বলে ১৬২ রানের অনবদ্য ইনিংস খেলেন জস বাটলার। তার ইনিংস সাজানো ছিল ৭ টি চার এবং ১৪ টি ছয়ে।

এই ম্যাচেই মালানের আগে নিজের শতরানে পৌঁছে ইংল্যান্ডের হয়ে তিন ফর্ম্যাটেই (টেস্ট, ওয়ানডে, টি-২০) প্রথম ক্রিকেটার হিসেবে শতরান করার নজির গড়েন বাটলার। কিছুক্ষণ পরে নিজের শতরান সম্পূর্ণ করে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে এই নজির স্পর্শ করেন মালান।

বন্ধ করুন