বাংলা নিউজ > ময়দান > Davis Cup: ভারতকে পাকিস্তানে এসেই খেলতেই হবে, সুর চড়াল পড়শিরা, মানবে কি সরকার?

Davis Cup: ভারতকে পাকিস্তানে এসেই খেলতেই হবে, সুর চড়াল পড়শিরা, মানবে কি সরকার?

পাকিস্তান টেনিস ফেডারেশনের হুমকি (ছবি-এক্স)

সাইফুল্লাহ খান বলেছেন, ‘আমরা নিরপেক্ষ ভেন্যুতে খেলব না। ভারত (পাকিস্তানে) আসতে না চাইলে আমরা এই টাই খেলব না। আমরা ঘাসের কোর্টে খেলব এবং ভারতীয়রা ভালো দল। এবং ফেব্রুয়ারি-মার্চে, ইসলামাবাদে আবহাওয়া মনোরম থাকবে।’

হোম টাই জিতে যাওয়ার পরে ভারত ও পাকিস্তান এবার একে অপরের মুখোমুখি হতে তৈরি। বিশ্ব গ্রুপ ওয়ান প্লেঅফ পর্বে যোগ্যতা অর্জন করেছে এই দুই দেশ। এরফলে ভারত ও পাকিস্তান ডেভিস কাপে একে অপরের সঙ্গে খেলার জন্য ড্র করেছে। এই ম্যাচটির ভেন্যু ঠিক করার দায়িত্বে রয়েছে পাকিস্তান। ম্য়াচের ভেন্যু বেছে নেওয়া ক্ষমতা রয়েছে পাকিস্তান টেনিস ফেডারেশনের হাতে। তবে এর মধ্যেই শুরু হয়েছে নতু একটি জটিলতা। আসলে ২০১৯ সালের যখন এই দুটি দেশ একে অপরের সঙ্গে মুখোমুখি হয়েছিল তখন তারা একটি নিরপেক্ষ ভেন্যুতে তাদের এশিয়া গ্রুপ 1 টাই খেলেছিল। সেই সময়ে দুটি দেশ কাজাখস্তানের নুর-সুলতানে খেলেছিল। তবে এবারের ছবিটা একেবারেই আলাদা। পাকিস্তান টেনিস ফেডারেশন (PTF) এর সভাপতি সাইফুল্লাহ খান জানিয়েছেন এবারে তারা তাদের দেশ ছাড়া অন্য কোথাও খেলবে না।

সাইফুল্লাহ খান পিটিআই-কে বলেছেন, ‘আমরা নিরপেক্ষ ভেন্যুতে খেলব না। ভারত (পাকিস্তানে) আসতে না চাইলে আমরা এই টাই খেলব না। আমরা ঘাসের কোর্টে খেলব এবং ভারতীয়রা ভালো দল। এবং ফেব্রুয়ারি-মার্চে, ইসলামাবাদে আবহাওয়া মনোরম থাকবে।’ চার বছর আগে, দ্বিপাক্ষিক সম্পর্কের উত্তেজনার কারণে, ইন্টারন্যাশনাল টেনিস ফেডারেশন (ITF) টাইটিকে একটি নিরপেক্ষ ভেন্যুতে স্থানান্তরিত করেছিল এবং দুই মাস বিলম্ব করার জন্য ভারতের অনুরোধ অনুমোদন করেছিল।

প্রতিবাদে, পাকিস্তানের মার্কি খেলোয়াড় আইসাম-উল-হক কোরেশি এবং আকিল খান টাই খেলতে অস্বীকৃতি জানিয়েছিল, এবং ভারত দ্বিতীয় অবস্থানের পাকিস্তান দলকে ৪-০ তে পরাজিত করেছিল। যাইহোক, এবার ভারত আইটিএফকে টাই নিরপেক্ষ ভেন্যুতে স্থানান্তর করতে রাজি করতে সক্ষম হলেও পাকিস্তান পিছপা হবে না। পিটিএফ-এর সভাপতি সাইফুল্লাহ খান বলেছেন, ‘তাদের পাকিস্তানে আসা উচিত। এটা ঠিক নয় যে তারা পাকিস্তানে আসবে না।’ তিনি আরও বলেছেন, ‘ভারতীয় দল আমাদের থেকে অনেক ভালো। স্টেডিয়াম জুড়ে আমাদের একটি সুন্দর হোটেল আছে। যদি ভারতীয়রা আসে, এটা একটা ভালো বার্তা দেবে যে আমরা ভালো প্রতিবেশী।’

ভারত শেষবার পাকিস্তানে ডেভিস কাপ টাই খেলেছিল ১৯৬৪ সালে, যখন তারা ৪-০ তে জিতেছিল। দুই দেশের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা করা আট ডেভিস কাপের কোনওটিতেই ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। প্রিমিয়ার টিম টেনিস প্রতিযোগিতার তৃতীয় পর্বে যাওয়ার পরে, ভারত গত সপ্তাহে লখনউয়ের হার্ড কোর্টে ঘরের মাটিতে মরক্কোকে ৪-১ পরাজিত করেছিল। টাইটি ডাবলস অভিজ্ঞ রোহন বোপান্নার খেলা ৫০টি ডেভিস কাপ টাইগুলির মধ্যেও শেষ ছিল। যিনি স্ট্রেট সেটে জয় পেয়েছিলেন। ইসলামাবাদের গ্রাস কোর্টে বিশ্ব গ্রুপ 2 টাইতে ইন্দোনেশিয়াকে ৪-০ গোলে পরাজিত করার পরে পাকিস্তান প্লে অফে জায়গা করে নিয়েছে। একই ভেন্যু যেখানে তারা ভারতের সঙ্গে ম্যাচটি আয়োজন করতে চায়। এর ফলে এশিয়া কাপের কথা মনে পড়ে যাচ্ছে অনেকের।

আসলে এবারের এশিয়া কাপের আয়োজক দেশ ছিল পাকিস্তান। তবে ভারত জানিয়েদিয়েছিল তারা পাকিস্তানে গিয়ে ম্যাচ খেলবে না। নানা বিতর্কের পরে অবশেষে পাকিস্তান হাইব্রিড মডেলে পাকিস্তান ও শ্রীলঙ্কাতে টুর্নামেন্টের আয়োজন করে। ফলে টিম ইন্ডিয়া আর পাকিস্তানে গিয়ে তাদের ম্যাচ গুলো খেলেনি। তবে ক্রিকেটের সেই ছায়া এবার টেনিসেও দেখা যাচ্ছে। এখন দেখার ভারত কী সিদ্ধান্ত নেয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

লরির ধাক্কায় উলটে গেল দাঁড়িয়ে থাকা বাস, মৃত্যু যাত্রীর, আহত শিশুসহ ৩০ ব্যাঙ্কে ঢুকে তৃণমূল নেতার দাদাগিরি, ম্যানেজারকে ডাম্পার দিয়ে পিষে মারার হুমকি মুখে কাপড় বেঁধে রাস্তায় খুদেদের সঙ্গে গুলি খেললেন পন্ত! ভাইরাল ভিডিয়ো MRP-র অর্থ হল ‘মিনিমাম রিটেল প্রাইস’! রাহুলের কথায় হাসির রোল নেটপাড়ায়- ভিডিয়ো সন্দেশখালিতে ফ্যাক্ট ফাইন্ডিং কমিটির কাছে মহিলারা বারবার বললেন শিবু হাজরার কথা বিকশিত ভারত ২০৪৭: আগামী ৫ বছরের দিশা তৈরি করতে মন্ত্রীদের নিয়ে বৈঠকে মোদী 'পসেসিভ' সৌরভের পছন্দের শাড়িতেই দিদি নম্বর ওয়ানে ডোনা! বললেন, ‘TRP-এর জন্য…’ মাত্র ৪০ বছর বয়সেই প্রয়াত রোহিত শর্মা, ভারতীয় ক্রিকেটে শোকের ছায়া দল ছাড়ছেন তাপস রায়? জল্পনার জবাবে যা বললেন বিধায়ক ‘সন্ধিক্ষণে…’, ৫ জানুয়ারি নয়, কবে জন্মদিন মমতার? দিদি নম্বর ওয়ানে ফাঁস সত্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.