বাংলা নিউজ > ময়দান > Hundred-এ বইছে মালান ঝড়, তবে গেরো শতরানে, অপরাজিত থেকেও ২রানের জন্য মিস সেঞ্চুরি

Hundred-এ বইছে মালান ঝড়, তবে গেরো শতরানে, অপরাজিত থেকেও ২রানের জন্য মিস সেঞ্চুরি

ডেভিড মালান।

শনিবারই যেমন ম্যাঞ্চেস্টার অরিজিনালসের বিরুদ্ধে অপরাজিত থাকার পরেও মাত্র ২ রানের জন্য হাতছাড়া হয়েছে সেঞ্চুরি। এর আগের ম্যাচেই মালান ৪৯ বলে অপরাজিত ৮৮ রানের ঝড়ো ইনিংস খেলেছিলেন। সেঞ্চুরি থেকে ১২ রান দূরেই থামতে হয়েছিল তাঁকে।

আইপিএলে দল পাননি। কিন্তু সেই ডেভিড মালানই হান্ড্রেডে ঝড় বইয়ে দিচ্ছেন। তাঁর দাপটেই বিপক্ষরা একেবারে থরথর করে কাঁপছে। তবে ঝড় তুলে সেঞ্চুরির কাছাকাছি পৌঁছেও কিছুতেই তিন অঙ্কের ঘরে যেতে পারছেন না মালান। অথচ তিনি অপরাজিতই থাকছেন।

শনিবারই যেমন ম্যাঞ্চেস্টার অরিজিনালসের বিরুদ্ধে অপরাজিত থাকার পরেও মাত্র ২ রানের জন্য হাতছাড়া হয়েছে সেঞ্চুরি। কারণ অপরাজিত ৯৮ রানে থাকা অবস্থাতেই তিনি তাঁর দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দিয়েছিলেন। এর আগের ম্যাচেই মালান ৪৯ বলে অপরাজিত ৮৮ রানের ঝড়ো ইনিংস খেলেছিলেন। সেঞ্চুরি থেকে ১২ রান দূরেই থামতে হয়েছিল তাঁকে। আর ম্যাঞ্চেস্টার অরিজিনালসের বিরুদ্ধে তিনি ৪৪ বলে ৯৮ রানের চোখ ধাঁধানো ইনিংস খেলেছেন। কিন্তু সেঞ্চুরি স্বাদ থেকে অল্পের জন্য বঞ্চিত হন। তবে মালান যেমন ছন্দে রয়েছেন, তাতে হয়তো পরের ম্যাচে তিনি তিন অঙ্কের ঘরে পৌঁছতে পারবেন।

আরও পড়ুন: The Hundred-এ প্রথম হ্যাটট্রিক, ইতিহাস গড়ে ওয়ার্নকে শ্রদ্ধাঞ্জলি অজি স্পিনারের

শনিবার ম্যাঞ্চেস্টারে টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় ট্রেন্ট রকেটস। ব্যাট করতে নেমে শুরুটা দুর্ধর্ষ করেন ম্যাঞ্চেস্টার অরিজিনালসের জস বাটলার এবং ফিল সল্ট। ৫০ বলে বিনা উইকেটে ৮৪ রান তুলে ফেলে ম্যাঞ্চেস্টার। তার পর ইংল্যান্ডের টি-টোয়েন্টি অধিনায়ক বাটলার (২৫ বলে ৪১ রান) আউট হলে তিন নম্বরে নামেন রাসেল। তবে ১০ বলে ১৬ রানের বেশি করতে পারেননি কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) তারকা।

এর পর ট্রিস্টান স্টাবস ১০ বলে ২৭ রানের ঝোড়ো ইনিংস খেলে যান। শেষপর্যন্ত সল্টের ৪৬ বলে অপরাজিত ৭০ রান এবং লরি ইভান্সের ১১ বলে অপরাজিত ২৬ রানের সৌজন্যে ১০০ বলে তিন উইকেটে ১৮৯ রান তোলে ম্যাঞ্চেস্টার। ট্রেন্টের হয়ে বল হাতে একমাত্র সামিত প্যাটেল ছাড়া কেউ দাগ কাটতে পারেননি। ২০ বলে ২০ রান দিয়ে ২টি উইকেট নেন সামিত।

আরও পড়ুন: Hundred-র প্রথম শতরানকারী থেকে জাহির খান - UAE T20 লিগের জন্য ১৪ জনকে নিল MI

বড় রান তাড়া করতে নেমে বিধ্বংসী শুরু করে ট্রেন্ট। অ্যালেক্স হেলস এবং মালান একেবারেই ম্যাঞ্চেস্টারের বোলারদের রেয়াত করেননি। মাত্র ২০ বলে ৩৮ রান করেন হেলস। যে হেলসকে এ বারের আইপিএলের মেগা নিলামে নিয়েছিল কেকেআর। তিনি যখন আউট হন, তখন ট্রেন্টের স্কোর ছিল ৩৮ বলে ৮৫ রান।

তবে হেলসকে আউট করলেও বিশেষ সুবিধা করতে পারেননি বাটলাররা। তাঁদের গুড়িয়ে দেন মালান। ছয় বল বাকি থাকতেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ট্রেন্ট। সাত উইকেটে দল জিতলেও অল্পের জন্য শতরান ফস্কে যায় মালানের। তাঁর ৪৪ বলে ৯৮ রানের মধ্যে ন'টি ছক্কা এবং তিনটি বাউন্ডারি রয়েছে। স্বভাবতই ম্যাচের সেরা নির্বাচিত হন মালানই। যিনি এ বারের আইপিএলে কোনও দল পাননি। আর আইপিএলে কেকেআরের নয়নের মণি রাসেল বোলিংয়েও বেধড়ক মার খান। ১০ বলে ২৭ রান দিয়ে কোনও উইকেট পাননি।

বন্ধ করুন