বাংলা নিউজ > ময়দান > মোহনবাগান শিবিরে ধাক্কা, এএফসি কাপের ম্যাচে চোট, ৮-৯ মাস মাঠের বাইরে তিরি
৮-৯ মাস মাঠের বাইরে তিরি। ছবি: টুইটার

মোহনবাগান শিবিরে ধাক্কা, এএফসি কাপের ম্যাচে চোট, ৮-৯ মাস মাঠের বাইরে তিরি

  • ম্যাচ চলাকালীন ৩৯ মিনিটে চোট পান তিরি। সঙ্গে সঙ্গে তাকে মাঠের বাইরে আনা হয়। তার পরিবর্তে নামানো হয় আশুতোষ মেহেতাকে। চোট যে গুরুতর তা আগেই বোঝা গিয়েছিল।

শুভব্রত মুখার্জি: নিজেদের ঘরের মাঠে এএফসি কাপের ম্যাচ হারতে হয়েছে এটিকে মোহনবাগান দলকে। এখানেই তাদের যন্ত্রণা শেষ হল না। তার পাশাপাশি আরও খারাপ খবর এসে পৌঁছল তাদের ভক্তদের জন্য। ম্যাচ চলাকালীন প্রথমার্ধে চোট পেয়ে বেরিয়ে গিয়েছিলেন তাদের বিদেশি ফুটবলার তিরি। মনে করা হয়েছিল তিনি হয়ত 'এসিএল' চোটগ্রস্ত হয়েছেন। হয়ত ১ মাস লাগবে তার সেরে উঠতে। কিন্তু শেষ পাওয়া খবর অনুযায়ী চার চোট আরও বেশি গুরুতর। ফলে ৮-৯ মাস অন্ততপক্ষে তাকে থাকতে হবে মাঠের বাইরে।

প্রসঙ্গত এএফসি কাপের ম্যাচে সল্টলেক স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল এটিকে মোহনবাগান দল এবং সদ্য আই লিগ জয়ী গোকুলাম কেরালা দল। ম্যাচের প্রথমার্ধ গোলশূন্যভাবে শেষ হলেও দ্বিতীয়ার্ধে কার্যত গোলের বন্যা বয়ে যায় যুবভারতীতে। সেই ম্যাচেই ৪-২ ফলে মোহনবাগান দলকে হারায় এমিল‌ বেনীরা। ম্যাচ চলাকালীন ৩৯ মিনিটে চোট পান তিরি। সঙ্গে সঙ্গে তাকে মাঠের বাইরে আনা হয়। তার পরিবর্তে নামানো হয় আশুতোষ মেহেতাকে। চোট যে গুরুতর তা আগেই বোঝা গিয়েছিল। তবে স্ক্যানের ফলাফল আসার পরে বোঝা গিয়েছে কতটা খারাপ অবস্থায় রয়েছে তিরির চোট।

ডাক্তারদের মতে অন্ততপক্ষে ৮-৯ মাস অর্থাৎ প্রায় এক বছরের কাছাকাছি সময়ে মাঠের বাইরে থাকতে হবে তিরিকে। তারপর তিনি ধীরে ধীরে অনুশীলন শুরু করতে পারবেন। ফলে বলা যায় একপ্রকার তিরির এই মরশুম কার্যত শেষ হয়ে গেল। এর ফলে আগামী মরশুমে এটিকে মোহনবাগানের হয়ে আদৌ তিরি খেলবেন কিনা সেই বিষয়টিও অনিশ্চিত। অনেকের মতে এর ফলে এএফসি কাপে শুভাশিস, প্রীতম কোটাল, প্রবীরদের সামনের পথ চলা আরও কঠিন হতে চলেছে তা নিঃসন্দেহে বলা যায়।

বন্ধ করুন