বাংলা নিউজ > ময়দান > ক্যারিবিয়ান সফরে ব্যর্থ অজিঙ্কা রাহানের ধারাবাহিকতা নিয়ে প্রশ্ন তুললেন দীনেশ কার্তিক

ক্যারিবিয়ান সফরে ব্যর্থ অজিঙ্কা রাহানের ধারাবাহিকতা নিয়ে প্রশ্ন তুললেন দীনেশ কার্তিক

ব্যর্থ অজিঙ্কা রাহানের ধারাবাহিকতা নিয়ে প্রশ্ন তুললেন দীনেশ কার্তিক (ছবি-টুইটার)

ক্যারিবিয়ান সফরে ব্যাট হাতে একেবারেই ছন্দে ছিলেন না রাহানে। বলার মতন কোন রান পাননি। আর তারপরেই তাঁর ধারাবাহিকতার অভাব নিয়ে মুখ খুলেছেন ভারতের কিপার ব্যাটার দীনেশ কার্তিক। তাঁর মতে ধারাবাহিকতার অভাব রাহানের সমস্যা আর সেই কারণেই ক্যারিবিয়ান সফরে ভালো পারফরম্যান্স করতে ব্যর্থ অজিঙ্কা।

শুভব্রত মুখার্জি: ভারতীয় ক্রিকেটের এই মুহূর্তে ‘কামব্যাক ম্যান’ তিনিই। তিনি হলেন অজিঙ্কা রাহানে। একটা সময়ে নিয়মিত ভারতীয় টেস্ট দলের সদস্য ছিলেন এই ডানহাতি ব্যাটার। পাশাপাশি জাতীয় টেস্ট দলের সহ অধিনায়কের দায়িত্বও সামলেছেন তিনি। এরপর খারাপ ফর্মের কারণে দল থেকে বাদ পড়তে হয় তাঁকে। দীর্ঘ ১৮ মাস পরে ফিরে আসেন ডব্লূটিসির ফাইনালে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বেশ ভালো পারফরম্যান্স করেন তিনি। পরের সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ফিরে পান সহ অধিনায়কত্বও। তবে ক্যারিবিয়ান সফরে ব্যাট হাতে একেবারেই ছন্দে ছিলেন না রাহানে। বলার মতন কোন রান পাননি। আর তারপরেই তাঁর ধারাবাহিকতার অভাব নিয়ে মুখ খুলেছেন ভারতের কিপার ব্যাটার দীনেশ কার্তিক। তাঁর মতে ধারাবাহিকতার অভাব রাহানের সমস্যা আর সেই কারণেই ক্যারিবিয়ান সফরে ভালো পারফরম্যান্স করতে ব্যর্থ অজিঙ্কা।

প্রসঙ্গত ডব্লুটিসি ফাইনালে দীর্ঘ ১৮ মাস পরে ফিরে এসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ইনিংসে ৮৯ এবং দ্বিতীয় ইনিংসে ৪৬ রানের দুটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন তিনি। তবে তাঁর এই পারফরম্যান্সের ধারে কাছেও তিনি পারফরম্যান্স করতে পারেননি ওয়েস্ট ইন্ডিজ সফরে। তাই দীনেশ কার্তিক মনে করেন এই সিরিজকে কাজে লাগানোর সুযোগ থাকলেও তা করতে একেবারেই ব্যর্থ হয়েছেন রাহানে। আর রাহানে স্বয়ং সেটা বিলক্ষণ জানেন বলেই তাঁর মত। তবে পাশাপাশি কার্তিক এটাও জানিয়েছেন যে এই সিরিজে ভালো পারফরম্যান্স না করলেও টেস্ট দলে রাহানের আরও সুযোগ পাওয়া উচিত। ভারতীয় দলের পরবর্তী টেস্ট সিরিজ রয়েছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। ডিসেম্বর মাসে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে ভারতীয় দল।

দীনেশ কার্তিক মনে করেন দক্ষিণ আফ্রিকা সফরে ভারতের জন্য খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন অভিজ্ঞ রাহানে। ফলে এই সিরিজেও জাতীয় দলে তাঁর সুযোগ পাওয়া উচিত বলেই মনে করেন অনেকে। কার্তিক বলেন, ‘অজিঙ্কা রাহানের জন্য খুব সাদামাটা সিরিজ গেছে ওয়েস্ট ইন্ডিজ সফর। তার পাশাপাশি আমাদের এটাও মাথায় রাখতে হবে যে ডব্লুটিসি ফাইনালে রাহানে দুর্দান্ত খেলেছিল। আর সেই কারণেই তাঁকে ওয়েস্ট ইন্ডিজ সফরের দলে নেওয়া হয়েছে। পাশাপাশি সহ অধিনায়কও করা হয়েছিল। সিরিজে রাহানের রান না পাওয়াটা আমার কাছে বিস্ময়। অনেক কথা উঠেছে রাহানেকে নিয়ে। কীভাবে ওঁকে সহ অধিনায়কত্ব দেওয়া হল তা নিয়েও প্রশ্ন উঠেছে। তবে এর কোন কিছু রাহানের উপর খুব বেশি প্রভাব ফেলেনি। ওয়েস্ট ইন্ডিজ সফরে ও দুবার ব্যাট হাতে সুযোগ পেয়েছিল। দুবারেই ব্যাট হাতে ও ব্যর্থ হয়েছে। হ্যা এটা ঠিক অনেক সময়ে পিচ কঠিন হবে। কঠিন প্রতিপক্ষও থাকবে। তবে সময়ের সঙ্গে সঙ্গে এটাও দেখা গেছে যে ওঁর ধারাবাহিকতার সমস্যা রয়েছে। আর এই কারণেই কিন্তু ওঁকে দলে ওঁর জায়গা হারাতে হয়েছিল। তাই রাহানে নিজেও ভালো করে জানে যে ক্যারিবিয়ান সফরে ওঁর সামনে ভালো পারফরম্যান্স করার সুযোগ থাকলেও সেটা ও কাজে লাগাতে পারেনি।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

LIVE: বাংলার ২০ আসনের প্রার্থী ঘোষণা করছে BJP, কারা কোন লোকসভা আসনে? MP vs VIDAR: আবেশ খানের আগুনে ১৭০ রানেই শেষ বিদর্ভ, চালকের আসনে পণ্ডিতের ছেলেরা নন্দীমুখ, দধিমঙ্গলের অনুষ্ঠানে লালপাড় সাদা শাড়িতে শ্রীময়ী, পাঞ্জাবিতে কাঞ্চন 'মন জিতে নিলেন', মা নীতার জন্য আবেগঘন বার্তা অনন্তের, নিমেষে ভাইরাল ভিডিয়ো ‌‘‌আমি বললে আবার বিস্ফোরণ হবে’‌, সুদীপ–কুণাল–তাপস দ্বৈরথে নিরাপদ দূরত্ব ফিরহাদের মুখ্যমন্ত্রী উদ্বোধন করেছিলেন আগে, সেই একই ইউনিটে ফিতে কাটলেন টিএমসি MLA ‘ফাইনাল’ ডেট, এবার গঙ্গার তলা দিয়ে ছুটবে মেট্রো! কবে উদ্বোধন? জানালেন রেলমন্ত্রী জীবনে পেতে চান অপার সাফল্য? আগামিকাল ভানু সপ্তমীতে এভাবে করুন সূর্যর উপাসনা ওর ক্যারম বল খেলা সহজ নয়, তারিকের বোলিংয়ে মজেছেন প্রাক্তন পাক তারকা রাহার সঙ্গে খেলায় মগ্ন রণবীর-আলিয়া, জামনগর থেকে ভাইরাল মন ভালো করা ছবি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.