বাংলা নিউজ > ময়দান > সুপার কাপ না খেলার সিদ্ধান্তেই আই লিগে সাফল্য এসেছে, রহস্য ফাঁস দীপেন্দুর

সুপার কাপ না খেলার সিদ্ধান্তেই আই লিগে সাফল্য এসেছে, রহস্য ফাঁস দীপেন্দুর

আই লিগ জয়ের পর শহরে মহমেডান। দীপেন্দুকে মালা পরিয়ে স্বাগত জানাল সমর্থকরা

HT বাংলা দীপেন্দু বলছেন, ‘এবারে আইলিগ জয়ের জন্য টার্গেট করেছিলাম। তাই সুপার কাপে আমরা খেলিনি। ফুটবলারদের বিশ্রাম দিয়েছিলাম। প্রায় ১ মাস ছেলেরা ছুটি পেয়েছিল। বিশ্রাম পাওয়ায় পরের পর্যায় তরতাজা হয়ে ছেলেরা খেলতে নেমেছিল।’

জীবনে কিছু পেতে গেলে কিছু আত্মত্যাগ করতেই হয়, এই মন্ত্রেই সাফল্য পেয়েছে মহমেডান স্পোর্টিং ক্লাব। আইলিগ জিতেছে তারা। কিন্তু হঠাৎ এইবারেই কীভাবে চ্যাম্পিয়ন হল দল। অন্যান্যবারও তো ভালো খেলে তীরে এসে তরী ডোবে। অনেক সময় দেখা গেছে অতীতে ক্লাব জাতীয় লিগে উঠেও অবনমন হয়ে গেছে। এবার তাহলে কী এমন ঘটল যে মহমেডান ক্লাব এরকম মসৃণ গতিতে চ্য়াম্পিয়ন হয়ে গেল।

এই প্রশ্নেরই উত্তর দিলেন মহমেডান স্পোর্টিং ক্লাবের প্রাক্তন ফুটবলার তথা বর্তমান টিম ম্যানেজার দীপেন্দু বিশ্বাস। অতীতে কলকাতার তিন প্রধান ছাড়াও মাহিন্দ্র ইউনাইটেডের হয়ে দাপিয়ে খেলেছেন। ভারতীয় ফুটবলকে হাতের তালুর মতো চেনেন। কোন টোটকায় ঘুরে দাড়ালো সাদা কালো ব্রিগেড। উত্তরে দীপেন্দু বলছেন, আইলিগ জয়ের জন্য একটা প্রতিযোগিতা ত্য়াগ করতে হয়েছিল, সেই কারণেই সাফল্য পেতে সুবিধা হয়েছে।

আরও পড়ুন-ISL-এ আসার জন্য মহমেডানকে অভিনন্দন মুখ্যমন্ত্রীর, শুভেচ্ছা প্রাক্তন ফুটবলারদেরও

সচরাচর ম্যারাথন লিগে খেই হারিয়ে ফেলে অনেক দলই। তারকাখচিত দল হলেও চোট-আঘাত সমস্যায় জড়িয়ে পড়লেই হারতে শুরু করে। একটা ম্যাচ খারাপ গেলেই পরপর তিন-চারটে ম্যাচে পয়েন্ট নষ্ট হয়ে যায়। অতীতে এমন অভিজ্ঞতার ভুক্তভুগি দীপেন্দু নিজেও। মহমেডান ক্লাবের সাফল্যের দিনে ক্লাবের ফুটবল সচিব তথা ম্যানেজার দীপেন্দু কোচকে কৃতিত্ব দিলেও আসল রহস্য ফাঁস করলেন HT বাংলাকে। 

আরও পড়ুন-মহমেডান বলেছিল টাকা দিয়ে ISL খেলবে না, সেটাই করে দেখিয়েছে'-মানস ভট্টাচার্য

আইলিগ জয়ের পর কলকাতায় ফিরেই সাদা কালো কর্তা, সমর্থকরা তাকে সাদরে আপ্যায়ণ জানিয়েছেন। ফুল, মালায় বরণ করে নিয়েছে তাঁকে। এতদিনের অধরা স্বপ্ন পূরণ করে আইএসএলে খেলার যোগ্যতা অর্জনের স্বাদটাই আলাদা। খোশ মেজাজে থাকা দীপেন্দু কলকাতায় এসেই ফাঁস করলেন রহস্যটা। কোন পথে এল সাফল্য, HT বাংলাকে দীপেন্দু বলছেন, 'এবারে আইলিগ জয়ের জন্য টার্গেট করেছিলাম। তাই সুপার কাপে আমরা খেলিনি। সেই সময় ফুটবলারদের বিশ্রাম দিয়েছিলাম। প্রায় ১ মাস ছেলেরা ছুটি পেয়েছিল। বিশ্রাম পাওয়ায় পরের পর্যায় তরতাজা হয়ে ছেলেরা খেলতে নেমেছিল। দলের ফিজিওরা তো ভালো কাজ করেই ছিল। কিন্তু সুপার কাপে না খেলার সিদ্ধান্তটা খুব ভালো ছিল'। 

আরও পড়ুন-দিল্লিতে তুঘলকি নিয়মে দেখা হল না মোহনবাগানের খেলা, স্টেডিয়ামের বাইরে বসে অভিনব প্রতিবাদ

দীপেন্দু বলছেন, 'বিশ্রাম কাটিয়ে ফেরার পর, দিন কুড়ি মতো আমরা একটা শিবির করেছিলাম। এরপর আর আমাদের পারফরমেন্স বা ফিটনেসে কোথাও ঘাটতি পড়েনি। অনেকে তখন বলেছিল সুপার কাপ খেলা উচিত, কিন্তু আমরা সেটা না শুনে ফুটবলারদের বিশ্রাম দেওয়ার সিদ্ধান্তেই অনড় ছিলাম। কারণ তার আগেই কলকাতা লিগ আর ডুরান্ড কাপে খেলেছিল এই ফুটবলাররা। এরপর আইলিগের কয়েকটা ম্যাচও ছিল। তাই ছেলেদের কোনওভাবেই বাড়তি চাপ নিতে দিইনি। এটাইকেই আমাদের এবারের সাফল্যের কারণ বলতে পারো'।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল 'কর বাড়িয়ে দিন', ভোট না দিলে শাস্তি দেওয়ার বিধান পরেশের, বললেন আর কী? ‘হাতে বন্দুক,হেলমেটে ঢাকা মুখ' কী হয়েছিল জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে?বললেন মহারাজ 'এই * ছেলে', ‘ক্রিমিনালকে’ হুমকি অর্জুনের, শুনতে হল ‘কিচ্ছু করতে পারবি না’ কাউন্টিতে ঝোড়ো হাফ-সেঞ্চুরি ভারতীয় তারকার, ১ উইকেটের জন্য ম্যাচ জেতা হল না দলের অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে নীরব পুলিশ! আত্মহননের হুমকি অভিনেত্রীর NBU-তে ববিতার মৃত্যু, বিক্ষোভ চরমে, নম্বর বাড়ানোর নামে ফাঁদে ফেলেছিলেন অধ্যাপক? তৃণমূলের হয়ে লড়ছেন, অথচ আগে বিজেপিতেই যোগ দিতে চেয়েছিলেন রচনা! দাবি লকেটের হাভার্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হলেন ৮৩ বছরের মহিলা! ভুল জায়গায় গিয়ে লম্ফঝম্প! নিজের বুথের বদলে অন্য জায়গায় গিয়ে চিৎকার গওহরের

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.