বাংলা নিউজ > ময়দান > Duleep Trophy 2023: প্রভসিমরনদের সস্তায় বেঁধেও দলীপে স্বস্তিতে নেই মায়াঙ্করা, ব্যর্থ বিহারী-সুদর্শন

Duleep Trophy 2023: প্রভসিমরনদের সস্তায় বেঁধেও দলীপে স্বস্তিতে নেই মায়াঙ্করা, ব্যর্থ বিহারী-সুদর্শন

প্রথম ইনিংসে ৫ উইকেট কাভেরাপ্পার। ছবি- পিটিআই।

North Zone vs South Zone Duleep Trophy 2023 Semi-Final: নিশ্চিত হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন প্রভসিমরন সিং, দক্ষিণাঞ্চলের হয়ে প্রথম ইনিংসে একাই ৫টি উইকেট নেন কাভেরাপ্পা।

প্রথম ইনিংসে উত্তরাঞ্চলকে সস্তায় বেঁধেও দলীপ ট্রফির সেমিফাইনালে স্বস্তিতে নেই দক্ষিণাঞ্চল। পালটা ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে প্রাথমিক ব্যাটিং বিপর্যয়ে পড়ে হনুমা বিহারীর দলও। সব মিলিয়ে চিন্নাস্বামীতে প্রথম দিনে বোলারদের দাপট দেখা গেল একতরফা। ব্যতিক্রমী হয়ে ব্যাট করেন শুধু প্রভসিমরন ও মায়াঙ্ক আগরওয়াল।

চিন্নাস্বামীতে দলীপ ট্রফির দ্বিতীয় সেমিফাইনালে সম্মুখসমরে নামে জয়ন্ত যাদবের নেতৃত্বাধীন উত্তরাঞ্চল ও হনুমা বিহারীর দক্ষিণাঞ্চল। টস জিতে উত্তরাঞ্চলকে শুরুতে ব্যাট করতে পাঠায় দক্ষিণাঞ্চল। শুরু থেকে ধারাবাহিকভাবে উইকেট হারাতে থাকা উত্তরাঞ্চলের প্রথম ইনিংস শেষ হয়ে যায় ১৯৮ রানে। তারা সাকুল্যে ৫৮.৩ ওভার ব্যাট করে।

নিশ্চিত হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন প্রভসিমরন সিং। দলের হয়ে সব থেকে বেশি ৪৯ রান করে মাঠ ছাড়েন তিনি। ৫২ বলের মারকাটারি ইনিংসে তিনি ৬টি চার ও ১টি ছক্কা মারেন। এছাড়া ৭টি বাউন্ডারির সাহায্যে ৭০ বলে ৩৩ রান করেন অঙ্কিত কুমার। ১টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৯ বলে ২৭ রান করে মাঠ ছাড়েন নিশান্ত সিন্ধু। হর্ষিত রানা ৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২২ বলে ৩১ রান করে আউট হন।

আরও পড়ুন:- Duleep Trophy 2023: পূজারাও নির্ভরতা দিতে ব্যর্থ, জাদেজাকে নিয়ে বিপর্যয় রোধ অতীতের

২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫০ বলে ২৩ রান করে নট-আউট থাকেন বৈভব আরোরা। ধ্রুব শোরে ১১, প্রশান্ত চোপড়া ৫, অঙ্কিত কলসি ২, জয়ন্ত যাদব ২ ও বলতেজ সিং ২ রান করেন। খাতা খুলতে পারেননি পুলকিত নারাং।

দক্ষিণাঞ্চলের হয়ে প্রথম ইনিংসে একাই ৫টি উইকেট নেন বিদ্বথ কাভেরাপ্পা। তিনি ১৭.৩ ওভার বল করে ৮টি মেডেন-সহ মাত্র ২৮ রান খরচ করেন। এছাড়া ২টি উইকেট নেন কেভি শশীকান্ত। ১টি করে উইকেট সংগ্রহ করেন বিজয়কুমার বৈশাক, সাই কিশোর ও ওয়াশিংটন সুন্দর।

আরও পড়ুন:- Ashes 2023: অ্যান্ডারসন বাদ, ফিরলেন মইন, হেডিংলে টেস্টের প্রথম একাদশে তিনটি বদল ইংল্যান্ডের

পালটা ব্যাট করতে নেমে দক্ষিণাঞ্চল প্রথম দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৪ উইকেট হারিয়ে ৬৩ রান সংগ্রহ করেছে। তারা সাকুল্যে ১৭ ওভার ব্যাট করে। ওপেন করতে নেমে সাই সুদর্শন ৯ রান করে আউট হন। ১ রানে সাজঘরে ফেরেন রবিকুমার সামর্থ। পরপর ২ বলে হনুমা বিহারী ও রিকি ভুইকে ফেরত পাঠান হর্ষিত রানা। দু'জনেই খাতা খুলতে পারেননি।

দিনের শেষে মায়াঙ্ক আগরওয়াল নট-আউট থাকেন ব্যক্তিগত ৩৭ রানে। ৬১ বলের ইনিংসে তিনি ৪টি চার মেরেছেন। ২টি বাউন্ডারির সাহায্যে ১৭ বলে ১২ রান করে অপরাজিত থাকেন তিলক বর্মা। হর্ষিত ছাড়াও উত্তরাঞ্চলের হয়ে ২টি উইকেট নিয়েছেন বলতেজ সিং। এখনও উত্তরাঞ্চলের থেকে ১৩৫ রানে পিছিয়ে রয়েছে দক্ষিণাঞ্চল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

২১ জুলাইয়ে ৭ জেলায় সতর্কতা, ভারী বৃষ্টি চলবে তারপরেও, নিম্নচাপের প্রভাব কতদিন? 2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে বিধায়ক সাবিত্রী মিত্র, একুশের সভায় নতুন কী মিলবে?‌ আম্বানিদের বিয়েতে নাচানাচি,চেন্নাই যাওয়ায়ই কাল! হাসপাতাল থেকে ঘরে ফিরলেন জাহ্নবী টেকনিক্যাল কমিটিকে অন্ধকারে রেখেই কোচ বাছাই, রেগে লাল বাইচুং, দিলেন ইস্তফা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.