বাংলা নিউজ > ময়দান > Duleep Trophy 2023: পূজারাও নির্ভরতা দিতে ব্যর্থ, জাদেজাকে নিয়ে বিপর্যয় রোধ অতীতের

Duleep Trophy 2023: পূজারাও নির্ভরতা দিতে ব্যর্থ, জাদেজাকে নিয়ে বিপর্যয় রোধ অতীতের

পঞ্চিমাঞ্চলকে নির্ভরতা দিতে ব্যর্থ পূজারা। ছবি- এপি।

West Zone vs Central Zone Duleep Trophy 2023 Semi-Final: দলীপের সেমিফাইনালে মধ্যাঞ্চল দলনায়ক শিবম মাভির ধাক্কায় বেসামাল পশ্চিমাঞ্চলের তারকাখচিত ব্যাটিং লাইনআপ।

এমনটা নয় যে, প্রথম দিনের শেষে পশ্চিমাঞ্চল সুবিধাজনক অবস্থায় রয়েছে। তবে প্রাথমিক ব্যাটিং বিপর্যয়ে পড়ে ধুঁকতে থাকা দলকে সম্মানজনক স্কোরে পৌঁছে দিতে সক্ষম হয়েছেন অতীত শেঠ। চেতেশ্বর পূজারার প্রতিরোধ ভেঙে পড়ার পরে ধর্মেন্দ্রসিং জাদেজাকে সঙ্গে নিয়ে পঞ্চিমাঞ্চলের হয়ে লড়াই চালান অতীত।

আলুরে দলীপ ট্রফির সেমিফাইনালে সম্মুখসমরে নামে পশ্চিমাঞ্চল ও মধ্যাঞ্চল। টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পঞ্চিমাঞ্চল। তারা প্রথম দিনের লাঞ্চে ৩১ ওভার ব্যাট করে ৬৩ রান সংগ্রহ করে। যদিও দিনের প্রথম সেশনেই টপ-মিডল অর্ডারের চারজন ব্যাটসম্যানের উইকেট হারাতে হয় প্রিয়ঙ্ক পাঞ্চালের নেতৃত্বাধীন পশ্চিমাঞ্চলকে।

দ্বিতীয় সেশনে পঞ্চিমাঞ্চল আরও ২টি উইকেট হারায়। চায়ের বিরতিতে তাদের স্কোর ছিল ৬ উইকেটে ১৪৫ রান। শেষমেশ প্রথম দিনের শেষে ৯০ ওভার ব্যাট করে পঞ্চিমাঞ্চল তাদের প্রথম ইনিংসে ৮ উইেকেটের বিনিময়ে ২১৬ রান সংগ্রহ করে।

সাত নম্বরে ব্যাট করতে নেমে লড়াকু হাফ-সেঞ্চুরি করেন অতীত। তিনি শেষ পর্যন্ত ৯টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১২৯ বলে ৭৪ রান করে আউট হন। জাদেজাকে সঙ্গে নিতে অতীতের ৭৩ রানের পার্টনারশিপটাই শেষমেশ পশ্চিমাঞ্চলকে ভদ্রস্ত রানে পৌঁছতে সাহায্য করে।

আরও পড়ুন:- Ashes 2023: অ্যান্ডারসন বাদ, ফিরলেন মইন, হেডিংলে টেস্টের প্রথম একাদশে তিনটি বদল ইংল্যান্ডের

এছাড়া প্রথম দিনে চেতেশ্বর পূজারা আউট হন ব্যক্তিগত ২৮ রানে। ১০২ বলের ইনিংসে তিনি ৩টি চার মারেন। সেট হয়ে উইকেট দিয়ে আসেন পৃথ্বী শ। ৪টি বাউন্ডারির সাহায্যে ৫৪ বলে ২৬ রান করে আউট হন পৃথ্বী। ১টি বাউন্ডারির সাহায্যে ৪৪ বলে ১৩ রান করে সাজঘরে ফেরেন ক্যাপ্টেন প্রিয়ঙ্ক পাঞ্চাল।

ব্যাট হাতে বিশেষ কিছু করে দেখাতে পারেননি সূর্যকুমার যাদব। তিনি চার নম্বরে ব্যাট করতে নেমে ১টি বাউন্ডারির সাহায্যে ১৩ বলে ৭ রান করেন। শিবম মাভির বলে জুরেলের হাতে ধরা দিয়ে সাজঘরের পথে হাঁটা লাগান সূর্য। খাতা খুলতে পারেননি সরফরাজ খান। ১২ বলের নড়বড়ে ইনিংস খেলে মাভির বলে বোল্ড হন তিনি।

আরও পড়ুন:- টেস্টের প্র্যাক্টিসে রিভার্স সুইপ কোহলি-বাবরের, ব্যাজবলের ছোঁয়াচে রোগে ধরল নাকি?- ভিডিয়ো

হেত প্যাটেল ১টি বাউন্ডারির সাহায্যে ২৭ বলে ৫ রান করে প্যাভিলিয়নে ফেরেন। ধর্মেন্দ্রসিং জাদেজা ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৯১ বলে ৩৯ রানের কার্যকরী ইনিংস খেলেন। প্রথম দিনের শেষে চিন্তন গাজা নট-আউট থাকেন ব্যক্তিগত ১৩ রানে। ৪২ বলের সতর্ক ইনিংসে তিনি এখনও কোনও বাউন্ডারি মারেননি। ২৮ বলে ৫ রান করে অপরাজিত থাকেন আর্জান নাগওয়াসওয়ালা। তিনিও কোনও বাউন্ডারি মারেননি।

প্রথম দিনে মধ্যাঞ্চলের হয়ে একাই ৪টি উইকেট নেন ক্যাপ্টেন শিবম মাভি। ১টি করে উইকেট নেন আবেশ খান, যশ ঠাকুর, সৌরভ কুমার ও সরাংশ জৈন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ঠিক যেন মেয়েদের কোহলি! চমকে দেওয়া মিল বিরাট ও মন্ধনার বোলিং অ্যাকশনে- ভিডিয়ো বকেয়া মিটিয়ে দেওয়া হচ্ছে! শিক্ষক ও শিক্ষাকর্মীদের জীবনে অবশেষে শান্তি আনল রাজ্য আজ প্রেমে ভেসে যাবেন কারা? দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ জি-তে আসছে ফের নতুন মেগা! খেলনাবাড়ির পর নতুন রূপে ফিরছেন বিশ্বজিৎ, সঙ্গী কে? হিন্দু-মুসলিম বিয়ে নিয়ে বাড়ছে বিতর্ক! সোনাক্ষীকে আনফলো মা পুনম, ভাই লাভ সিনহার কর্মীদের ৮ লাখ পর্যন্ত ইনসেন্টিভ দেবে ভারতের এই IT সংস্থা, তবে আছে শর্ত আফগানদের কি ভয় পাচ্ছেন দ্রাবিড়? রশিদদের বিরুদ্ধে নামার আগে বাড়তি সতর্ক রাহুল কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি সরকারি পদক্ষেপ নিয়ে উদ্বেগ, ২৫০০০ কোটির IPO আনার আগে সতর্কবার্তা হুন্ডাই-এর

T20 WC 2024

IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.