বাংলা নিউজ > ময়দান > Ashes 2023: অ্যান্ডারসন বাদ, ফিরলেন মইন, হেডিংলে টেস্টের প্রথম একাদশে তিনটি বদল ইংল্যান্ডের

Ashes 2023: অ্যান্ডারসন বাদ, ফিরলেন মইন, হেডিংলে টেস্টের প্রথম একাদশে তিনটি বদল ইংল্যান্ডের

অ্যাশেজের তৃতীয় টেস্ট থেকে বাদ পড়লেন অ্যান্ডারসন। ছবি- রয়টার্স।

ENG vs AUS The Ashes 2023: চাপের মুখেও ডাকাবুকো সিদ্ধান্ত ইংল্যান্ড টিম ম্যানেজমেন্টের, ডু-অর-ডাই ম্যাচে পোপের বদলে বিশেষজ্ঞ ব্যাটসম্যান খেলানোর কথা ভাবলই না তারা।

প্রত্যাশা মতোই অ্যাশেজের তৃতীয় টেস্টের প্রথম একাদশে একাধিক রদবদল করল ইংল্যান্ড। এক্ষেত্রে চাপে থাকলেও অত্যন্ত সাহসী পদক্ষেপ নেয় ব্রিটিশ টিম ম্যানেজমেন্ট।

কাঁধের চোটে বাকি সিরিজ থেকে ছিটকে গিয়েছেন ওলি পোপ। সুতরাং, লর্ডসে যে ১১ জনকে নিয়ে মাঠে নামে ইংল্যান্ড, তাতে বদল করতেই হতো স্টোকসদের। আশা করা হচ্ছিল ড্যান লরেন্সকে পোপের বদলে মাঠে নামাতে পারে ইংল্যান্ড। বাস্তবে কোনও বিশেষজ্ঞ ব্যাটসম্যানকে দলেই নিল না তারা।

পোপ ছিটকে গিয়েছেন। সেই সঙ্গে ইংল্যান্ড তাদের প্রথম একাদশ থেকে ছেঁটে ফেলে দুই পেসারকে। বাদ পড়েন অভিজ্ঞ জেমস অ্যান্ডারসন ও নবাগত জোশ টাঙ্গ। চোট সারিয়ে দলে ফেলেন মইন আলি। সেই সঙ্গে জোড়া পেসার মার্ক উড ও ক্রিস ওকসকে প্রথম একাদশে জায়গা করে দেন ম্যাকালামরা।

ক্রিস ওকসের ব্যাটের হাত ভালো। তাঁকে মইনের মতো অল-রাউন্ডার হিসেবেই বিবেচনা করছে ইংল্যান্ড। সম্ভবত সেই কারণেই পোপের বদলে কোনও বিশেষজ্ঞ ব্যাটসম্যান না খেলিয়ে বাড়তি বোলিং বিকল্প আমদানি করেন স্টোকসরা।

আরও পড়ুন:- টেস্টের প্র্যাক্টিসে রিভার্স সুইপ কোহলি-বাবরের, ব্যাজবলের ছোঁয়াচে রোগে ধরল নাকি?- ভিডিয়ো

চলতি অ্যাশেজ সিরিজে অ্যান্ডারসন বল হাতে নজর কাড়তে পারেননি। বার্মিংহ্যাম টেস্টের প্রথম ইনিংসে ৫৩ রানের বিনিময়ে ১টি উইকেট নেন তিনি। দ্বিতীয় ইনিংসে ৫৬ রান খরচ করেও কোনও উইকেট পাননি জিমি। লর্ডসের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ৫৩ রানের বিনিময়ে ১টি উইকেট নেন অ্যান্ডারসন। দ্বিতীয় ইনিংসে ৬৪ রান খরচ করে আরও ১টি উইকেট পকেটে পোরেন তিনি। সুতরাং, দুই টেস্টের ৪টি ইনিংসে বল করে সাকুল্যে ৩টি উইকেট নেন অ্যান্ডারসন। ছন্দে না থাকা জিমি যে হেডিংলে টেস্ট থেকে বাদ পড়তে পারেন, সেই আশঙ্কা করাই হচ্ছিল। শেষমেশ সত্যি প্রমাণিত হয় সেই সম্ভাবনা।

আরও পড়ুন:- Duleep Trophy 2023: সেট হয়ে আউট পৃথ্বী, ডাহা ফেল সূর্যকুমার-সরফরাজ, ধসের মুখে বাঁধ দেওয়ার চেষ্টায় পূজারা

উল্লেখ্য, ইংল্যান্ড পাঁচ ম্যাচের অ্যাশেজ সিরিজে আপাতত ২-০ ব্যবধানে পিছিয়ে রয়েছে। বার্মিংহ্যামের প্রথম টেস্টে তারা অস্ট্রেলিয়ার কাছে ২ উইকেটে পরাজিত হয়। পরে লর্ডসের দ্বিতীয় টেস্টে ইংল্যান্ড অজিদের কাছে হার মানে ৪৩ রানের ব্যবধানে। এই অবস্থায় বৃহস্পতিবার থেকে শুরু হতে যাওয়া হেডিংলের তৃতীয় টেস্টে হারলেই সিরিজ ব্রিটিশদের হাত থেকে বেরিয়ে যাবে।

হেডিংলে টেস্টের জন্য ইংল্যান্ডের প্রথম একাদশ: জ্যাক ক্রলি, বেন ডাকেট, হ্যারি ব্রুক, জো রুট, জনি বেয়ারস্টো (উইকেটকিপার), বেন স্টোকস (ক্যাপ্টেন), মইন আলি, ক্রিস ওকস, মার্ক উড, ওলি রবিনসন ও স্টুয়ার্ট ব্রড।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

অলস জীবনযাপন করছেন? শরীরকে সক্রিয় রাখতে সেরা উপায় বাতলে দিল সরকারি সংস্থা ৫০% বিজেপি-কংগ্রেস প্রার্থীদের ৫ কোটি টাকার সম্পত্তি, ২৭% আসনে পরিবারতন্ত্র Cannes-এর সাজে দেশি ফ্যাশনের ছোঁয়া! সাদা পোশাকে নজর কাড়লেন বঙ্গতনয়া অনসূয়া না ফেরার দেশে ‘আত্মারাম’, ক্যানসারের সঙ্গে লড়াইয়ের পর চলে গেলেন উদয়শঙ্কর পাল ২ দিনের মধ্যে নিম্নচাপ তৈরি, শুক্রে বাড়বে শক্তি, ‘ঘূর্ণিঝড়ের’ আগে সতর্কতা জারি ঝাপসা হয়ে গেল এয়ার ইন্ডিয়ার ককপিটের জানালা, কিচ্ছু দেখা যাচ্ছে না মমতার মন্তব্যের নিন্দা করে কার্তিক মহারাজের পাশে জোট বেঁধে দাঁড়ালেন সাধুসন্তরা ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে Ruskin Bond: 'আমি বিদেশি নই, তবুও মন্দিরে প্রবেশের জন্য অতিরিক্ত টাকা দিয়েছি' মন্দিরে লাইব্রেরি তৈরি করা উচিত! হঠাৎই কেন এ কথা বললেন ISRO প্রধান এস সোমনাথ

Latest IPL News

‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল!নয়া আন্দাজে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.