বাংলা নিউজ > ময়দান > Duleep Trophy 2023: রিঙ্কু সিং পারেননি, দলীপে মাত্র ৭৫ বলে ধ্বংসাত্মক সেঞ্চুরি করলেন KKR-এর এক বোলার

Duleep Trophy 2023: রিঙ্কু সিং পারেননি, দলীপে মাত্র ৭৫ বলে ধ্বংসাত্মক সেঞ্চুরি করলেন KKR-এর এক বোলার

কেকেআরের জার্সিতে শার্দুলের সঙ্গে হর্ষিত রানা। ছবি- বিসিসিআই।

North Zone vs North East Zone Duleep Trophy 2023 Quarter-Final: ফার্স্ট ক্লাস কেরিয়ারের প্রথম শতরান করে উত্তরাঞ্চলকে ৫০০ রানের গণ্ডি পার করান নাইট রাইডার্সের হয়ে আইপিএল মাতানো পেসার।

বয়স মাত্র ২১ বছর। সিনিয়র ক্রিকেটে খুব বেশি ম্য়াচ খেলার সুযোগ হয়নি এখনও। দিল্লির ডানহাতি পেসার চলতি দলীপ ট্রফির আগে পর্যন্ত রাজ্যদলের হয়ে মোটে ৫টি ফার্স্ট ক্লাস ও ১টি লিস্ট-এ ম্যাচ খেলেছেন। ২০২২ ও ২০২৩, দু'বছরে কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে সাকুল্যে ৮টি আইপিএল ম্যাচে মাঠে নেমেছেন হর্ষিত রানা।

বাউন্ডারির ভিতরে যতটুকু সময় কাটিয়েছেন, বোলার হিসেবে নিজের প্রতিভার স্বাক্ষর রেখেছেন হর্ষিত। তবে তাঁর ব্যাটের হাত যে কতটা ভালো, তার যথাযথ প্রমাণ মিলল অবশেষে। এর আগে ৫টি ফার্স্ট ক্লাস ম্যাচে ১টি অর্ধশতরান-সহ ১৫২ রান সংগ্রহ করেছিলেন রানা। এবার দলীপ ট্রফির কোয়ার্টার ফাইনালে রীতিমতো টি-২০ ক্রিকেটের মেজাজে ধ্বংসাত্মক শতরান করে সকলকে চমকে দেন হর্ষিত।

চিন্নাস্বামীতে দলীপ ট্রফির কোয়ার্টারে উত্তর-পূর্বাঞ্চলের বিরুদ্ধে লড়াইয়ে নামে উত্তরাঞ্চল। সেই ম্যাচের প্রথম ইনিংসে ৯ নম্বরে ব্যাট করতে নেমে রীতিমতো তাণ্ডব চালান হর্ষিত। ৬টি চার ও ৩টি ছক্কার সাহায্যে মাত্র ৩৭ বলে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন রানা। তিনি শতরানে পৌঁছতে খরচ করেন মাত্র ৭৫টি বল। সাহায্য নেন ১০টি চার ও ৭টি ছক্কার। অর্থাৎ হাফ-সেঞ্চুরি থেকে সেঞ্চুরিতে পৌঁছতে হর্ষিত ৩৮টি বল খরচ করেন।

আরও পড়ুন:- ৫ উইকেট নিয়ে একাই ভাঙেন মধ্যাঞ্চলকে, ব্যাট হাতে লজ্জা ঢাকেন পূর্বাঞ্চলের, দলীপে নজর কাড়া মুরাসিংকে চিনে নিন

শেষমেশ ১২টি চার ও ৯টি ছক্কার সাহায্যে ৮৬ বলে ১২২ রান করে অপরাজিত থাকেন রানা। উত্তরাঞ্চল ৮ উইকেটে ৫৪০ রান তুলে তাদের প্রথম ইনিংস ডিক্লেয়ার করে দেওয়ায় নিজের ইনিংসকে আরও বড় রূপ দেওয়া হয়নি কেকেআর তারকার।

উল্লেখযোগ্য বিষয় হল, দলীপ ট্রফির কোয়ার্টার ফাইনালে সবার নজর ছিল কেকেআরের অন্য এক তারকার দিকে। মধ্যাঞ্চলের হয়ে পূর্বাঞ্চলের বিরুদ্ধে রিঙ্কু সিং কেমন খেলেন, সেটা দেখার জন্য অপেক্ষা করছিলেন ক্রিকেটপ্রেমীরা। রিঙ্কু প্রথম ইনিংসে সেট হয়েও উইকেট দিয়ে আসেন। তিনি ৬টি বাউন্ডারির সাহায্যে ৫৮ বলে ৩৮ রান করে আউট হন।

আরও পড়ুন:- Duleep Trophy 2023: রিজার্ভ বেঞ্চেই কেটেছে IPL, দলীপে ঝকঝকে শতরান যুব বিশ্বকাপজয়ী তারকার, ব্যাট হাতে তাণ্ডব KKR-এর রানার

সুতরাং, রিঙ্কু যে কাজটা করে দেখাতে পারেননি, বিশেষজ্ঞ বোলার হয়েও হর্ষিত রানা ব্যাট হাতে রিঙ্কুর ঢংয়েই ক্রিকেটপ্রেমীদের মনোরঞ্জন করেন।

রিঙ্কুর মধ্যাঞ্চল যদিও পূর্বাঞ্চলের বিরুদ্ধে ছোটখাটো ইনিংস গড়েও উল্লেখযোগ্য লিড নেয়। প্রথম ইনিংসে মধ্যাঞ্চল অল-আউট হয় ১৮২ রানে। জবাবে ব্যাট করতে নেমে পূর্বাঞ্চলের প্রথম ইনিংস গুটিয়ে যায় ১২২ রানে। ৬০ রানে এগিয়ে থেকে দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে মধ্যাঞ্চল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ইলিশ কোথায়? বিরাট সাইজের কইভোলা উঠল দিঘার সমুদ্রে, দাম জানলে চোখ কপালে 'আরও জোরে, সকলে আরও জোরে নাচুন', বরযাত্রীদের বললেন অনন্ত আম্বানি! বুধাদিত্য রাজযোগে ৫ রাশির প্রেম জীবনে আসবে জোয়ার, দেখুন সাপ্তাহিক প্রেম রাশিফল আম্বানিদের বিয়েতে একসঙ্গে 'রাম নাম' শঙ্কর, শ্রেয়া, হরিহরণ, কৌশিকী ও সোনুর ‘আরও জোরে, সকলে আরও জোরে নাচুন…’, ঘোড়ায় চড়ে বিয়ে করতে যাওয়ার সময় বলেন অনন্ত! ২৪ বছর পর ক্রোনিয়ে ম্যাচ ফিক্সিং কাণ্ডে চার্জশিট পেশ হল দিল্লি আদালতে মুখে সিগারেট, খসে পড়ল আঁচল! সোমে শোভনের সঙ্গে সাত পাক, বিয়ের আগে সাহসী সোহিনী ডোনাল্ড ট্রাম্পকে নিশানা করে গুলি, সেই ছবি দিয়ে টি শার্ট বানাল চিনের সংস্থা 'বন্দুক নিয়ে উঠছে…', আঙুল দিয়ে দেখাতেও পুলিশ পাত্তা দেয়নি, ট্রাম্পকাণ্ডে অভিযোগ তৃণমূলকে ভোট না দিলে কেটে দেওয়া হবে লক্ষ্মীর ভাণ্ডার, হুঁশিয়ারি তৃণমূল নেতার

T20 WC 2024

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.