বাংলা নিউজ > ময়দান > Durand Cup 2023 Final: কখন শুরু হবে ম্য়াচ? কোন একাদশ নিয়ে মাঠে নামবে মোহনবাগান ও ইস্টবেঙ্গল?

Durand Cup 2023 Final: কখন শুরু হবে ম্য়াচ? কোন একাদশ নিয়ে মাঠে নামবে মোহনবাগান ও ইস্টবেঙ্গল?

কোন একাদশ নিয়ে মাঠে নামবে মোহনবাগান ও ইস্টবেঙ্গল? (ছবি:টুইটার)

এবার বড় ম্যাচকে হাল্কা ভাবে নেবেন না মোহনবাগানের কোচ জুয়ান ফেরান্দো। মরশুমের প্রথম ডার্বিতে হারের পরে অনেকেই বলেছিলেন যে এএফসি-র জন্য সাবধানে ফুটবল খেলেছিল মোহনবাগান। নিজেদের ১০০ শতাংশ দেয়নি তারা। তবে এবার ছবিটা একেবারেই আলাদা। রবিবারের ডার্বি জিতলে ট্রফি ঘরে তুলতে পারবে মোহনবাগান।

এবার বড় ম্যাচকে হাল্কা ভাবে নেবেন না মোহনবাগানের কোচ জুয়ান ফেরান্দো। মরশুমের প্রথম ডার্বিতে হারের পরে অনেকেই বলেছিলেন যে এএফসি-র জন্য সাবধানে ফুটবল খেলেছিল মোহনবাগান। নিজেদের ১০০ শতাংশ দেয়নি তারা। তবে এবার ছবিটা একেবারেই আলাদা। রবিবারের ডার্বি জিতলে ট্রফি ঘরে তুলতে পারবে মোহনবাগান। তাই এদিনের ম্যাচে যে নিজেদের সেরাটাই দেবেন জুয়ান ফেরান্দো সেটা বলাই যায়। এই ম্যাচে নিজের সেরা দলকেই মাঠে নামাত চান জুয়ান। জানা গিয়েছে ৪-৪-২ ছকে এদিনের ম্যাচে মাঠে নামবে মোহনবাগান। গত ম্যাচের উইনিং কম্বিনেশনে তেমন বদল করতে চান না জুয়ান ফেরান্দো। তিন কাঠির দায়িত্বে থাকবেন বিশাল কাইথ। বিশাল কাইথ, শুভাশিস বসু, আনোয়ার আলি, হেক্টর ইয়ুসতে, আশিস রাইরা রক্ষণের দায়িত্ব পালন করবেন। সাহাল সামাদ, অনিরুদ্ধ থাপা, হুগো বুমোস, আশিক কুরুনিয়ানদের দায়িত্বে থাকবে মাঝ মাঠ। গোলের জন্য জেসন কামিংস, দিমিত্রি পেত্রাতোসদের সামনে রাখবেন জুয়ান ফেরান্দো।

এই ম্যাচে নামার আগে জুয়ান ফেরান্দো বলেছেন, ‘সত্যি কথা বলতে প্রথম ডার্বির আগে আমি এএফসি কাপ নিয়ে বেশি চিন্তিত ছিলাম। মাথায় মাচিন্দ্রা, আবাহনীর কথা ঘুরছিল। কিন্তু এখন সেই চাপ থেকে আমরা মুক্ত। এখন আমরা একটা ফাইনাল খেলতে নামব। গোয়া, মুম্বইয়ের মতো কঠিন দলের বিরুদ্ধে খেলতে নামছি। আগামী মরশুমে খেলতে নামার আগে ফাইনাল আমাদের কাছে আরও একটা পরীক্ষা।’

দেখে নিন মোহনবাগানের সম্ভাব্য প্রথম একাদশ: বিশাল কাইথ, শুভাশিস বসু, আনোয়ার আলি, হেক্টর ইয়ুসতে, আশিস রাই, সাহাল সামাদ, অনিরুদ্ধ থাপা, হুগো বুমোস, আশিক কুরুনিয়ান, জেসন কামিংস, দিমিত্রি পেত্রাতোস।

রবিবার বিকাল চারটে থেকে যুবভারতীতে শুরু হবে মরশুমের দ্বিতীয় ডার্বি ও ডুরান্ড কাপের ফাইনাল ম্যাচ। এই ম্যাচে নিজেদের জয়ের ধারাকে বজায় রাখতে চান ইস্টবেঙ্গল কোচ। এই ম্যাচে ৪-৫-১ ছকে মাঠে নামবে ইস্টবেঙ্গল। প্রভসুখন গিলের দায়িত্বে থাকবে ইস্টবেঙ্গলের তিনকাঠি। হরমনজ্যোত সিংহ খাবরারা দলের রক্ষণকে সামলাবেন। তবে এদিনের ম্যাচে সকলের নজর থাকবে গত ডার্বির নায়ক নন্দকুমারের দিকে। তবে নাওরাম মহেশও এদিনের ম্য়াচের রঙ বদলে দিতে পারেন। নিজেদের সেরা একাদশ নিয়েই মাঠে নামবে ইস্টবেঙ্গল।

দেখে নিন ইস্টবেঙ্গলের সম্ভাব্য প্রথম একাদশ: প্রভসুখন গিল, হরমনজ্যোত সিংহ খাবরা, জর্ডান এলসে, লালচুংনুঙ্গা, হোসে পারদো, মন্দার রাও, নন্দকুমার, নিশু কুমার, সাউল ক্রেসপো, নাওরেম মহেশ, জেভিয়ার সিভেরিয়ো।

ডার্বিতে নামার আগে ইস্টবেঙ্গল কোচ বলেছেন, ‘ডুরান্ডের প্রথম ম্যাচে যে মোহনবাগানকে দেখেছিলাম এই দল তার থেকে আলাদা। ওই ম্যাচের পর ওরা অনেক ম্যাচ খেলেছে। ডুরান্ড, এএফসি কাপের ম্যাচ খেলেছে। বাংলাদেশ, নেপালের চ্যাম্পিয়ন দলকে হারিয়েছে। এখানে দেশের সেরা মুম্বই সিটিকে হারিয়েছে। দলের কৌশলও অনেক বদলে গিয়েছে। ওদের কোচ দলের মানসিকতা বদলে দিতে চাইছে। শারীরিক ভাবেও বেশ ফিট ওরা। তবে অনেক ম্যাচেই ওরা খুব কম ব্যবধানে জিতেছে। কখনও একটা পেনাল্টি থেকে খেলার মোড় ঘুরে গিয়েছে। তবে ওদের খেলা ভোঁতা করার জন্যে আমাদের হাতেও অস্ত্র রয়েছে।’

কখন শুরু ম্যাচ?যুবভারতী স্টেডিয়ামে বিকেল ৪টে থেকে। কোথায় দেখবেন ম্যাচ? সোনি টেন ২।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আলাম নন, হীরামান্ডির তাজের মন কেড়েছেন অন্য কেউ! কার সঙ্গে ডেটে গেলেন তাহা? নগ্ন করে গাছে বেঁধে পিটিয়ে খুনের অভিযোগ, ডুয়ার্সে রাতের অন্ধকারে হাড়হিম কাণ্ড ছাত্রাবস্থাতেই লোক নিয়োগ করে সোনা পাচার করতেন আনোয়ারউল আজিম আনার, ছিল জঙ্গি যোগ রাতের অন্ধকারে স্ট্রংরুমে লকেট, বিজেপি প্রার্থীকে গো–ব্যাক স্লোগান, উত্তেজনা Video: ‘বিজেপি সর্বাধিক সাফল্য পশ্চিমবঙ্গ থেকে পাচ্ছে’, দাবি মোদীর, দেখুন ভিডিয়ো বাড়িতে কোন পাখির বাসা থাকা শুভ? সমৃদ্ধি তুঙ্গে রাখতে বাস্তুশাস্ত্রমত দেখে নিন রেকর্ড আমার পিছনে ছোটে… সৌদি প্রো লিগে নয়া রেকর্ড গড়ে চাঞ্চল্যকর দাবি রোনাল্ডোর দূর হয়েও দুর্যোগ হল না দূর, অত্যধিক ভারী বৃষ্টির সতর্কতা জারি মৌসম ভবনের দোলাচলে উজানের মন, কৌশিক-পুত্রের পাশে সৌমিতৃষা; লিখলেন-'যা হয় ভালোর জন্য' Netherlands Women বনাম Italy Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে?

Latest IPL News

মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? ‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.