বাংলা নিউজ > ময়দান > 'জয় ইস্টবেঙ্গল', আজীবন সদস্যপদ পেয়ে বাংলায় বললেন বিশ্বকাপজয়ী মার্টিনেজ

'জয় ইস্টবেঙ্গল', আজীবন সদস্যপদ পেয়ে বাংলায় বললেন বিশ্বকাপজয়ী মার্টিনেজ

মার্টিনেজকে সংবর্ধনা দিল ইস্টবেঙ্গল। ছবি- ফেসবুক

কলকাতা সফরে রয়েছেন এমিলিয়ানো মার্টিনেজ। শহরে একটি অনুষ্ঠানে যোগ দেন তিনি। সেখানে ইস্টবেঙ্গল কর্তারা সংবর্ধিত করেন। এরপরই মার্টিনেজ বলে ওঠেন জয় ইস্টবেঙ্গল।

সোমবার কলকাতায় পা রেখেছেন আর্জেন্তিনার হয়ে বিশ্বকাপ খেলা এমিলিয়ানো মার্টিনেজ। এই বিশ্বকাপারকে দেখার জন্য কয়েক দিন আগেই থেকে চরম উত্তাপ তৈরি হয় কলাকাতার ফুটবল প্রেমীদের মধ্যে। সোমবার বিমানবন্দরেও ভিড় দেখা যায়। যা স্বাভাবিক ভাবেই উত্তেজনা বাড়িয়ে দেয়। যদিও সোমবার বড় কোনও কর্মসূচি ছিল না। বাইপাসের ধারের এক পাঁচতারা হোটেলেই বিশ্রাম নেন এমি। সন্ধ্যে বেলা হোটেলের একটি অনুষ্ঠানে যোগ দেন তিনি।

তবে মঙ্গলবার ঠাসা কর্মসূচি রয়েছে এমির। এদিন মিলন মেলা প্রাঙ্গনে 'তাহাদের কথা' অনুষ্ঠানে যোগ দেন তিনি। সেখানেই মোহনবাগান, ইস্টবেঙ্গলের তরফ থেকে সম্মান জানানো হয় বিশ্বকাপ জয়ী ফুটবলারকে। এদিন অনুষ্ঠানের প্রথমেই ইস্টবেঙ্গল সম্মান জানায় এমিলিয়ানোকে। লাল-হলুদ ক্লাবের পক্ষ থেকে উপস্থিত ছিলেন দেবব্রত সরকার সহ আরও অনেকেই।

সেখানেই বিশেষ স্মারক এবং উত্তরীয় দেওয়া হয় মার্টিনেজকে। পাশাপাশি বিশেষ কয়েনও এমির হাতে তুলে দেন ইস্টবেঙ্গল কর্তারা। ক্লাবের আজীবন সদস্য পদের কার্ডও তুলে দেওয়া হয়। আর তখনই বিশ্বকাপার বলেন 'জয় ইস্টবেঙ্গল।' স্বাভাবিক ভাবেই লাল-হলুদ সমর্থরা তাতে যে বেশ খুশি হয়েছেন তা বলার অপেক্ষা রাখে না।

শুধু ইস্টবেঙ্গল নয়, একই সঙ্গে তাঁরে সংবর্ধনা দেয় মোহনবাগান ক্লাবও। সবুজ মেরুনের পক্ষ থেকে এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেবাশিস দত্ত, বাবুন বন্দ্যোপাধ্যায় সহ আরও অনেকে। মোহনবাগানের তরফ থেকেই বিশেষ উত্তরীয় এবং স্মারক দেওয়া হয়। মোহনবাগানও আজীবন সদস্যপদ দেয়। স্বাভাবিক ভাবেই দুই প্রধানের সমর্থকরাই খুশি।

মার্টিনেজ ভারত সফরে আসার আগে যে কলকাতা ফুটবল নিয়ে বেশ কিছুটা ওয়াকিবহাল হয়ে এসেছেন তা বলার অপেক্ষা রাখে না। কারণ এখানকার ফুটবল ঐতিহ্য যে বেশ গুরুত্ব পায় তা ভালো করেই বুঝতে পেরেছেন তিনি। যে কারণে মঞ্চে উঠতেই জয় ইস্টবেঙ্গল বললেন তিনি। সেই সঙ্গে কলকাতাবাসীর মন জয় করে নিলেন এমি।

এদিন মিলনমেলার অনুষ্ঠানের পর তিনি চলে যাবেন মোহনবাগান ক্লাবে। সেখানে একটি প্রদর্শনী ম্যাচও খেলবেন তিনি। শুধু তাই নয়, বুধবার তিনি শ্রীভূমির একটি অনুষ্ঠানে যোগ দেবেন মার্টিনেজ। তারপর কলকাতা ছাড়বেন বিশ্বকাপ জয়ী গোলরক্ষক।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মেট্রোর কাজ- ট্রায়ালের পরে চিংড়িঘাটায় ৭৫ দিনের ‘ব্লক’, এখন কোন পথে যাবে গাড়ি? ‘‌দিল্লির নির্দেশ সন্দেশখালি ইস্যু জিইয়ে রাখতে হবে’‌, বিজেপিকে তুলোধনা কুণালের একের পর এক রাজ্যে আসন সমঝোতা চূড়ান্ত, এবার প্রচণ্ড গতি পেল ইন্ডিয়া জোট মার্চ মাসে পালিত হবে হোলি, জেনে নিন কেন গুরুত্বপূর্ণ এই উৎসব ৮২ বছরে একটাই অপূর্ণ ইচ্ছে মাধবী মুখোপাধ্যায়ের! শেষ ছবিটি কার সঙ্গে করতে চান? কাজের জন্যই রাজনীতি থেকে সরছেন মিমি? সাংসদ পদ থেকে ইস্তফা নিয়ে বললেন কী? IND vs ENG 4th Test LIVE: রাঁচিতে ভারতের পথের কাঁটা হয়ে দাঁড়িয়ে জো রুট বিশ্বমানের থ্রিলার বানাতে আকাশছোঁয়া বাজেট ডন ৩ এর! কত খরচ হচ্ছে রণবীরের ছবিতে বাতিল মুসলিমদের বিয়ে ও ডিভোর্সের আইন! করতে হবে বাকিদের মতোই, অনুমোদন অসমের ঠুকঠুকে ব্যাটিং বাবরের, ২ বলে ৬ রান বাকি, জোড়া উইকেট নিয়ে ম্যাচ জেতালেন নবীন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.