বাংলা নিউজ > ময়দান > Emerging Asia Cup 2023: বাংলাদেশের লম্ফঝম্পই সার, যশ-নিশান্তের যুগলবন্দিতে এমার্জিং এশিয়া কাপের ফাইনালে ভারত

Emerging Asia Cup 2023: বাংলাদেশের লম্ফঝম্পই সার, যশ-নিশান্তের যুগলবন্দিতে এমার্জিং এশিয়া কাপের ফাইনালে ভারত

বাংলাদেশকে উড়িয়ে ফাইনালে ভারতীয়-এ দল। ছবি- বিসিসিআই।

India vs Bangladesh ACC Emerging Teams Asia Cup 2023 Semi-Final: অল্প রানের পুঁজি নিয়েও সেমিফাইনালে বাংলাদেশকে উড়িয়ে দিলেন যশ ধুলরা, ফাইনালে ফের ভারত-পাক লড়াই।

লম্ফঝম্পই সার হল বাংলাদেশের। ভারতকে নাগালের মধ্যে বেঁধে রেখেও এমার্জিং এশিয়া কাপের সেমিফাইনালে জিততে পারল না তারা। ভারত নিতান্ত অল্প রানের পুঁজি নিয়ে সস্তায় গুটিয়ে দেয় বাংলাদেশ-এ দলকে। লো-স্কোরিং ম্যাচে দাপুটে জয় তুলে নিয়ে এমার্জিং এশিয়া কাপের ফাইনালে ওঠে ভারতীয়-এ দল।

উল্লেখযোগ্য বিষয় হল, একদা কাঁধে কাঁধ মিলিয়ে ভারতের অনূর্ধ্ব-১৯ দলকে যুব বিশ্বকাপে চ্যাম্পিয়ন করিয়েছিলেন যশ ধুল ও নিশান্ত সিন্ধু। এবার এমার্জিং এশিয়া কাপের সেমিফাইনালে দুই উঠতি তারকাই ভারতকে কঠিন পরিস্থিতি থেকে জয় এনে দেন। আরও উল্লেখযোগ্য বিষয় হল, এমার্জিং এশিয়া কাপের ফাইনালে ভারত ফের মাঠে নামবে চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে।

পাকিস্তান অপর সেমিফাইনালে বড় ব্যবধানে পরাজিত করে আয়োজক শ্রীলঙ্কাকে। যদিও গ্রুপ লিগের ম্যাচে ভারতের কাছে হারের মুখ দেখতে হয়েছে মহম্মদ হ্যারিসদের।

কলম্বোর আর প্রেমদাসা স্টেডিয়ামে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে ভারতীয়-এ দল। ক্যাপ্টেন যশ ধুলের লড়াকু হাফ-সেঞ্চুরির সুবাদে ভারত লড়াই করার রসদ সগ্রহ করে নেয়। ৪৯.১ ওভারে ২১১ রানে অল-আউট হয়ে যায় ভারত। যশ ধুল দলের হয়ে সব থেকে বেশি ৬৬ রান করে আউট হন। ৮৫ বলের দুরন্ত ইনিংসে তিনি ৬টি চার মারেন।

আরও পড়ুন:- Kohli Breaks Sachin's Record: সচিনের ‘সেঞ্চুরির’ রেকর্ড ভেঙে কিংবদন্তি ব্র্যাডম্যানকে ছুঁয়ে ফেললেন বিরাট কোহলি

এছাড়া সাই সুদর্শন ২১, অভিষেক শর্মা ৩৪, নিকিন জোস ১৭, নিশান্ত সিন্ধু ৫, রিয়ান পরাগ ১২, ধ্রুব জুরেল ১, হর্ষিত রানা ৯, মানব সুতার ২১ ও রাজবর্ধন হাঙ্গার্গেকর ১৫ রান করেন। বাংলাদেশের হয়ে ২টি করে উইকেট নেন মেহেদি হাসান, তানজিম হাসান সাকিব ও রাকিবুল হাসান। ১টি করে উইকেট নেন রিপন মণ্ডল, সইফ হাসান ও সৌম্য সরকার।

পালটা ব্যাট করতে নেমে তারকাখচিত বাংলাদেশ-এ দল ৩৪.২ ওভারে মাত্র ১৬০ রানে অল-আউট হয়ে যায়। ৫১ রানের বড় ব্যবধানে ম্যাচ জিতে ফাইনালের টিকিট নিশ্চিত করেন যশ ধুলরা। বাংলাদেশের হয়ে কার্যত একা লড়াই চালান ওপেনার তানজিদ হাসান। তিনি দলের হয়ে সব থেকে বেশি ৫১ রান করে আউট হন। ৫৬ বলের আত্মবিশ্বাসী ইনিংসে তিনি ৮টি চার মারেন। তবে তানজিদের হাফ-সেঞ্চুরি ব্যর্থ হয় অপর প্রান্ত দিয়ে বাংলাদেশ একের পর এক উইকেট হারানোয়।

আরও পড়ুন:- Emerging Asia Cup 2023: ব্যাট-বলের ধুন্ধুমার লড়াই, শ্রীলঙ্কাকে বিধ্বস্ত করে এমার্জিং এশিয়া কাপের ফাইনালে পাকিস্তান

মহম্মদ নইম ৩৮, জাকির হাসান ৫, সইফ হাসান ২২, মাহমুদুল হাসান জয় ২০, সৌম্য সরকার ৫, আকবর আলি ২, মেহেদি হাসান ১২ ও রিপন মণ্ডল ৫ রান করেন। খাতা খুলতে পারেননি রাকিবুল হাসান ও তানজিম হাসান সাকিব।

ভারতের হয়ে ৮ ওভার বল করে মাত্র ২০ রানের বিনিময়ে ৫টি উইকেট নেন নিশান্ত সিন্ধু। ৩২ রানে ৩টি উইকেট নেন মানব সুতার। ১টি করে উইকেট নেন যুবরাজসিং দোদিয়া ও অভিষেক শর্মা। ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন যশ ধুল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ রাশির জুলাইয়ের ২১ থেকে ২৭ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল প্যারিস গেমসে ভারতের সম্ভাব্য পদকজয়ীরা কোথায় করলেন অনুশীলন? কত টাকা খরচ হল? ভিকি-তৃপ্তির ঘনিষ্ট দৃশ্যের চর্চার সঙ্গে বাড়ছে আয়!২দিনে কত ঘরে তুলল ব্যাড নিউজ 'SC-র প্রধান বিচারপতি বলেন, দ্রুত বিচার করতে হবে...', ডিএ মামলায় নয়া মোড় ফের আত্মহত্যার কালো ছায়া বিনোদন জগতে, বাড়ি থেকে দেহ উদ্ধার জনপ্রিয় পরিচালকের আজ কলকাতায় কী কী গাড়ি চলবে না? কোন কোন রাস্তায় ঘোরানো হবে গাড়ি? দেখে নিন আগেই ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল 13 ওভার শেষে Seattle Orcas-র স্কোর 108/4 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.