বাংলা নিউজ > ময়দান > Ashes 2023: আশঙ্কার চোরা স্রোত অজি শিবিরে, লিয়নের চোট নিয়ে থমথমে মুখে আপডেট দিলেন স্মিথ

Ashes 2023: আশঙ্কার চোরা স্রোত অজি শিবিরে, লিয়নের চোট নিয়ে থমথমে মুখে আপডেট দিলেন স্মিথ

চোট পাওয়ার পরে নাথান লিয়ন। ছবি- রয়টার্স।

ENG vs AUS The Ashes 2023: লর্ডস টেস্টের দ্বিতীয় দিনে ফিল্ডিং করার সময় চোট পেয়ে মাঠ ছাড়েন তারকা অজি স্পিনার নাথান লিয়ন।

বার্মিংহ্যাম টেস্টের দুই ইনিংসেই ৪টি করে উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন নাথান লিয়ন। স্বাভাবিকভাবেই লর্ডস টেস্টেও তাঁকে ঘিরে যাবতীয় গেমপ্ল্যান ছিল অজিদের। তবে দুর্ভাগ্যজনকভাবে ম্যাচের দ্বিতীয় দিনে চোট পেয়ে মাঠ ছাড়েন অস্ট্রেলিয়ার তারকা স্পিনার।

ইংল্যান্ডের প্রথম ইনিংসের ৩৭তম ওভারে ফিল্ডিং করার সময় পায়ে চোট পান লিয়ন। তাঁকে রীতিমতো যন্ত্রণাকাতর দেখায়। ফিজিওর সঙ্গে মাঠ ছাড়ার পরে আর খেলতে নামেননি তিনি। লিয়ন এই ম্যাচে সাকুল্যে ১৩ ওভার বল করে ১টি মেডেন-সহ ৩৫ রানের বিনিময়ে ১টি উইকেট দখল করেন। তিনি সাজঘরে ফেরান ব্রিটিশ ওপেনার জ্যাক ক্রলিকে।

সঙ্গত কারণেই লিয়নের চোট নিয়ে আশঙ্কার চোরা স্রোত বইছে অজি শিবিরে। চোট কতটা গুরুতর, তিনি পুনরায় লর্ডস টেস্টে মাঠে নামতে পারবেন কিনা, সে বিষয়ে চর্চা চলছে বিস্তর। অজি ক্রিকেট বের্ডের তরফে বিজ্ঞপ্তি জারি করে লিয়নের চোট নিয়ে প্রাথমিক আপডেট দেওয়া হয়েছিল। বলা হয়েছিল যে, তাঁর ডান পায়ের কাফ মাসলে চোট লেগেছে। সেই সঙ্গে এও জানানো হয় যে, দিনের শেষে নাথানের চোটের গুরুত্ব খতিয়ে দেখা হবে। যদিও পরবর্তি সময়ে নতুন করে কোনও খবর জানানো হয়নি।

আরও পড়ুন:- ICC CWC Qualifier 2023: সুপার সিক্সের আগে ছিটকে গেলেন শ্রীলঙ্কার তারকা পেসার, পরিবর্ত খুঁজে নিল দ্বীপরাষ্ট্র

দ্বিতীয় দিনের খেলার শেষে স্টিভ স্মিথ অবশ্য আশঙ্কার কথা শুনিয়ে যান সমর্থকদের। তিনি স্পষ্ট স্বীকার করে নেন যে, লিয়নের চোট ভালো মনে হচ্ছে না। স্মিথ বলেন, ‘আমি এখনও সাজঘরে যাইনি। তবে লিয়নের চোট ভালো মনে হচ্ছে না। বাকি ম্যাচের জন্য এটা মোটেও ভালো খবর নয়। আমি সঠিকভাবে বলতে পারব না ও কেমন অবস্থায় রয়েছে। তবে যদি ও মাঠে নামতে না পারে, সেটা আমাদের জন্য বড় ক্ষতি হবে নিশ্চিত।’

উল্লেখ্য, নাথান লিয়নের কাছে লর্ডস টেস্টটি মাইলস্টোনসূচক হিসেবে বিবেচিত হচ্ছে। কেননা বিশ্বের ষষ্ঠ ক্রিকেটার তথা প্রথম বোলার হিসেবে একটানা ১০০ টেস্ট খেলার কৃতিত্ব অর্জন করেন তিনি। লিয়ন মাঠে নামতে না পারলে স্মিথের আশঙ্কা সত্যি প্রমাণিত হতে পারে। তারকা স্পিনারের না থাকা দু'দলের পারফর্ম্যান্সে তফাৎ গড়ে দিতে পারে।

আরও পড়ুন:- TNPL 2023: হরির লুটের মতো উইকেট কুড়োলেন মাদুরাইয়ের সব বোলার, নটরাজনদের হেলায় হারালেন ওয়াশিংটনরা

তাছাড়া শুধু বল হাতেই নয়, বরং ব্যাট হাতেও অস্ট্রেলিয়ার পারফর্ম্যান্সে গুরুত্বপূর্ণ অবদান রাখেন লিয়ন। বার্মিংহ্যাম টেস্টে প্যাট কামিন্সের সঙ্গে জুটি বেঁধে অস্ট্রেলিয়াকে জয়ের লক্ষ্যে পৌঁছে যেতে সাহায্য করেন লিয়ন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

CSK-র দুর্গে ফাটল ধরিয়ে পয়েন্ট তালিকায় লাফ LSG-র, নিঃশ্বাস ফেলছে KKR-এর ঘাড়ে মদের বোতল হাতে প্রতীক! মহারাজ-পূজারিণীর জীবনের ‘উড়ান’ এবার জলসায়,নায়িকাকে চেনেন দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ রাতেই ৪ জেলায় বৃষ্টি, ৪০ কিমিতে ঝড়, বুধবার থেকে অপেক্ষা করে আছে ‘জ্বলন্ত কড়া’ সত্য়জিৎবাবুর হাত আমি সারা জীবন ধরতে চেয়েছি, তবে প্রতি অন্যায় করেছিলাম: মাধবী ‘‌মমতা বন্দোপাধ্যায়ের বাড়ি ঘেরাও করুন’‌, এসএসসি কাণ্ডে সুর চড়ালেন শুভেন্দু আমিই তো ‘নির্ভয়া দিদি’! গোলাপী গাড়ি চেপে প্রচারে, এমন নাম কেন প্রার্থীর? 'ইন্দিরা গান্ধী সোনা দিয়েছিলেন যুদ্ধে , আমার মায়ের মঙ্গলসূত্র…', সরব প্রিয়াঙ্কা 'গোয়ায় সংবিধান চাপিয়ে দেওয়া হয়েছে'-মন্তব্য কং প্রার্থীর, পাল্টা দিলেন মোদী

Latest IPL News

দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.