বাংলা নিউজ > ময়দান > ইংল্যান্ডের পাক সফর বাতিল না করে UAE-তে খেলা হল না কেন, প্রশ্ন ভনের
মাইকেল ভন (ছবি:টুইটার)
মাইকেল ভন (ছবি:টুইটার)

ইংল্যান্ডের পাক সফর বাতিল না করে UAE-তে খেলা হল না কেন, প্রশ্ন ভনের

  • প্রাক্তন ইংরেজ অধিনায়ক তথা বর্তমানে ধারাভাষ্যকার মাইকেল ভনের মত বিশ্বকাপের পরে ইংল্যান্ডের পাকিস্তান সফর বাতিল না করে তা আমিরশাহিতে সরিয়ে নেওয়াই ঠিক কাজ হত।

শুভব্রত মুখার্জি: নিরাপত্তার কারণ দেখিয়ে সদ্য কয়েকদিন আগেই পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিত হতে চলা সিরিজ একেবারে শেষ মুহূর্তে এসে বাতিল করেছে নিউজিল্য়ান্ড। ফলে ফের একবার পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেটের আসর বসা নিয়েই সন্দেহ দেখা দিয়েছে। নিউজিল্যান্ডের ক্রিকেটারদের এবং ক্রিকেট বোর্ডের প্রতি তীব্র আক্রমণ করেছেন পাকিস্তান ক্রিকেটের ভক্তরা। এমন আবহে দাঁড়িয়ে ইংল্য়ান্ডও তাদের পাকিস্তান সফর বাতিল করেছে। প্রাক্তন ইংরেজ অধিনায়ক তথা বর্তমানে ধারাভাষ্যকার মাইকেল ভনের মত বিশ্বকাপের পরে ইংল্যান্ডের পাকিস্তান সফর বাতিল না করে তা আমিরশাহিতে সরিয়ে নেওয়াই ঠিক কাজ হত।

উল্লেখ্য ২০০৩ সালের পরে প্রথমবার পাকিস্তানের মাটিতে খেলার কথা ছিল কিউয়িদের। তবে নিউজিল্যান্ড সরকারের তরফে নিরাপত্তাজনিত সমস্যাকে সামনে তুলে আনা হয়। তারপরেই বাতিল হয়ে যায় গোটা সিরিজ। রাওয়ালপিন্ডিতে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ এবং তারপরে লাহোরে ৫ ম্যাচের টি-২০ সিরিজ খেলার কথা ছিল কিউয়িদের। তবে নিরাপত্তার কারণে ১৮ বছর পরে পাকিস্তানের মাটিতে সেই ট্যুর আর বাস্তবে আয়োজন করা সম্ভব হল না। এরপরেই নিজেদের সিরিজ বাতিল করেছে ইংল্যান্ড। এরপরেই টুইট করেন মাইকেল ভন।

নিউজিল্যান্ড সিরিজ বাতিল করার পরিপ্রেক্ষিতে দাঁড়িয়ে টুইট করেন মাইকেল ভন। লেখেন 'এটা অনিবার্য ছিল যে ইংল্যান্ড পাকিস্তান থেকে নাম তুলে নেবে .. নিরাপত্তার বিষয়গুলির সম্পূর্ণরূপে বোধগম্য হচ্ছে.. কিন্তু আমি অবাক হয়েছি যে এটি সংযুক্ত আরব আমিরশাহিতে খেলা সম্ভব হচ্ছেনা কেন !! আশা করি পরিস্থিতি বদলে যেতে পারে এবং দলগুলি শীঘ্রই পাকিস্তান সফর যেতে পারবে।' উল্লেখ্য সিরিজ বাতিলের পরে ইসলামাবাদ থেকে চাটার্ড বিমানে নিউজিল্যান্ডের ক্রিকেটারদের আমিরশাহিতে আপাতত নিয়ে আসা হয়েছে। দুবাইতে হোটেলে তাদের রাখা হয়েছে। এবার ইংল্যান্ডও সিরিজ বালিত করার পরে মুখ খোলেননি ভন। তবে তিনি নিজের শেষ পোস্টে লিখেছেন, হয়তো সব বদলে যাবে, এই সিরিজ নিয়ে তিনি আশা ছাড়ছেন না।  

বন্ধ করুন