বাংলা নিউজ > ময়দান > EPL 2020-21: ম্যান ইউনাইটেডের জয়ে ফের পিছিয়ে গেল ম্যান সিটির বিজয় মিছিল

EPL 2020-21: ম্যান ইউনাইটেডের জয়ে ফের পিছিয়ে গেল ম্যান সিটির বিজয় মিছিল

দ্বিতীয়ার্ধে নেমেই ফের গোল করলেন এডিনসন কাভানি। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)

সিটির থেকে এক ম্যাচ কম খেলে ১০ পয়েন্ট পিছিয়ে ৭০ পয়েন্টে রয়েছে ম্যান ইউনাইটেড।

চেলসির বিরুদ্ধে তিন সপ্তাহে দ্বিতীয়বার পরাজয়ের ফলে ক্ষনিকের জন্য পিছিয়ে গিয়েছিল ম্যাঞ্চেস্টার সিটির লিগ জয়। তবে চিরপ্রতিদ্বন্দ্বী ইউনাটেড অ্যাস্টন ভিলার বিপক্ষে পয়েন্ট খোয়ালেই ফের প্রিমিয়র লিগ ট্রফি উঠত সিটির ঘরে। আপাতত তেমন কিছু হল না। পিছিয়ে পড়েও ৩-১ গোলে ম্যাচ জিতে নিল ওলে গানার সোল্কজায়ারের দল। 

ম্যাচ প্রথমে একটু মন্থর গতিতে শুরু হলেও বলের দখলে খানিকটা এগিয়েই ছিল ভিলা। ম্যাচের ২৪ মিনিটের মাথায় খারাপ ডিফেন্ডিং ও দুর্দান্ত ফিনিশিংয়ের সংমিশ্রণে বারট্রান্ড ট্রায়োরে এগিয়ে দেন ভিলাকে। আর গোল না হওয়ায় প্রথমার্ধ শেষ হয় ১-০ তেই। মরশুমে ১১ নম্বর বার হাফটাইমে পিছিয়ে থেকে সাজঘরে ফেরেন পল পোগবারা। 

তবে প্রথম ৪৫ মিনিটে পিছিয়ে থেকে সাজঘরে ফিরতে হয়েছে এমন একটি ম্যাচও এই মরশুমে হারেনি রেড ডেভিলসরা। সেই চিত্রেরই পুনরাবৃত্তি ঘটল দ্বিতীয়ার্ধে। শুরুতেই পোগবার জেতা পেনাল্টি থেকে এই মরশুমে লিগে নিজের ১৭তম গোলটি করেন ব্রুনো ফার্নান্ডেজ। ব্রুনোর গোলের মিনিট কয়েকের মধ্যেই মেসন গ্রিনউড গোল করে ইউনাইটেডকে ২-১ এগিয়ে দেন। গ্রিনউডের পরিবর্তে মাঠে নেমে ৮৭ মিনিটে দুরন্ত ছন্দে থাকা এডিনসন কাভানি গত আট ম্যাচে নিজের সপ্তম গোলটি করেন। কাভানির গোলের প্রায় সাথে সাথেই লাল কার্ড দেখে মাঠের বাইরে চলে যেতে হয় ভিলা স্ট্রাইকার অলি ওয়াটকিন্সকে।

এই জয়ের ফলে খাতায় কলমে এখনও লিগ জেতার আশা টিকিয়ে রাখল ইউনাইটেড। সিটির থেকে এক ম্যাচ কম খেলে ১০ পয়েন্ট পিছিয়ে ৭০ পয়েন্টে রয়েছেন কাভানিরা। জয়ের পাশাপাশি পরের মরশুমে চ্যাম্পিয়ন্স লিগেও নিজেদের স্থান প্রায় পাকা করে ফেললেন তাঁরা। তবে জিতেও ওলেকে চিন্তায় রাখবে অধিনায়ক হ্যারি ম্যাগুয়ারের চোট। ম্যাচের ৭৮ মিনিটের মাথায় চোট পেয়ে মাঠ ছাড়েন ম্যাগুয়ার পরের চারদিনে লেস্টার সিটি ও লিভারপুলের বিরুদ্ধেও মাঠে নামতে হবে ইউনাইটেডকে।

বন্ধ করুন