বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Super Cup: নতুন ফুটবলার তুলে আনতে বড় পদক্ষেপ AIFF-র! এফএ কাপের ধাঁচে হবে সুপার কাপ

Super Cup: নতুন ফুটবলার তুলে আনতে বড় পদক্ষেপ AIFF-র! এফএ কাপের ধাঁচে হবে সুপার কাপ

সুপার কাপে বল দখলের লড়াইয়ে দুই প্রধান। ছবি-এক্স

সব ঠিক ঠাক থাকলে আগামী বছর থেকে এফএ কাপের ধাঁচে হবে সুপার কাপ। এমনই পরিকল্পনা নিচ্ছে ফুটবল ফেডারেশন।

এই মুহূর্তে এএফসি এশিয়ান কাপের পাশাপাশি চলছে সুপার কাপ। ইতিমধ্যেই শেষ পর্যায়ে চলে এসেছে গ্রুপ পর্ব। সেমিফাইনালে উঠে গিয়েছে জামশেদপুর এফসি এবং ইস্টবেঙ্গল এফসি। এখনও বাকি রয়েছে আরও দুটি দলের ওঠার। তবে চলতি মরশুমের মাঝেই সুপার কাপকে আগামী বছর থেকে নতুন ফরম্যাটে আয়োজিত করার ব্যবস্থা নেওয়া হচ্ছে। এমনটাই জানা গিয়েছে সংবাদ প্রতিদিনে প্রকাশিত প্রতিবেদনে। শুধু তাই নয়, এবার সারা বছর ধরে সুপার কাপ খেলানোর জন্য সমস্তরকমের পরিকল্পনা করা হচ্ছে এফএ কাপের মতো। ফুটবলারদের জাতীয় দলের সঙ্গে ক্লাব ফুটবল খেলার সূচিকে মাথায় রেখে সবরকমের ব্যবস্থা নেওয়া হবে বলে ঠিক করা হয়েছে ফেডারেশনের বৈঠকে।

এই বৈঠকে আরও ঠিক করা হয়েছে যে আগামী সুপার কাপে শুধু আইএসএল বা আই লিগের নয়, দ্বিতীয় ডিভিশনেরও বেশকিছু ক্লাব অংশগ্রহণ করুক কারণ এটা করলেই সব ফুটবলারদের একই ছাতায় আনা সম্ভব হবে। পাশাপাশি আই লিগের ক্লাবগুলির উপরও বিশেষ মনোযোগ দেওয়া হবে বলে ঠিক করা হয়েছে। নজর দেওয়া হবে তাদের পরিকাঠামো বদলের দিকে। বৈঠকে উপস্থিত কর্তাদের মতে পরিকাঠামো, আর্থিক পরিস্থিতি, এই সবকিছু ঠিক করা না হলে চাপ হবে আইএসএলে এবং একই সঙ্গে দেশের ঘরোয়া ফুটবলের যে মান তৈরি হয়েছিল সেটাও নষ্ট হয়ে যাবে।

এছাড়া খরচ বা এএফসি কাপ খেলার জন্য দলগুলি লাইসেন্স নিয়েও আলোচনা করা হয় এই বৈঠকে। এবার কর্তারা তাকিয়ে এফএসডিএল-এর কর্তাদের সঙ্গে বৈঠকের দিকে। সেখানে সবকিছু ঠিক হলেই পরবর্তী সুপার কাপের ফরম্যাট নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য, সুপার কাপ পড়েছে চতুর্থ মরসুমে। টুর্নামেন্টের মূল পর্বের খেলা শুরু হয়েছে ৯ জানুয়ারিতে। যোগ্যতা অর্জন পর্ব শেষ হয়েছে ৮ জানুয়ারিতে। টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলের সংখ্যা, যোগ্যতা অর্জন ও গ্রুপ পর্ব মিলিয়ে ১৭। মোট ১৬টি দল খেলেছে গ্রুপ পর্বে। তাদের ভাগ করা হয়েছিল ৪টি গ্রুপে। অর্থাৎ প্রতিটি গ্রুপে ছিল চারটি করে দল। সবকটি গ্রুপ থেকে একটি করে দল যাবে সেমিফাইনালে। ম্যাচগুলির জন্য বেছে নেওয়া হয়েছে কলিঙ্গ স্টেডিয়ামের দুটি আলাদা মাঠকে। ফাইনাল ম্যাচটি খেলা হবে ২৮ জানুয়ারি। এবার দেখার বিষয় শেষ পর্যন্ত কে জেতে এবারের খেতাব।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল দুই বছরে দুটো প্রেম, পরে অমিতকে বিয়ে, ডালমিতার গল্প শুনে হেসে খুন রচনা সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল মহিলা ভোটার বাড়ছে দেশে, ২০২৯ সালে পুরুষদেরও ছাপিয়ে যেতে পারে, বলছে রিপোর্ট কর্কট রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল ভারতের প্রথম খলনায়িকা, লোক ভাবত পাক গুপ্তচর! ১৪য় বিয়ে, ১৬তে সন্তান, ছাড়েন সংসার মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল

Latest IPL News

জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড মার খেয়ে হাড় গুঁড়ো হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট বদলি তুলে দেওয়ার দাবি মুডির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.