বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > রাতে সন্তান প্রসব হওয়ার পরে সকালেই মারা গেলেন বাংলাদেশের মহিলা ফুটবলার রাজিয়া সুলতানা

রাতে সন্তান প্রসব হওয়ার পরে সকালেই মারা গেলেন বাংলাদেশের মহিলা ফুটবলার রাজিয়া সুলতানা

মারা গেলেন রাজিয়া সুলতানা (ছবি-এক্স)

বাফুফের ক্যাম্প থেকে বাদ পড়েছেন বছর চারেক আগে। এরপর ঘরোয়া লিগ খেলেছেন। মহিলা ফুটবলের পরিচিত মুখ রাজিয়া ১৪ মার্চ, বৃহস্পতিবার ভোর ৪টার দিকে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার মৌতলা ইউনিয়নের লক্ষ্মীনাথপুর গ্রামে নিজ বাড়িতেই শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

সন্তান জন্ম দেওয়ার পর অতিরিক্ত রক্তক্ষরণেই মৃত্য়ু হল বাংলাদেশের ২৩ বছর বয়সের সাফজয়ী ফুটবলারের। রিপোর্টে বলা হয়েছে সন্তান প্রসবের পর স্ট্রোকে আক্রান্ত হয়ে অনূর্ধ্ব-১৯ জাতীয় মহিলা ফুটবল টিমের সদস্য ফুটবলার রাজিয়া সুলতানার মৃত্যু হয়েছে। বুধবার, ১৩ মার্চ রাতে একটি পুত্র সন্তানের জন্ম দেন এই মহিলা ফুটবলার। সন্তান প্রসবের পর অতিরিক্ত রক্তক্ষরণ হয় তাঁর। সেই রক্তক্ষরণেই মারা যান রাজিয়া সুলতানা।

এক সময় বয়স ভিত্তিক দলে নিয়মিত সদস্য ছিলেন রাজিয়া খাতুন। বাফুফের ক্যাম্প থেকে বাদ পড়েছেন বছর চারেক আগে। এরপর ঘরোয়া লিগ খেলেছেন। মহিলা ফুটবলের পরিচিত মুখ রাজিয়া ১৪ মার্চ, বৃহস্পতিবার ভোর ৪টার দিকে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার মৌতলা ইউনিয়নের লক্ষ্মীনাথপুর গ্রামে নিজ বাড়িতেই শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

আরও পড়ুন… কেন IPL 2024 থেকে সরে দাঁড়ালেন? আসল কারণ জানালেন ইংল্যান্ডের বিস্ফোরক ব্যাটার হ্যারি ব্রুক

রাজিয়ার পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে যে, বুধবার রাত সাড়ে দশটার দিকে রাজিয়া সাতক্ষীরার কালীগঞ্জ থানার মৌতলা ইউনিয়নে নিজের বাড়িতে পুত্রসন্তানের জন্ম দেন। এরপরেই কিছু জটিলতা হয় তাঁর। এরপর অ্য়াম্বুলেন্স ডাকা হয়েছিল। কিন্তু ততক্ষণে রাজিয়ার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হওয়ায় সেই অ্য়াম্বুলেন্স ফেরত পাঠিয়ে দেওয়া হয়। এরপর আবার অ্যাম্বুলেন্স ডেকে রাজিয়াকে সাতক্ষীরার এক হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন।

আরও পড়ুন… KKR -এর বোলিং কোচের হাত ধরে রঞ্জি চ্যাম্পিয়ন মুম্বই, ব্যাট হাতে অধিনায়কের বড় ভূমিকা

জানা গিয়েছে, গতকাল রাতে রাজিয়া সন্তান প্রসব করেন। সন্তান প্রসবের পর অতিরিক্ত রক্তক্ষরণ হয় তার। সেই রক্তক্ষরণেই প্রাণ হারিয়েছেন রাজিয়া। রাজিয়ার মৃত্যুতে বাংলাদেশের ফুটবলে নেমে এসেছে গভীর শোকের ছায়া। পরিবারের বরাত দিয়ে কালিগঞ্জ উপজেলা চেয়ারম্যান সাইদ মেহেদি গণমাধ্যমকে জানান, ফুটবলার রাজিয়া সুলতানা দরিদ্র পরিবারের মেয়ে। বুধবার (১৩ মার্চ) রাত ১০টার দিকে তিনি একটি পুত্র সন্তান প্রসব করেন। পরে রাত তিনটেয় হঠাৎ রাজিয়া স্ট্রোকে আক্রান্ত হন। তাঁকে কালিগঞ্জ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে ভোর চারটার দিকে তাঁর মৃত্যু হয়।

আরও পড়ুন… IPL 2024: হার্দিক নয় রোহিত শর্মার আরও একটা মরশুম MI-র নেতৃত্ব সামলানো উচিত- যুবরাজ সিং

উপজেলা চেয়ারম্যান সাইদ আরও বলেন, প্রাথমিক বিদ্যালয় থেকে ফুটবল প্রতিযোগিতায় সেরা খেলোয়াড় ছিলেন রাজিয়া। পরবর্তীতে জাতীয় মহিলা ফুটবল দলে খেলার সুযোগ হয়। অনূর্ধ্ব-১৯ জাতীয় নারী ফুটবল টিমের হয়ে ভুটানে খেলতে গিয়েছিলেন তিনি। তবে কিছুদিন আগে পরিবার থেকে তাকে বিয়ে দেয়া হয়। তার অকাল মৃত্যুর খবরে আমরা শোকাহত।

২০১৭ সালে থাইল্যান্ডে এএফসি অ-১৬ চ্যাম্পিয়নশিপের মূল পর্বেখেলেছিলেন রাজিয়া। পরের বছর সাফ অ-১৮ ভুটানের চ্যাম্পিয়ন দলেও ছিলেন। সিনিয়র দলে ক্যাম্পও করেছেন কিছু দিন। পারফরম্যান্স অবনতির জন্য ২০১৯ সালের দিকে ক্যাম্প থেকে বাদ পড়েন তিনি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে সংসদে রাহুলের সেনাপতি কে? লোকসভায় কংগ্রেসের ডেপুটি লিডার বেছে নিলেন সনিয়া অনন্ত পরে ৩০ কোটির ঘড়ি! শাহরুখ-রণবীরদের জন্য এই দামের রিস্ট ওয়াচ কিনল আম্বানিরা ট্রাম্পের একদম কানের কাছে বুলেট, অবাক করা ছুবি তুললেন সাংবাদিক, ভাইরাল মুহূর্তে সুয়ারেজের জন্য ইতিহাস লেখা হল না কানাডার, টাইব্রেকারে জিতে কোপায় তৃতীয় উরুগুয়ে Croatia বনাম Germany ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? অনন্ত-রাধিকার রিসেপশনে যাবেন না! গৌরীকে নিয়ে হঠাৎই দেশ ছাড়লেন শাহরুখ ট্রাম্পের ওপর হামলার জন্যে বাইডেনকে দুষলেন মার্কিন ধনকুবের, বড় দাবি করলেন মাস্ক মঞ্চে শুভেন্দু, আদালতের অনুমতিতে রাজভবনের সামনে ধরনা শুরু বিজেপির 'ট্রাম্পকে বাঁচালেন জগন্নাথদেব', ফেরালেন ১৯৭৬-র প্রতিদান,দাবি কলকাতা ইসকনের VP-র

T20 WC 2024

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.