বাংলা নিউজ > ক্রিকেট > কেন IPL 2024 থেকে সরে দাঁড়ালেন? আসল কারণ জানালেন ইংল্যান্ডের বিস্ফোরক ব্যাটার হ্যারি ব্রুক

কেন IPL 2024 থেকে সরে দাঁড়ালেন? আসল কারণ জানালেন ইংল্যান্ডের বিস্ফোরক ব্যাটার হ্যারি ব্রুক

ইংল্যান্ডের বিস্ফোরক ব্যাটসম্যান হ্যারি ব্রুক (ছবি- AP) (AP)

আইপিএল ২০২৪ শুরুর কয়েকদিন আগে লিগ থেকে নিজের নাম প্রত্যাহার করেছেন হ্যারি ব্রুক। ইংল্যান্ডের বিস্ফোরক ব্যাটসম্যানের এই সিদ্ধান্ত সকলকেই অবাক করে দিয়েছিল।

আইপিএল ২০২৪ শুরুর কয়েকদিন আগে লিগ থেকে নিজের নাম প্রত্যাহার করেছেন হ্যারি ব্রুক। ইংল্যান্ডের বিস্ফোরক ব্যাটসম্যানের এই সিদ্ধান্ত সকলকেই অবাক করে দিয়েছিল। নিলামে এই ডানহাতি খেলোয়াড়কে ৪ কোটি টাকা খরচ করে কিনেছিল দিল্লি ক্যাপিটালস দল। এখন ব্রুক নিজেই প্রকাশ করেছেন কেন তিনি আইপিএল ২০২৪ থেকে নিজের নাম তুলে নিয়েছেন। এই ইংলিশ ব্যাটসম্যান বলেছিলেন যে তার দিদা ফেব্রুয়ারিতে মারা গিয়েছেন এবং এই দুঃখের সময়ে তিনি তার পরিবারের সঙ্গে থাকতে চান।

আমরা আপনাকে জানিয়ে রাখি, সংযুক্ত আরব আমির শাহিতে প্রি-ট্যুর ট্রেনিং ক্যাম্পে অংশ নেওয়ার পর, ব্রুক জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত ভারতে ইংল্যান্ডের সাম্প্রতিক পাঁচ টেস্টের সিরিজ থেকেও নাম প্রত্যাহার করে নিয়েছিলেন। তিনি নিজেই ইউএইতে দল ছেড়েছিলেন এবং প্রথম ম্যাচে হায়দরাবাদে আসেননি।

আরও পড়ুন… KKR -এর বোলিং কোচের হাত ধরে রঞ্জি চ্যাম্পিয়ন মুম্বই, ব্যাট হাতে অধিনায়কের বড় ভূমিকা

হ্যারি ব্রুক সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্টের মাধ্যমে এই বিষয়ে তার নীরবতা ভেঙেছেন। তিনি ইনস্টাগ্রামে একটি পোস্ট শেয়ার করেছেন এবং লিখেছেন, ‘আমি নিশ্চিত করতে পারি যে আমি আসন্ন আইপিএলে না খেলার খুব কঠিন সিদ্ধান্ত নিয়েছি। আমি দিল্লি ক্যাপিটালস দ্বারা নির্বাচিত হওয়ার জন্য খুব উত্তেজিত ছিলাম এবং সকলের সঙ্গে সংযোগ করার জন্য উন্মুখ। যদিও আমি মনে করি না যে এই সিদ্ধান্তের পিছনে আমার ব্যক্তিগত কারণগুলি শেয়ার করার প্রয়োজন অনুভব করা উচিত, আমি জানি অনেকেই কেন জিজ্ঞাসা করবেন। তাই আমি এটা শেয়ার করতে চাই।’

আরও পড়ুন… IPL 2024: হার্দিক নয় রোহিত শর্মার আরও একটা মরশুম MI-র নেতৃত্ব সামলানো উচিত- যুবরাজ সিং

হ্যারি ব্রুক আরও লিখেছেন, ‘গত মাসে আমি আমার দিদাকে হারিয়েছি, তিনি আমার জন্য একজন পথ প্রদর্শক ছিলেন এবং আমি আমার শৈশবের একটি বড় অংশ তার বাড়িতে কাটিয়েছি। জীবন সম্পর্কে আমার দৃষ্টিভঙ্গি এবং ক্রিকেটের প্রতি ভালবাসা তার এবং আমার প্রয়াত দাদা দ্বারা তৈরি হয়েছিল। আমি বাড়িতে ছিলাম, খুব কমই এমন একটি দিন গেছে যেদিন আমি তাকে দেখিনি। এটা আমাকে খুব আনন্দ দেয় যে সে আমাকে ইংল্যান্ডের হয়ে ক্রিকেট খেলতে দেখেছে।’

আরও পড়ুন… ফিরল পন্তের স্মৃতি! গাড়ি দুর্ঘটনা, অল্পের জন্য প্রাণে বাঁচলেন শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার

ব্রুক গত বছর সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএলে অভিষেক করেছিলেন। সানরাইজার্স হায়দরাবাদ ১৩.২৫ কোটি টাকা খরচ করে তাঁকে তাদের দলে অন্তর্ভুক্ত করেছিলেন। যদিও প্রথম মরশুমে তার পারফরম্যান্স বেশ হতাশাজনক ছিল, তবে পুরো মরশুমে তিনি মাত্র ১৯০ রান যোগ করতে সক্ষম হন। এই সময়ে তার ব্যাটিং পজিশনও অনেক বদলে যায়। তার খারাপ পারফরম্যান্সের পর হায়দরাবাদ তাঁকে ছেড়ে দেয়।

ক্রিকেট খবর

Latest News

মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক? অভিষেককে নিয়ে মিম বানাতেন 'সোহাগ', আঁতকে উঠলেন চাঁদ, তারপর বললেন.... ৮.৫ লাখ টাকা আয় হলেও কর ; পেনশনে ছাড়- আয়কর নিয়ে বাজেটে কী কী উপহার আসতে পারে? রাত পোহালেই বাজেট ২০২৪-২৫! নির্মলার ভাষণ থেকে কী কী আশা করছে দেশ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.