বাংলা নিউজ > ময়দান > ফুটবল > নতুন অধিনায়কের নাম ঘোষণা করে মেসিকে আটকাতে শেষ চেষ্টা করছে বার্সেলোনা
নতুন অধিনায়ক ও সহ-অধিনায়কদের হাতে আর্মব্যান্ড তুলে দিল বার্সেলোনা (ছবি:টুইটার)
নতুন অধিনায়ক ও সহ-অধিনায়কদের হাতে আর্মব্যান্ড তুলে দিল বার্সেলোনা (ছবি:টুইটার)

নতুন অধিনায়কের নাম ঘোষণা করে মেসিকে আটকাতে শেষ চেষ্টা করছে বার্সেলোনা

  • প্রিয় তারকাকে আটকাতে শেষ চেষ্টা করছে বার্সেলোনা। বার্সা ছাড়ার পরে মেসির বাড়ির সামনে বার্সা সমর্থকদের ভিড় উপছে পড়ছে। সূত্রের খবর, বার্সার ক্লাব কর্তারাও শেষ পর্যন্ত একটি নতুন চুক্তিপত্র তৈরি করে পৌঁছে গিয়েছেন মেসির কাছে।

নিজেদের প্রিয় তারকা লিওনেল মেসিকে আটকাতে শেষ চেষ্টা করছে বার্সেলোনা। বার্সা ছাড়ার পরে মেসির বাড়ির সামনে বার্সা সমর্থকদের ভিড় উপছে পড়ছে। সূত্রের খবর, বার্সার ক্লাব কর্তারাও শেষ পর্যন্ত একটি নতুন চুক্তিপত্র তৈরি করে পৌঁছে গিয়েছেন মেসির কাছে। কিন্তু জল কোন দিকে গড়াচ্ছে তা এখনও ঠিক করে বলা যাচ্ছেনা। কারণ ক্লাব ছাড়ার কথা আগেই ঘোষণা করে দিয়েছেন মেসি। ফ্রান্সের সংবাদমাধ্যমের দাবি, পিএসজি-তে লিওনেল মেসির যাওয়া প্রায় পাকা, সই করা এখন শুধু সময়ের অপেক্ষা। তবে এত সহজে তাঁকে অন্য ক্লাবে যেতে দিতে চাইছে না বার্সেলোনা। মেসির প্যারিস সাঁ জাঁ-র যাওয়া আটকাতে এ বার আদালতের দ্বারস্থ হতে পারে বার্সেলোনা।

ক্লাবের অর্থনৈতিক অবস্থা খুব একটা ভাল না থাকায় এ মরসুমে মেসিকে সই করাতে পারেনি বার্সা। পিএসজি-র অর্থনৈতিক অবস্থাও ভাল নয়। তাহলে তারা কী ভাবে মেসিকে সই করাচ্ছে? এই প্রশ্নই তুলছে বার্সেলোনা। বার্সেলোনার তরফে আইনজীবী হুয়ান ব্রানকো ইউরোপিয়ান আদালতে অভিযোগ করেছেন। নেইমারদের ক্লাবের সঙ্গে তুলনা টেনে তিনি আদালতে জানিয়েছেন, ২০১৯-২০ মরসুমে পিএসজি তাদের আয়ের ৯৯ শতাংশ ব্যয় করেছে নতুন ফুটবলার কিনতে। অন্য দিকে বার্সা খরচ করেছে ৫৪ শতাংশ। এত কম টাকা খরচ করেও বার্সেলোনা যদি মেসিকে সই করাতে না পারে তবে পিএসজি কী করে তাঁকে দলে নিচ্ছে? লিওনেল মেসিকে ক্লাবে রাখতে অন্তিম চেষ্টায় নেমে পড়ল এফসি বার্সেলোনা।

এদিকে ইনিয়েস্তার ক্লাব ছাড়ার পরে লিওনেল মেসির হাতে উঠেছিল বার্সেলোনার অধিনায়কের আর্মব্যান্ড। এখন মেসি যাওয়ার পরে নতুন অধিনায়ক ও সহ-অধিনায়কদের নাম ঘোষণা করেছে স্প্যানিশ ক্লাবটি। দীর্ঘদিন ধরে বার্সার জার্সি পরে মাঠ মাতানো মিডফিল্ডার সার্জিও বুসকেটসকে দেওয়া হয়েছে নতুন অধিনায়কের দায়িত্ব। তার ডেপুটি হিসেবে রাখা হয়েছে জেরার্ড পিকে, সার্জিও রবার্তো এবং আলবার নাম।

বন্ধ করুন