বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > CFL: কলকাতা লিগের নিয়মরক্ষার ম্যাচে ৪-১ গোলে ডায়মন্ড হারবারকে হারাল ইস্টবেঙ্গল

CFL: কলকাতা লিগের নিয়মরক্ষার ম্যাচে ৪-১ গোলে ডায়মন্ড হারবারকে হারাল ইস্টবেঙ্গল

ডায়মন্ড হারবার এফসি-কে ৪-১ হারাল ইস্টবেঙ্গল।

সোমবার ঘরোয়া লিগের সুপার সিক্স পর্বের তৃতীয় ম্যাচ খেলতে নেমেছিল ইস্টবেঙ্গল। সেই ম্যাচে ডায়মন্ড হারবারকে ৪-১ গোলে হারায় লাল-হলুদ বাহিনী। মহমেডান কলকাতা লিগ চ্যাম্পিয়ন হয়ে গেলেও, লাল-হলুদের কাছে এখন লিগের ম্যাচ মানে মর্যাদা রক্ষার লড়াই।

আইএসএলে ইস্টবেঙ্গলের ব্যর্থতার ধারা অব্যাহত। তবে ঘরোয়া লিগে লাল-হলুদের দ্বিতীয় দল কিছুটা হলেও মান রাখার চেষ্টা করছে। ইতিমধ্যে মহমেডান কলকাতা লিগ চ্যাম্পিয়ন হয়ে গিয়েছে। কিন্তু বাকি আছে লিগের কিছু নিয়ম রক্ষার ম্যাচ। আর সে রকমই একটি ম্যাচে সোমবার নিজেদের মাঠে খেলতে নেমেছিল ইস্টবেঙ্গল। প্রতিপক্ষ ছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্লাব ডায়মন্ড হারবার এফসি। সেই ম্যাচে ডায়মন্ড হারবারকে ৪-১ গোলে হারায় লাল-হলুদ বাহিনী।

সোমবার ঘরোয়া লিগের সুপার সিক্স পর্বের তৃতীয় ম্যাচ খেলতে নেমেছিল ইস্টবেঙ্গল। ডায়মন্ড হারবারের বিরুদ্ধে শুরুর দিকে সেভাবে আক্রমণ করতে পারেনি লাল-হলুদ ব্রিগেড। তবে ম্যাচ যত গড়িয়েছে, তত যেন ছন্দে খুঁজে পেয়েছে ইস্টবেঙ্গল। ৩৫ মিনিটে প্রথম গোলের মুখ খোলে তারা। জেসিন টিক একক দক্ষতায় দৃষ্টিনন্দন একটি গোল করে দলতে এগিে দেন। এমন গোল দেখে নিঃসন্দেহে উচ্ছ্বসিত হবে লাল-হলুদ সমর্থকেরা। সিনিয়র দলের গোলের খরার মাঝে, এমন একটি দৃষ্টিনন্দন গোল তাঁদের কাছে বড় প্রাপ্তি। তবে সেই গোল বেশি ক্ষণ ধরে রাখতে পারেনি ইস্টবেঙ্গল। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে সমতা ফেরান ডায়মন্ড হারবার এফসি-র রাহুল পাসোয়ান।

প্রথমার্ধের শেষ লগ্নে ম্যাচে সমতা ফেরালেও, ডায়মন্ড হারবার এদিন একেবারেই জৌলুসহীন ছিল। দ্বিতীয়ার্ধে পুরোটাই ছিল লাল-হলুদের দাপট। প্রথমে ৫৪ মিনিটে মহীতোষ রায়ের একটি শট অল্পের জন্যে লক্ষ্যে ছিল না। কিন্তু কিছুক্ষণ পরেই ফের এগিয়ে যায় ইস্টবেঙ্গল। বক্সের মধ্যে ডায়মন্ড হারবারের ডিফেন্ডার ফেলে দিয়েছিলেন রোশলকে। পেনাল্টি দেন রেফারি। আর সেখান থেকে গোল করতে কোনও ভুল করেননি মহিতোষ।

৭৩ মিনিটে সমতা ফেরানোর সুযোগ আবারও চলে এসেছিল ডায়মন্ড হারবার এফসি’র কাছে। কিন্তু রাহুল পাসোয়ানের শট বারে লেগে প্রতিহত হয়। এর পর ৭৮ মিনিটে তুহিনের অসাধারণ গোলে ৩-১ গোলে এগিয়ে যায় ইস্টবেঙ্গল। ডায়মন্ড হারবার এফসির কফিনে ইস্টবেঙ্গলের হয়ে শেষ পেরেকটি গেঁথে দেন অভিষেক কুঞ্জম। ৮৯ মিনিটে চতুর্থ গোলটি করে ইস্টবেঙ্গল ৪-১ এগিয়ে দেন তিনি। এর পর ডায়মন্ড হারবার আর ম্যাচে ফিরতে পারেনি। ইস্টবেঙ্গলের লক্ষ্য, চ্যাম্পিয়ন হতে না পারলেও অন্তত পক্ষে রানার্স হওয়া।

কার্লেস কুয়াদ্রাতের টিম যখন গোলের অংসখ্য সুযোগ নষ্ট করে কপাল চাপড়াচ্ছে, তখন কলকাতা লিগে বিনো জর্জের দলের গোলের ফোয়ারা তাদের অনুপ্রেরণা বাড়াতে পারে! দেখার ইস্টবেঙ্গলের বি- দলকে দেখে গোল করার অভ্যেসটা কুয়াদ্রাতের ছেলেটা তৈরি করতে পারেন কিনা!

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রাঁচি টেস্ট থেকে বাদ পড়ে দেশে ফিরছেন ব্রিটিশ স্পিনার, খেলবেন না শেষ ম্যাচেও বিয়েবাড়িতে চলল গুলি, উত্তরপ্রদেশে খুন দাউদ ইব্রাহিমের 'মেয়ে ভাগানো' আত্মীয় ধর্ষণের দায়ে ৪.৫ বছরের জেল বার্সার প্রাক্তন তারকার, জরিমানা দিতে ১৫০,০০০ ইউরো মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল ডান্স দিওয়ানের মঞ্চে ‘মৃত্যু’! মনে আঘাত পেয়ে কেঁদে ভাসালেন মাধুরী মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল দেশের সবচেয়ে ‘অপরিষ্কার শহর' হাওড়া-সহ বাংলার ১১পুরসভা পাচ্ছে কেন্দ্রের পুরস্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.