বাংলা নিউজ > ময়দান > ফুটবল > মেসির বিরুদ্ধে মাঠে নামবেন না তাঁর প্রাক্তন বার্সা সতীর্থ অ্যালেক্সিস স্যাঞ্চেজ
অ্যালেক্সিস স্যাঞ্চেজ। ছবি- রয়টার্স। (POOL via REUTERS)
অ্যালেক্সিস স্যাঞ্চেজ। ছবি- রয়টার্স। (POOL via REUTERS)

মেসির বিরুদ্ধে মাঠে নামবেন না তাঁর প্রাক্তন বার্সা সতীর্থ অ্যালেক্সিস স্যাঞ্চেজ

  • চিলির সর্বকালের সর্বোচ্চ গোলদাতা স্যাঞ্চেজ।

নানা বাধাবিপত্তি পেরিয়ে অবশেষে ব্রাজিলে শুরু হতে চলেছে কোপা আমেরিকা। টুর্নামেন্টের দ্বিতীয় দিনে রিওতে লিওনেল মেসির আর্জেন্তিনা মুখোমুখি হবে দুইবারের চ্যাম্পিয়ন চিলি। তবে তাঁর আগেই দুঃসংবাদ চিলি শিবিরে। চোটের কবলে দলের তারকা ফুটবলার অ্যালেক্সিস স্যাঞ্চেজ। 

চিলির অনুশীলনে পেশিতে ব্যাথা অনুভব করেন দলের সবচেয়ে অভিজ্ঞ ফুটবলার ও সর্বোচ্চ গোলদাতা স্যাঞ্চেজ। ফলস্বরূপ শুধু আর্জেন্তিনা ম্যাচ নয়, কমপক্ষে গোটা গ্রুপ পর্যায়ে দেখা মিলবে না তাঁর। দলের সঙ্গে ব্রাজিলে না এসে মেসির প্রাক্তন বার্সেলোনা সতীর্থ দেশেই মেডিক্যাল দলের সঙ্গে নিজের ফিট হওয়ার প্রক্রিয়া চালিয়ে যাবেন।

চিলির জাতীয় দলের তরফে এক বিবৃতিতে জানানো হয়, ‘ওর সুস্থ হয়ে উঠতে যে সময় লাগবে, তাতে অন্তত পক্ষে কোপা আমেরিকার গ্রুপ পর্ব পেরিয়ে যাবে। সেই কারণে উক্ত ক্রীড়াবিদ আপাতত চিলিতেই দলের মেডিক্যাল টিমের তত্ত্বাবধানে থাকবেন।’

করোনা আবহে কাতার এবং অস্ট্রেলিয়া কোপায় অংশগ্রহণ করার প্রস্তাব আগেই ফিরিয়ে দিয়েছে। তাই এবার ১০টি দল নিয়েই আয়োজিত হচ্ছে কোপা আমেরিকা। দু'টি গ্রপে বিভক্ত কোপার 'এ' গ্রুপে আর্জেন্তিনা, বলিভিয়া, উরুগুয়ে, চিলি ও প্যারাগুয়ে রয়েছে। গ্রুপ 'বি'-তে নেইমারের ব্রাজিলের পাশাপাশি রয়েছে কলম্বিয়া, পেরু, ভেনেজুয়েলা ও ইকুয়েডর। দুই গ্রুপ থেকেই প্রথম চার দল নক আউট পর্বে যাবে। 

বন্ধ করুন