বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Copa America 2021: ফাইনালে মেসি গোল না করায় নবির গলায় আক্ষেপের সুর
মেসি গোল না করায় আক্ষেপ রয়ে গেল (ছবি:টুইটার)
মেসি গোল না করায় আক্ষেপ রয়ে গেল (ছবি:টুইটার)

Copa America 2021: ফাইনালে মেসি গোল না করায় নবির গলায় আক্ষেপের সুর

  • মেসির গোল না পাওয়ার আক্ষেপ থেকে যাচ্ছে ফুটবল প্রেমীদের।

২৮ বছরের খরা কাটল আর্জেন্তিনার। ১৯৯৩ সালে শেষ কোপা জিতেছিল আর্জেন্তিনা, তারপরে এই প্রথমবার কোপা আমেরিকা জয় করল মারাদোনা-মেসির আর্জেন্তিনা। তবে ফাইনালেন মাত্র একটি গোল হওয়ায় অনেকেরই আক্ষেপ রয়ে গেল। তার উপর ফাইনালে মেসির গোল না পাওয়ায় মেসি ভক্তরা একটু হলেও হতাশ হয়েছেন। সেই তালিকায় রয়েছেন বাংলা তথা ভারতীয় ফুটবলের অন্যতম নায়ক রহিম নবি। তিনি জানালেন মেসির গোলটা দেখতে পেলে ভাল লাগত।  

বাংলার প্রখ্যাত ফুটবলার তথা ধারাভাষ্যকার রহিম নবি লা অ্যালসেবেস্তে ব্রিগেডের খেলা দেখে জানালেন, 'ফাইনালে মেসি গোলটা পেলে খুব ভালো লাগত।' ম্যাচের পর রহিম নবি বললেন, 'আজকের ম্যাচ আমার একেবারেই ভালো লাগেনি। কারণ এই খেলায় শিল্পকলা যথেষ্ট কম দেখতে পাওয়া গিয়েছে। অধিকাংশ সময়েই মারামারি করতে দেখা গেছে দুই দলকে। তবে আর্জেন্তিনা যে শেষপর্যন্ত জিততে পেরেছে, এতেই আমি খুশি। কারণ ইতিপূর্বে বেশ কয়েকবার মেসিরা ফাইনালে উঠলেও শেষপর্যন্ত আর জিততে পারেনি। তবে আজ সেই স্বপ্ন অবশেষে পূরণ হয়েছে।'

এদিনের ম্যাচটা ২-০ গোলে জিততে পারত আর্জেন্তিনা। ম্যাচের ৮৯ মিনিটে নিশ্চিত একটা গোল মিস করলেন লিওনেল মেসি। দি পলের বাড়ানো পাস থেকে বল পেয়েছিলেন আর্জেন্তিনার অধিনায়ক। ৬ গজ দুরত্বে শুধুমাত্র ব্রাজিলের গোলরক্ষক এডারসনকে পরাস্ত করলেই গোল কার্যত নিশ্চিত ছিল। কিন্তু, মেসির প্রথম টাচটাই অত্যন্ত দুর্বল হয়ে যায় এবং এডারসনের হাতে সরাসরি বল জমা পড়ে। 

এদিন ম্যাচের ২২ মিনিটে একমাত্র গোলটি করেন অ্যাঞ্জেল ডি’মারিয়া। তবে সেটাও যে ব্রাজিলের রক্ষণের ভুলেই হয়েছে, তা আর বলার অপেক্ষা রাখে না। এদিন লিওলেন স্কালোনি একটা ট্রাম্প কার্ড খেলে দেন। এতদিন ধরে যে অ্যাঞ্জেল ডি’মারিয়াকে দ্বিতীয়ার্ধেরও কিছুক্ষণ পরে মাঠে নামাচ্ছিলেন স্কালোনি, আজ তাঁকেই দলের প্রথম থেকেই নামান তিনি। যার ফল পেল আর্জেন্তিনা। তবে মেসির গোল না পাওয়ার আক্ষেপ থেকে যাচ্ছে ফুটবল প্রেমীদের।

বন্ধ করুন