বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > পাননি প্রায় ১৭৬ কোটি ৪৮ লক্ষ টাকা! জুভেন্তাসের বিরুদ্ধে আদালতে যাচ্ছেন রোনাল্ডো-রিপোর্ট

পাননি প্রায় ১৭৬ কোটি ৪৮ লক্ষ টাকা! জুভেন্তাসের বিরুদ্ধে আদালতে যাচ্ছেন রোনাল্ডো-রিপোর্ট

জুভেন্তাসের বিরুদ্ধে আদালতে যাচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (ছবি-এএফপি)

ইতালির লা গ্যাজেত্তা দেল এ প্রসঙ্গে ২০ পৃষ্ঠার দীর্ঘ এক প্রতিবেদন প্রকাশ করেছে। সংবাদমাধ্যমটি জানিয়েছে, জুভেন্তাস নাকি রোনাল্ডোর ১৯.৯ মিলিয়ন ইউরো অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ১৭৬ কোটি ৪৮ লক্ষ টাকা দেয়নি। প্রাক্তন ক্লাব জুভেন্তাসের কাছে এই টাকা পাবেন রোনাল্ডো।

ইতালির ক্লাব জুভেন্তাসের জার্সিতে তিন বছর খেলেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। রিয়াল মাদ্রিদ ছেড়ে সিরি আ’র ক্লাবটিতে যোগ দিয়েছিলেন পর্তুগিজ মহাতারকা। সেখানে ১০১টি গোল করেন। পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এবার তাঁর প্রাক্তন ক্লাবের বিরুদ্ধেই মামলা করতে চলেছেন। পাওনা বেতন না দেওয়ার অভিযোগেই এবার আইনি ব্যবস্থা নিতে চলেছেন সিআরসেভেন। ইতালির লা গ্যাজেত্তা দেল এ প্রসঙ্গে ২০ পৃষ্ঠার দীর্ঘ এক প্রতিবেদন প্রকাশ করেছে। সংবাদমাধ্যমটি জানিয়েছে, জুভেন্তাস নাকি রোনাল্ডোর ১৯.৯ মিলিয়ন ইউরো অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ১৭৬ কোটি ৪৮ লক্ষ টাকা দেয়নি। প্রাক্তন ক্লাব জুভেন্তাসের কাছে এই টাকা পাবেন রোনাল্ডো।

করোনা অতিমারির সময় মূলত বেতন স্থগিত করার অনুরোধ জানালে সে সময় রোনাল্ডো তা মেনে নিয়েছিলেন। পরবর্তীতে সময় পেরিয়ে গেলেও সেই টাকা ক্লাব থেকে পাননি রোনল্ডো। এমনটাই অভিযোগ করেছেন তিনি। তাই পাওনা আদায়ে ক্লাবটির বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নিয়েছেন আল নাসেরে খেলা ফরোয়ার্ড। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর তরফ থেকে অভিযোগ করা হয়েছে কোভিডের সময় আর্থিক সমস্যায় পড়েছিল জুভেন্তাস। সেই সময়ে ক্লাবের তরফ থেকে বলা হয় পরে এই অর্থ দেওয়া হবে। রোনাল্ডো তখন সেটি মেনে নেন। তবে পরে সেই ১৯.৯ মিলিয়ন ইউরো আর রোনাল্ডোকে দেয়নি জুভেন্তাস। এমন অভিযোগে ইতালির ক্লাবের বিরুদ্ধে সরব তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। রিয়াল মাদ্রিদ থেকে ২০১৮ সালে রেকর্ড ১১৭ মিলিয়ন ইউরোয় জুভেন্তাসে যোগ দিয়েছিলেন রোনাল্ডো। চার মরশুম খেলার পর ২০২১ সালের অগস্টে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে ফিরে যান সিআরসেভেন। রোনাল্ডোর অভিযোগ, ইতালির ক্লাব ছাড়ার সময় তাঁকে কোভিডের কথা বলে ১৯.৯ মিলিয়ন ইউরো দেয়নি জুভেন্তাস। পরে এখনও সেই অর্থ পাননি তিনি।

জুভেন্তাসের তরফ থেকে রোনাল্ডোকে বলা হয়েছিল কোভিডের সময় কেটে এই অর্থ তাঁকে মিটিয়ে দেওয়া হবে। এই বলে ক্লাবের তরফ থেকে প্রতিশ্রুতি দেওয়া হলেও বারবার জানানো সত্ত্বেও রোনাল্ডোকে সেই অর্থ দিচ্ছে না জুভেন্তাস। সৌদি আরবে খেলায় ব্যস্ত রোনাল্ডো এখন তুরিনের আইনজীবীদের সঙ্গে কথা বলে ইতালির আদালতে জুভেন্তাসের বিরুদ্ধে আর্থিক প্রতারণার মামলা করার কথা ভাবছেন। এমনটা হলে আরও সমস্যায় পড়বে জুভেন্তাস।সর্বশেষ মরশুমে দলবদলের চুক্তি ও অর্থ নিয়ে মিথ্যাচার করায় এমনিতেই ১০ পয়েন্ট কাটা গেছে জুভেন্তাসের। লিগে পয়েন্ট তালিকায় ৭ নম্বরে থেকে শেষ করায় উয়েফার কোনও প্রতিযোগিতায় খেলার সুযোগ পায়নি তারা। এমনকি আর্থিক ফেয়ার প্লে নীতি ভঙ্গ করায় একবছরের জন্য ইউরোপীয় প্রতিযোগিতা থেকে তাদের নিষিদ্ধও করেছে উয়েফা। গত মরশুমে জুভেন্তাসকে বড় অঙ্কের জরিমানা গুনতে হয়েছিল। এবার আরও একটি সমস্য়র সামনে পড়েছে ক্লাবটি।

বন্ধ করুন