বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > মস্তিষ্কে রক্তক্ষরণ, হাসপাতালে ভর্তি হলেন ম্যান ইউনাইটেডের প্রাক্তন তারকা

মস্তিষ্কে রক্তক্ষরণ, হাসপাতালে ভর্তি হলেন ম্যান ইউনাইটেডের প্রাক্তন তারকা

এডউইন ভ্যান ডার সার।

৫২ বছরের ফুটবলার এডউইন ভ্যান ডার সার ক্রোয়েশিয়ান দ্বীপে ছুটি কাটাচ্ছিলেন। সেখানে তিনি হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন। একটুও দেরী না করে হেলিকপ্টারে এয়ারলিফ্ট করে হাসপাতালে নিয়ে আসা হয় প্রাক্তন ডাচ গোলরক্ষককে।

নেদারল্যান্ডসের প্রাক্তন গোলরক্ষক এডউইন ভ্যান ডার সার গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। জানা গিয়েছে, তাঁর মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে। যার জেরে তাঁকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে। শুক্রবার তাঁর প্রাক্তন ক্লাব আয়াক্স আমস্টারডাম তরফে এ কথা জানানো হয়েছে।

ডাচ পাবলিক ব্রডকাস্টার এনওএস জানিয়েছে, ৫২ বছরের ফুটবলার, যিনি আয়াক্স আমস্টারডাম এবং তার পরে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে খেলেছিলেন, তিনি ক্রোয়েশিয়ান দ্বীপে ছুটি কাটাচ্ছিলেন। সেখানে তিনি হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন। মস্তিষ্কে রক্তক্ষরণ হওয়ায় পরিস্থিতি জটিল হয়ে ওঠে। একটুও দেরী না করে হেলিকপ্টারে এয়ারলিফ্ট করে হাসপাতালে নিয়ে আসা হয় প্রাক্তন ডাচ গোলরক্ষককে।

টুইটারের মাধ্যমে আজাক্সের তরফে জানানো হয়েছে, ‘এডউইন ভ্যান ডার সারের মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে। তিনি বর্তমানে হাসপাতালে ইনটেনসিভ কেয়ারে রয়েছেন। এবং এখন তাঁর অবস্থা স্থিতিশীল।’ আজাক্সের তরফে আরও যোগ করা হয়েছে, ‘তাঁর শারীরিক পরিস্থিতির আরও সুনির্দিষ্ট তথ্য পাওয়া গেলে, আপডেট দেওয়া হবে। আয়াক্সের সকলেই এডউইনের দ্রুত আরোগ্য কামনা করছে।’ তবে কী কারণে এমনটা ঘটল, সেটা এখনও কিছু জানা যায়নি। তবে তিনি এখন স্থিতিশীল আছেন।

বিশ্বের সর্বকালের সেরা গোলরক্ষকদের একজন হিসেবে পরিচিত, ভ্যান ডার সার ১৯৯০-১৯৯৯ সাল পর্যন্ত আজাক্সের হয়ে খেলেন। ১৯৯৫ সালে চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিলেন তিনি।

তিনি জুভেন্টাস এবং ফুলহ্যামে কাটানোর পরে ২০০৫ সালে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের যোগ দেন তিনি। ম্য়ান ইউনাইটেডের জার্সিতে চারটি প্রিমিয়ার লিগ, একটি চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন এবং একটি ফিফা ক্লাব ওয়ার্ল্ড কাপ জিতেছেন।

২০১২ সালে আয়াক্সের ডিরেক্টর হিসাবে যোগ দেন তিনি। চার বছর পর ক্লাবের মুখ্য কর্তা হিসাবে নিয়োগ করা হয়। সেই কাজই করছিলেন। ১ জুন সেই চাকরি ছেড়ে দেন ভ্যান ডার সার। ফুটবলের বাইরে যে জীবন রয়েছে, সেটাকে উপভোগ করতে চেয়েছিলেন তিনি। দেশের হয়ে ১৩০টি ম্যাচ খেলেছেন। ভ্যান ডার সার সর্বকালের দ্বিতীয় সর্বোচ্চ ক্যাপড নেদারল্যান্ডস খেলোয়াড়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

১ জুলাই থেকে কার্যকর হচ্ছে ৩ নয়া 'সংহিতা', মুছে যাচ্ছে ব্রিটিশ আমলের নিয়ম বাঁ-হাতি ব্যাটার হিসেবে এক টেস্ট সিরিজে সর্বোচ্চ রান, ভাঙলেন সৌরভ, গৌতমের নজির গাইবেন অরিজৎ-রিয়ানা, আম্বানি-পুত্রের প্রাক-বিয়ের উৎসবে শামিল হবেন শাহরুখ-সলমন গঙ্গাস্নান করতে যাওয়ার পথে ট্রাক্টর পড়ল পুকুরে, মৃত ১৫, কোথায় হল এই দুর্ঘটনা? জিমেল নাকি বন্ধ হয়ে যাচ্ছে? অনেকেই বলছেন এই কথা, গুগল জানাল নিজেদের সিদ্ধান্ত খালিস্তানি ভিডিয়ো ‘ফেক’, এডিট করে কণ্ঠস্বর বসানো হয়েছে: শুভেন্দু স্কুলে পড়াকালীন ডাকাতের থেকে প্রেম প্রস্তাব পান রিমঝিম! তারপর? অঞ্চল সভাপতির পদ থেকে অপসারিত শাহজাহানের ভাই সিরাজ, দায়িত্বে এলেন অজিত ‘প্রভাবশালী’! মিলছে না জামিন,পরিবারের অনুরোধে বালুকে মন্ত্রীত্ব থেকে সরান মমতা যশস্বীর আউট বাতিল হতেই চেহারা বদল ইংরেজদের,আম্পায়ারের সিদ্ধান্তে অখুশি স্টোকসরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.