বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: আমাদের হারাই উচিত ছিল, লেস্টারের বিরুদ্ধে হতাশাজনক পারফরম্যান্সের পর পল বিস্ফোরক পোগবা
লেস্টার সিটি ম্যাচের পর হতাশ রোনাল্ডো ও পল পোগবা। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)
লেস্টার সিটি ম্যাচের পর হতাশ রোনাল্ডো ও পল পোগবা। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

EPL 2021-22: আমাদের হারাই উচিত ছিল, লেস্টারের বিরুদ্ধে হতাশাজনক পারফরম্যান্সের পর পল বিস্ফোরক পোগবা

  • গত তিন প্রিমিয়র লিগ ম্যাচে মাত্র এক পয়েন্ট পেয়েছেন ম্যান ইউনাইটেড।

২০১৩ সালে শেষবার ইংল্যান্ডের লিগ খেতাব জিতেছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। সেই থেকে তিন ম্যানেজার (অস্থায়ী গিগস বাদে) এবং আট বছর পরেও এখনও আর একবারও লিগ খেতাব ম্যাঞ্চেস্টারের লাল অর্ধে আসেনি। এই মরশুমে এক দুর্দান্ত ট্রান্সফার উইন্ডোতে আশা জাগিয়েও সেই যেই কে সেই ব্যাপার।

এই গ্রীষ্মে বিপুল অর্থ খরচ করে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, রাফায়েল ভারান এবং জেডন স্যাঞ্চোর মতো বিশ্ব কাঁপানো তারকা আনলেও আখরে এখনও তেমন লাভের লাভ কিছুই হয়নি। আট ম্যাচের পর শীর্ষে থাকা চেলসির থেকে পাঁচ পয়েন্ট পিছনে ছয় নম্বরে রয়েছে রেড ডেভিলসরা। লেস্টার সিটির বিরুদ্ধে পল পোগবা, রোনাল্ডোর মতো তারকারা মাঠে থাকলেও মিলেছে ৪-২ পরাজয়। এরপরেই ক্ষোভে ফুঁসছেন পোগবা।

ম্যাচের পর  -কে দেওয়া সাক্ষাৎকারে তারকা মিডফিল্ডার বলেন, ‘আমাদের খেতাব জিততে হলে এই ধরনের ম্যাচগুলি যতই শক্ত হোক না কেন, জিততে হবে। বহুদিন ধরেই আমরা এই ধরনের ম্যাচগুলি খেলছি এবং সহজ ও জঘন্য গোল খাচ্ছি। সমর্থকরা (লেস্টারের) যে আমাদের ওপর চাপ সৃষ্টি করবে সেটা তো জানা কথা। আমাদের আরও পরিপক্কতা এবং দাপটের সঙ্গে খেলতে হবে। বল দখলে রেখে নিজেদের ফুটবল খেলাটাই আমাদের লক্ষ্য হওয়া উচিত ছিল।’

বিগত তিন লিগ ম্যাচের একটিও জেতেনি রেড ডেভিলস। ম্যানেজার ওলে গানার সোল্কজায়ারের পরপর ব্যর্থতায় ধীরে ধীরে ধৈর্য্য হারাচ্ছে সমর্থকরা। প্রশ্ন উঠেছে ওলের পরিকল্পনা এবং তাঁর ট্রফি জেতাতে ব্যর্থতা নিয়ে। ম্যাচের পর সরাসরি না হলেও দলের নরউইজিয়ান ম্যানেজারকে পরিকল্পনা নিয়ে অসন্তোষ প্রকাশ করেন পোগবা। পাশপাশি দ্রুতই দয়ের পথে ফিরতে মরিয়া তিনি।

 ‘আমাদের শীঘ্রই এর একটা সমাধান খুঁজে বার করতে হবে, কারণ সত্যি বলতে আমাদের এই ম্যাচ হারাই উচিত ছিল। আমি জানি না খেলোয়াড়দের মানসিকতা পরিবর্তন দরকার না, অন্যকিছু। তবে কিছু তো বদল দরকারই। মানসিকভাবে এবং সঠিক পরিকল্পনার সঙ্গে আমাদের জয়ের রাস্তা খুঁজতেই হবে। দলগত ও ব্যক্তিগত, দুইভাবেই এর সমাধান পাওয়া খুব জরুরি।’ দাবি ফরাসি মিডফিল্ডারের।

বন্ধ করুন