বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Euro 2020: ইউরোর দ্বিতীয় হয়ে ইংল্যান্ডের প্রাপ্তি ২৬৩ কোটি টাকা, জানেন সেরা হয়ে ইতালি কত টাকা পেল
চ্যাম্পিয়ন হওয়ার পরে ইতালি (পিটিআই)
চ্যাম্পিয়ন হওয়ার পরে ইতালি (পিটিআই)

Euro 2020: ইউরোর দ্বিতীয় হয়ে ইংল্যান্ডের প্রাপ্তি ২৬৩ কোটি টাকা, জানেন সেরা হয়ে ইতালি কত টাকা পেল

  • দ্বিতীয়বার ইউরোর সেরা হয়ে ইতালি কত টাকা পেল?

দ্বিতীয়বার ইউরোর সেরা হয়ে ইতালি কত টাকা পেল? ইংল্যান্ডই বা রানার্সআপ হয়ে কত টাকা জিতল? টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হয়েছেন কে? সবকিছু থেকেই পর্দা উঠল। ফাইনাল জেতার কারণে ইতালির পকেটে গেছে এক কোটি ইউরো। অর্থাৎ শিরোপা জেতার পাশাপাশি প্রায় ৮৯ কোটি টাকা জিতল ইতালি। এরপর ফুটবলাররা ব্যক্তিগত পুরস্কার পেয়েছেন। সব পুরস্কার মিলিয়ে প্রায় তিন কোটি চল্লিশ লাখ ইউরো প্রাইজমানি পেয়েছে আজ্জুরিরা। ভারতীয় মূল্যে যা প্রায় ৩০০ কোটি টাকা। অন্যদিকে ইংল্যান্ড ফাইনালে ওঠার কারণে পকেটে পুরেছে সত্তর লাখ ইউরো। ভারতীয় মূল্যে যার পরিমাণ প্রায় ৬২ কোটি টাকা। ইংল্যান্ড দল পেয়েছে প্রায় ২৯.৭৫ মিলিয়ান ইউরো। ভারতীয় মূল্যে যা প্রায় ২৬৩ কোটি টাকার সমান।

ইউরো পুরস্কার মূল্যের অর্থ (ছবি:টুইটার) 
ইউরো পুরস্কার মূল্যের অর্থ (ছবি:টুইটার) 

টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ইতালির গোলকিপার জিয়ানলুইজি দোনারুমা। ইউরোর ইতিহাসে এই প্রথমবারের মতো কোনো গোলকিপারের হাতে গেল এই পুরস্কার। একই সঙ্গে ফ্রান্সের জিনেদিন জিদান ও আতোয়ান গ্রিজমান, গ্রিসের থিওদোরোস জাকোরাকিস, স্পেনের জাভি ও ইনিয়েস্তার পাশে বসলেন তিনি। অবশ্য যেমন খেলেছেন, তাতে পুরস্কারটা দোনারুমার হাতে না উঠলেই অবিচার হত। দুর্দান্ত তো খেলেছেনই, সঙ্গে ইতালিকে টানা দুইবার টাইব্রেকারের ভাগ্যপরীক্ষায় পাশ করিয়েছেন বিশ্বস্ত হাতে।

সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পেলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। দল দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিলেও রোনাল্ডো ঠিকই ব্যক্তিগত অর্জনের খাতায় ষোলোআনা পুষিয়ে নিয়েছেন। পাঁচ গোল আর একটি অ্যাসিস্টের মাধ্যমে গোল্ডেন বুট জিতলেন তিনি। চেক প্রজাতন্ত্রের স্ট্রাইকার পাত্রিক শিক পাঁচ গোল করেও ওই অ্যাসিস্টের দৌড়েই পিছিয়ে গেছেন রোনাল্ডোর থেকে। টুর্নামেন্টের সেরা তরুণ খেলোয়াড় নির্বাচিত হয়েছেন স্পেনের মিডফিল্ডার পেদ্রি।

বন্ধ করুন