বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > FA Cup: আর্সেনালকে ২-০ হারিয়ে চতুর্থ রাউন্ডে উঠল লিভারপুল, ম্যান সিটি জিতল ৫-০ গোলে

FA Cup: আর্সেনালকে ২-০ হারিয়ে চতুর্থ রাউন্ডে উঠল লিভারপুল, ম্যান সিটি জিতল ৫-০ গোলে

গোলের পরে লিভারপুল ফুটবলারদের সেলিব্রেশন (ছবি-AP)

FA Cup Third round: রবিবার রাতে এমিরেটস স্টেডিয়ামে এফএ কাপের তৃতীয় রাউন্ডে আর্সেনালকে ২-০ ব্যবধানে হারিয়ে দিল লিভারপুল। আত্মঘাতী গোল করে লিভারপুলকে এগিয়ে দেন ইয়াকুব কিভিওর। ম্যাচের অন্য গোলটি করেন লুইস দিয়াজ।

Liverpool vs Arsenal: রবিবার রাতে এমিরেটস স্টেডিয়ামে এফএ কাপের তৃতীয় রাউন্ডে আর্সেনালকে ২-০ ব্যবধানে হারিয়ে দিল লিভারপুল। আত্মঘাতী গোল করে লিভারপুলকে এগিয়ে দেন ইয়াকুব কিভিওর। ম্যাচের অন্য গোলটি করেন লুইস দিয়াজ। আসলে নতুন বছরেও শুরুটা আর্সেনালের জন্য ভালো হল না, বলা চলে যে তাদের দুর্দশা কাটলো না। সবশেষ এফএ কাপের তৃতীয় রাউন্ডে তারা হেরে গেল।

ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক খেলা শুরু করেছিল আর্সেনাল। প্রথম সুযোগও তারাই তৈরি করেছিল। ম্যাচের তৃতীয় মিনিটেই লিভারপুলের রক্ষণে আতঙ্ক সৃষ্টি করেছিল। কিন্তু রেইসিস নেলসন ঠিকঠাক শট নিতে পারেননি ও ম্যাচে প্রথমবার রক্ষা পায় লিভারুপল। ম্যাচের দ্বাদশ মিনিটে দারুণ শটে ক্রসবার কাঁপান মার্টিন ওডেগার। প্রথমার্ধে আরও কয়েকটি আক্রমণ করেছিল আর্সেনাল। কিন্তু গোল পায়নি তারা।

তবে বিরতির পর খেলার রঙ যেন পুরো বদলে যায়। এবারে লিভারপুল আক্রমণাত্মক ফুটবল খেলতে শুরু করে। বারবার আর্সেনালের রক্ষণে ভয় ধরিয়ে দেয় লিভারপুলের আক্রমণাত্মক মেজাজ। তবে গোল পেতে তাদের অপেক্ষা করতে হয় ৮০তম মিনিট পর্যন্ত। আলেক্সান্ডার আর্নল্ডের ফ্রি-কিক থেকে হেডে আত্মঘাতী গোলটি করেন আর্সেনাল ডিফেন্ডার ইয়াকুব। যোগ করা সময়ে পাল্টা আক্রমণ থেকে গোল করেন দিয়াস। জয়ের আনন্দ নিয়ে মাঠ ছাড়ে ক্লপের শিষ্যরা।

বড় দিনের ছুটিতে যাওয়ার আগেই মুখোমুখি হয়েছিল আর্সেনাল ও লিভারপুল। সেই ম্যাচ ১–১ সমতায় শেষ হয়েছিল। গত বছর মুখোমুখি হওয়া আরেক ম্যাচও ২–২ গোলে ড্র করেছিল দুই প্রতিপক্ষ। ওই দুটি ম্যাচই ছিল ইংলিশ প্রিমিয়ার লিগে। তবে এদিন এফএ কাপে দুই দলের আরেকটি লড়াইও নিষ্ফলা মহারণের দিকে এগোচ্ছিল। ৭৯ মিনিট পর্যন্তও কোনও দলই গোলের মুখ খুলতে পারেনি। অবশেষে ৮০ মিনিটে ‘ডেড লক’ ভাঙল। গোল করলেন আর্সেনালের ইয়াকুব কিভিওর। কিন্তু তরুণ এই পোলিশ ডিফেন্ডার নিজেদের জালেই বল জড়ালেন।

ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে পিছিয়ে পড়ার পর সমতা ফিরে পেতে মরিয়া চেষ্টা চালায় আর্সেনাল। শেষ দিকে রক্ষণভাগও ওপরে উঠে খেলতে থাকে। অরক্ষিত রক্ষণের সুযোগ নিয়ে যোগ করা সময়ে ব্যবধান বাড়ান লুইজ দিয়াজ। ২–০ গোলের জয়ে এফএ কাপের চতুর্থ রাউন্ডে পৌঁছে গেল লিভারপুল।

প্রতিযোগিতাটির ইতিহাসের সফলতম দল (১৪ বারের চ্যাম্পিয়ন) আর্সেনাল বিদায় নিল তৃতীয় রাউন্ড থেকেই। চতুর্থ রাউন্ডে লিভারপুলের প্রতিপক্ষ এখনও চূড়ান্ত হয়নি। এদিনের ম্যাচে সুযোগ নষ্টের খেসারত দিতে হল আর্সেনালকে। এনিয়ে আর্সেনাল সব প্রতিযোগিতা মিলিয়ে টানা তিন ম্যাচে হেরে গেল। লিভারপুলের আগে, ওয়েস্ট হাম ও ফুলহামের বিরুদ্ধেও হেরেছে আর্সেনাল। অন্য ম্যাচে হাডারসেফিল্ডকে ৫-০ হারিয়েছে ম্যাঞ্চেস্টার সিটি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শিষপ্রিয়া অঙ্কনার গানে মুগ্ধ শান্তনু-অন্তরারা, সারেগামাপার গ্র্যান্ড ওপেনিং জমল 'গান্ধীজি আর আম্বেদকরের একটা ডিবেট হলে…', কিন্তু কেন এমনটা মনে করেন জাহ্নবী? ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন সকাল-সকাল 'ভোট দিতে' চলে এল গজরাজ রামলাল! রাস্তায় ‘টহল’ হাতির 'যত মাটি, তত টাকা!', এবার রামকৃষ্ণদেবের বাণী বিকৃত করার অভিযোগ মমতার বিরুদ্ধে ডিফেন্সের জঘন্য ভুলে আয়োজক বেলজিয়ামের কাছে বড় ব্যবধানে হারল ভারতীয় পুরুষ দল দক্ষিণের থেকেও বেশি বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গে, পাহাড়ে মেঘভাঙা বৃষ্টির সম্ভাবনা রুচক রাজযোগ দিয়ে শুরু হচ্ছে আগামী মাস, মঙ্গলের কৃপায় সাফল্যর জোয়ারে ভাসবে ৩রাশি ‘ভোট দিন, পরিবর্তন আনুন,’ভোট দিয়ে আবেদন প্রিয়াঙ্কা গান্ধীর পুত্র-কন্যার বাড়িতেই তৈরি হচ্ছে মডেল, মেয়ের Ramp WalK-এর ভিডিয়ো দিলেন নওয়াজউদ্দিন

Latest IPL News

ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স T20 World Cup-এর ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে IPL-এর আচরণবিধি লঙ্ঘন করে বোর্ডের শাস্তির মুখে RR-র তারকা ব্যাটার শিমরন হেতমায়ের দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.